২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

বেদখল হওয়া জমি ফেরতের দাবি বিধবার

- ছবি : নয়া দিগন্ত

নান্দাইলে বীর মুক্তিযোদ্ধা মৃত মনিরুল ইসলামের বিধবা স্ত্রী ও সম্মিলিত সামরিক হাসপাতালের অবসরপ্রাপ্ত কর্মচারী রহিমা খাতুন। তার জমি জোর করে বেদখল করেছেন এক ব্যক্তি। ওই জমি ফিরে পেতে প্রশাসনের কাছে সহযোগিতার দাবি জানিয়েছেন তিনি।

রোববার দুপুরে জমি বেদখলের প্রতিবাদে ও তা ফিরিয়ে দেয়ার দাবিতে নান্দাইল সদরের ডিজিটাল প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করেছেন রহিমা খাতুন। 

এ সময় লিখিত বক্তব্যে তিনি বলেন, আমি সম্মিলিত সামরিক হাসপাতালের একজন অবসরপ্রাপ্ত কর্মচারী। আমার স্বামী ছিলেন একজন বীর মুক্তিযোদ্ধা। ১৪ বছর আগে তিনি মারা যান। চাকরির সুবাদে আমি দীর্ঘদিন এলাকার বাইরে ছিলাম। এ সুযোগে নান্দাইল পৌরসভার ২ নম্বর ওয়ার্ডের ভূঁইয়াপাড়া গ্রামের মৃত আব্দুস সালামের ছেলে আবু বক্কর ছিদ্দিক (৬৫) আমার বাড়ির ৫ শতাংশ ভূমি জোর করে দখল করে নেয়। আমার তিন মেয়ে, কোনো ছেলে নেই। এ ছাড়া আর কোনো জনবলও নেই।

তিনি আরো বলেন, নান্দাইল মৌজার অন্তর্ভুক্ত ওই বাড়িটির ৫ শতাংশ জমি আমার নামে বিআরএস রেকর্ড থাকার সত্ত্বেও আবু বক্কর ছিদ্দিক জোর করে দখল করে সেখানে ঘর তুলেছে। আমি নিজের জমি ফিরিয়ে দেয়ার কথা বললে আমাকে উল্টো হুমকি-ধমকি দিচ্ছেন তিনি। তাছাড়া কারসাজি করে আমার জমি তার নামে রেকর্ড করেছেন। পরে রেকর্ড ভঙ্গের মোকাদ্দমা করলে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ আমার নামে পুনরায় রেকর্ড করে দেয়ার আদেশ দেন।

লিখিত বক্তব্যে তিনি জানান, বেদখল হওয়া ভূমির নামজারি তার নামে রয়েছে। ওই জমির খাজনাও তিনি পরিশোধ করে আসছেন।

সংবাদ সম্মেলনে নিজের জমি ফেরত পেতে প্রধানমন্ত্রী ও প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন বীর মুক্তিযোদ্ধার স্ত্রী রহিমা খাতুন।


আরো সংবাদ



premium cement