০৮ মে ২০২১
`

ধান খাওয়ায় গরুকে এ কেমন শাস্তি!

ধান খাওয়ায় গরুকে এ কেমন শাস্তি! - ফাইল ছবি

ময়মনসিংহের ভালুকায় ক্ষেতের ধান খাওয়ায় কুড়াল দিয়ে কুপিয়ে মারাত্মকভাবে জখম করা হয়েছে দু’টি গরু। এর মধ্যে একটি গরু ধরে নিয়ে গেছেন জমির মালিক। মারা যাওয়ার উপক্রম হলে অপর গরুটি স্থানীয়রা জবাই করেছে।

শনিবার সকালে ভালুকা উপজেলার জামিরদিয়া গ্রামে এমন ঘটনার শিকার হয় গরু।

স্থানীয় সূত্রে জানা যায়, উপজেলার জামিরদিয়া গ্রামের ওয়াইজ উদ্দিনের ছেলে কৃষক নবী হোসেন তার আট কাঠা জমিতে বোরো ধানের চাষ করেন। শনিবার সকালে প্রতিবেশী মৃত সোহরাব হোসেনের বিধবা স্ত্রী রোকেয়া খাতুনের গরু নবী হোসেনের ক্ষেতের ধান খেয়ে ফেলে। ঘটনাটি টের পেয়ে জমির মালিক নবী হোসেন ক্ষেতের পাড়েই কুড়াল দিয়ে দু’টি গরুকে কুপিয়ে জখম করে। পরে স্থানীয় লোকজন একটি গরু জবাই করেন। ঘটনাটি থানায় জানানোর পর পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে।

গরুর মালিক রোকেয়া খাতুন জানান, তিনি এক আত্মীয়ের বাড়ি বেড়াতে গিয়েছিলেন। সকালে বাড়ি এসে জানতে পারেন নবী হোসেন তার লোকজন নিয়ে গরুর ওপর হামলা করে কুড়াল দিয়ে কুপিয়ে তার দু’টি গরু মারাত্মকভাবে আহত করেছেন। গরু দু’টির দাম দেড় লাখ টাকা হতে পারে বলে তিনি জানান।

জানতে চাইলে নবী হোসেন গরু কোপানোর কথা অস্বীকার করে বলেন, আমার আট কাঠা জমির ধান খেয়েছে গরু। ক্ষেতে গিয়ে একটি গরু ধরে বাড়ি নিয়ে এসেছি।

ভালুকা মডেল থানার ওসি মাহমুদুল ইসলাম জানান, ঘটনাটি খুবই পাশবিক। গরু গৃহপালিত প্রাণী। গরুর জ্ঞান নেই। ক্ষেতের ধান খাওয়ায় গরুর মালিকের বিরুদ্ধে স্থানীয়ভাবে বা পুলিশের মাধ্যমে আইনি ব্যবস্থা নেয়া যেত। তিনি আরো বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। গরুর মালিক অভিযোগ দিলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।



আরো সংবাদ


পাকিস্তানের আবিদ আলীর ডাবল সেঞ্চুরি সাকিব করোনা নেগেটিভ, ফলের অপেক্ষায় মোস্তাফিজ লিচু পাড়তে না দেয়ায় খুন হলেন মামা আদালতে জামিন পাওয়া মানুষের অধিকার : বিশিষ্টজনদের অভিমত খালেদা জিয়াকে চিকিৎসার জন্য বিদেশ নেয়ার প্রয়োজন আছে কিনা প্রশ্ন তথ্য ও সম্প্রচারমন্ত্রীর আসাদকে রক্ষায় রাশিয়ার ইসরাইলি ড্রোন প্রযুক্তি ব্যবহার দূরপাল্লায় প্রাইভেটকারের রাজত্ব, রমরমা ব্যবসা কোম্পানীগঞ্জে সংঘর্ষের ঘটনায় দায়েরকৃত মামলায় আটক ৩ করোনার টিকা দ্বিতীয় ডোজ না নিলে কী হবে নোয়াখালীতে ইলেকট্রিক মিস্ত্রীকে পিটিয়ে হত্যা, আটক ২ কুষ্টিয়ায় ব্যবসায়ীদের সহযোগিতায় খাদ্যসামগ্রী বিতরণ করলেন হানিফ

সকল