২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

ইসলামপুরে কঠোর লকডাউনের ছোঁয়া লাগেনি সাপ্তাহিক পশুর হাটে

শুক্রবার বিকেলে গরুর হাটের দৃশ্য। ইনসেটে দুই ইজারাদার - ছবি- নয়া দিগন্ত

প্রশাসনের অভিযান না থাকায় কঠোর লকডাউনেও জামালপুরের ইসলামপুর উপজেলায় জমজমাটভাবে চলছে পশুর হাট। ঈদুল আজহার জন্য বিধিনিষেধ শিথিল থাকলেও শুক্রবার সকাল থেকে সারাদেশে ফের কঠোর বিধিনিষেধ কার্যকর হয়েছে। কিন্তু এদিন দুপুর থেকে সাপ্তাহিক গরুর হাট জমজমাটভাবে হয়েছে উপজেলার গাইবান্ধা ইউনিয়নের নাপিতেরচরে।

হাটটি পরিচালনা করেন গাইবান্ধা ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন ও ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি আবু সুফিয়ান শান্ত।

করোনার সংক্রমনরোধে চলমান লকডাউনের লেশমাত্র পরিলক্ষিত হয়নি ওই গরুর হাটে। এমনটাই জানিয়েছেন প্রত্যক্ষদর্শী ও এলাকাবাসী।

সরেজমিনে দেখা যায়, কোরবানির পর প্রথম বসা গরুর হাটটিতে শুক্রবার তিল ধারণের ঠাঁই ছিল না। গরু আর ক্রেতা-বিক্রেতায় ঠাসা ছিল পুরো হাট এলাকা।

স্বাস্থ্যবিধি মানার আগ্রহ ছিল না কারো মধ্যে। কেউ কেউ মাস্ক পরলেও তা সঠিক নিয়মে পড়েননি। কেউ থুতনিতে বা কেউ নাক বের করে রেখেছেন মাস্কের ভেতর থেকে।

অবশ্য স্বাস্থ্যবিধি মেনেই হাটে উপস্থিত ছিলেন ইজারাদার ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন ও ইউনিয়ন ছাত্রলীগে সভাপতি আবু সুফিয়ান শান্ত।

বিধিনিষেধের মধ্যে হাট বসানো প্রসঙ্গে জানতে চাইলে আনোয়ার হোসেন বলেন, ‘আমি উপজেলা নির্বাহী কর্মকর্তাকে (ইউএনও) বলেই হাট চালাচ্ছি। স্বাস্থ্যবিধি মেনে হাট পরিচালনা করা হয়েছে। এতে কোনো দোষের কিছু নেই।'

জানতে চাইলে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: গোলাম মোর্শেদ বলেন, 'নাপিতেরচর গরুর হাট বসার তথ্য আমার জানা নেই। লকডাউনে সব ধরনের পশুর হাট বন্ধ থাকার কথা।'


আরো সংবাদ



premium cement