০৮ মে ২০২১
`

গফরগাঁওয়ে প্রতিবেশীর শত্রুতার শিকার একটি পরিবার

গফরগাঁওয়ে প্রতিবেশীর শত্রুতার শিকার একটি পরিবার - ছবি- সংগৃহীত

চলাচলের রাস্তা বন্ধ করে দেয়ায় গত চার বছর ধরে মানবেতর জীবনযাপন করছে ময়মনসিংহের গফরগাঁও পৌরশহরের জন্মেজয় গ্রামের নজরুল ইসলামের পরিবার। ঘর থেকে বেরিয়ে মই বেয়ে বাউন্ডারি দেয়াল পারি দিয়ে খান বাহাদুর ইসমাইল সড়তে পৌঁছাতে হচ্ছে তাদের। প্রতিদিন এভাবে চলাচল যেমন কষ্টের। বিষয়টি অমানবিকও। কিন্তু এ থেকে মুক্তির উপায় খুঁজে পাচ্ছে না ক্ষতিগ্রস্ত পরিবারটি।

স্থানীয় সূত্রে জানা যায়, নজরুল ইসলাম পেশায় ক্ষুদ্র ব্যবসায়ী। বাজারে ছোট একটি খাবারের হোটেল রয়েছে তার। ৬০ টাকায় পেট ভরে ভাত নামের হোটেল চালিয়ে তার সংসার চলে। স্ত্রী ও সন্তান নিয়ে মাথা গোঁজার ঠাঁই নিশ্চিত করতে হোটেলসংলগ্ন জন্মেজয় এলাকায় নিচু তিন শতাংশ জমি কেনেন। বছর কয়েক আগে আব্দুল গনি মিয়ার কাছ থেকে নজরুল ইসলাম ওই জমি কিনে দু’চালা একটি টিনের ঘর বানান। ওই ঘরে পরিবার নিয়ে তার বাস।

নজরুল জানান, এর কয়েক বছর পর চলাচলের রাস্তা বন্ধ করে দিয়ে বাউন্ডারি ওয়াল তুলেছেন পাশাপাশি প্লটের মালিক আব্দুল গনি মিয়া। এরপর থেকে নজরুল ইসলাম তার পরিবারের সদস্যদের নিয়ে বাঁশের তৈরি মই দিয়ে বাউন্ডারি ওয়াল পার হয়ে চলাচল করছেন।

তিনি বলেন, ছোট ছোট ছেলে মেয়েকে ঝুঁকি নিয়ে মই বেয়ে প্রতিদিন বাসা থেকে বের হতে হয়। পরিস্থিতি আরো খারাপ হয় বর্ষাকালে। বুকপানি পার হয়ে ওই মই টপকাতে হয় তাদের। ভুক্তভোগী নজরুল বিষয়টি পৌরসভার মেয়র এস এম ইকবাল হোসেন সুমনকেও জানিয়েছেন। কিন্তু এ পর্যন্ত কোনো সুফল মেলেনি।

এ প্রসঙ্গে পৌর মেয়র এস এম ইকবাল হোসেন সুমন বলেন, উভয় পক্ষের সাথে কথা বলেছি। পৌরসভার নিয়ম বা মানবিক বিবেচনা করতে গেলে রাস্তা দিতে হবে। আর রাস্তা না দিলে জমিটা ক্রয়ের পরামর্শ দিয়েছি।



আরো সংবাদ


শাহআলীতে আগুনে ক্ষতিগ্রস্তদের পাশে মহানগর জামায়াত, সহযোগিতা ইভ্যালির ব্র্যান্ডিং নিয়ে কাজ করবে এশিয়াটিক মহেশপুরে রাতের আঁধারে ড্রাগন বাগান কেটে দিয়েছে দুর্বৃত্তরা ঈদের আগে দূরপাল্লার গণপরিবহন চালুর দাবি সাবেক নৌমন্ত্রীর সাড়ে ১৮ কোটি টাকার ইঞ্জেকশনে রক্ষা পেল শিশুটির প্রাণ! বিশ্বে করোনায় আক্রান্ত ১৫ কোটি ৭৫ লাখ ছাড়াল সম্পর্কোন্নয়নে সৌদি আরব ও পাকিস্তানের মধ্যে চুক্তি স্বাক্ষর চীনের সিনোফার্মের টিকার অনুমোদন দিলো বিশ্ব স্বাস্থ্য সংস্থা আসামের মুখ্যমন্ত্রী সোনওয়াল না বিশ্বশর্মা? নাটোরে বয়স্ক দম্পতি কুপিয়ে হত্যা ভারতে করোনায় এক দিনে মৃত্যুর সব রেকর্ড ছাড়াল

সকল