২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

ইসলামপুরে ঈদের বিশেষ ভিজিএফ বিতরণেও দুর্নীতি

ইসলামপুরে ঈদের বিশেষ ভিজিএফ বিতরণেও দুর্নীতি - ছবি - নয়া দিগন্ত

জামালপুরের ইসলামপুরে প্রধানমন্ত্রীর উপহার ঈদের বিশেষ ভিজিএফ এর চাল ওজনে কম দেয়াসহ স্বজনপ্রীতির অভিযোগ উঠেছে। সুবিধাভোগীদের অভিযোগ সরকারি ঘোষণা অনুযায়ী ১০ কেজি করে চাল দেয়ার কথা থাকলেও দেয়া হয়েছে আট কেজি করে।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিস সূত্র জানায়, ইসলামপুর উপজেলার ১২ ইউনিয়নে ৫৯ হাজার ৫৬৬ জন ও পৌরসভায় চার হাজার ৬২১ জন পরিবারের জন্য ১০ কেজি করে ৫৯৫ মেট্রিক টন ৬৬০ কেজি চাল বরাদ্দ দেয়া হয়েছে।

কুলকান্দি ইউনিয়নে ৪০ মেট্রিক টন, বেলগাছা ইউনিয়নে ৪৯ মেট্রিক টন ২৭০ কেজি, চিনাডুলী ইউনিয়নে ৫৩ ৯৯০ কেজি, সাপধরী ইউনিয়নে ৩৯ মেট্রিক টন ১৫০ কেজি, নোয়ারপাড়া ইউনিয়নে ৫৯ মেট্রিক টন ১২০ কেজি, ইসলামপুর সদর ইউনিয়নে ৪৭ মেট্রিক টন, পার্থশী ইউনিয়নে ৫৫ মেট্রিক টন ৬০ কেজি, পলা বান্দা ইউনিয়নের ৪১ মেট্রিক টন, গলার স্বর ইউনিয়নে ৫২ মেট্রিক টন ৯৭০ কেজি, গাইবান্ধা ইউনিয়নে ৬২ মেট্রিক টন ১৫০ কেজি, চরপুটিমারী ইউনিয়নে ৫১ মেট্রিক টন ৯৫০ কেজি এবং চরগোয়ালীনি ইউনিয়নে ৪৪ মেট্রিক টন চাল বরাদ্দ দেয়া হয়েছে।

ভুক্তভোগীদের অভিযোগ, চাল বিতরণে ওজনে কম দেয়াসহ স্বজনপ্রীতি করা হয়েছে। কেউ বস্তায় বস্তায় চাল ও ব্যাটারী চালিত ইজিবাইক ভর্তি করে নিতে দেখা খেছে। দরিদ্ররা বলেন,ঈদের পরেও যমুনার তীরের এক চেয়ারম্যান ভিজিএফের চাল সরকারি গুদাম থেকে উত্তোলন করেন নি। ওই চেয়ারম্যানের সাথে মোবাইলে যোগাযোগ করা হলে তার ফোন বন্ধ পাওয়া যায়। উপজেলা নির্বাহি অফিসার গোলাম মোর্শেদ জানান, ভিজিএফ এর স্বজনপ্রীতি করলে তাকে ছাড় দেয়া হবে না


আরো সংবাদ



premium cement