২২ সেপ্টেম্বর ২০২১, ০৭ আশ্বিন ১৪২৮, ১৪ সফর ১৪৪৩ হিজরি
`

ভালুকার শ্রমিকরা ৩ গুণ ভাড়ায় কর্মস্থলে ফিরছেন

ভালুকার শ্রমিকরা ৩ গুণ ভাড়ায় কর্মস্থলে ফিরছেন - ছবি : নয়া দিগন্ত

আগামীকাল ১ আগস্ট রফতানিমুখী কারখানা চালু রাখার ঘোষণা দেয়ার পর শ্রমিকরা সিএনজিচালিত অটোরিকসা বা অন্য যেকোনো উপায়ে বিরতি দিয়ে দিয়ে তিনগুন পর্যন্ত বেশি ভাড়া দিয়ে কর্মস্থলে যাচ্ছেন।

শনিবার সকালে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের বাস স্ট্যান্ডে যাত্রীদের ভিড় ছিল অনেক বেশি। শ্রমিকদেরকে সিএনজিচালিত অটোরিকসা, ট্রাক ও মিনি ট্রাকে গাদাগাদি করে এমনকি ছাদে চড়ে কর্মস্থলে যেতে দেখা যায়। এতে শ্রমিকদের মারাত্মক ভোগান্তি পোহাতে হচ্ছে। মহাসড়কের ভালুকা বাসস্ট্যান্ড থেকে মাস্টারবাড়ি, জয়নাবাজার, মাওনা ও গাজীপুর যেতে আগের চেয়ে তিনগুন ভাড়া বেশি দিতে হচ্ছে।

লকডাউনের ৯ম দিনে ৩১ জুলাই শনিবার সকাল থেকে মোবাইল কোর্ট ও সেনাবাহিনীর সদস্যরা সড়কে চলাচলরত পথচারী ও মিলকারখানার শ্রমিকদের জিজ্ঞাসাবাদ করছে। যারা বিনা কারণে বেরিয়েছে তাদের জরিমানা করা হচ্ছে, আবার যারা যৌক্তিক কারণ দেখাচ্ছে তাদের ছেড়ে দেয়া হচ্ছে।

 



আরো সংবাদ


খেলাপিদের বিশেষ সুবিধা আরো এক বছর চায় বিজিএমইএ মুস্তাফিজদের দারুণ বোলিংয়ে রোমাঞ্চকর লড়াই জিতল রাজস্থান সাবমেরিন ইস্যু : ‘ক্রুদ্ধ’ ম্যাক্রঁ কি বেশি ঝুঁকি নিয়ে ফেললেন? গাড়িচালক মালেকের বিরুদ্ধে চার্জশিট অনুমোদন দুদকের আফগানিস্তানে আইপিএলের সম্প্রচার নিষিদ্ধ হার এড়ালো বার্সেলোনা অবৈধ সম্পদ অর্জনের মামলায় নিজেকে নির্দোষ দাবি সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রীর স্বাস্থ্যের ২৮৩৯ পদে নিয়োগপ্রক্রিয়া বাতিল দুয়েকটি বিচ্ছিন্ন ঘটনা ছাড়া নির্বাচন শান্তিপূর্ণ হয়েছে : ওবায়দুল কাদের মালয়েশিয়ায় বাংলাদেশিদের প্রবেশে নিষেধাজ্ঞা শিথিল খালেদা জিয়ার মুক্তি ইস্যুতে আপস করা যাবে না: বিএনপি

সকল