১০ এপ্রিল ২০২১
`

জেলের জালে ১১০ কেজির বাঘাইর, বিক্রি হয়েছে ১ লাখ ১১ হাজারে

১১০ কেজি ওজনের বাঘাইর মাছটি। - ছবি : সংগৃহীত

জামালপুরের দেওয়ানগঞ্জে যমুনা নদীতে জেলের জালে ধরা পড়েছে ১১০ কেজি ওজনের একটি বাঘাইর মাছ। রোববার বিশাল আকৃতির এ মাছটি স্থানীয় বাজারে বিক্রি হয়েছে ১ লাখ ১১ হাজার টাকায়।

স্থানীয় সূত্রে জানা যায়, গত শনিবার বেলা ১১টার দিকে দেওয়ানগঞ্জের চিকাজানী ইউনিয়নের বাহাদুরাবাদ ঘাট নৌথানা পয়েন্টে যমুনা নদীতে জেলেদের জালে ধরা পড়ে মাছটি। পরের দিন রোববার স্থানীয় মাছ ব্যবসায়ী ও পাইকারদের ভীড় জমে যায় মাছটি কেনার জন্য। মাছের দাম হাঁকা হয় দেড়লাখ টাকা। এ সময় মাছটির ক্রেতারা ৮০, ৯০ হাজার ও ১ লাখ টাকা পর্যন্ত বলেন। বৃহৎ আকৃতির বাঘাইর মাছটির ক্রেতা উপজেলার বাহাদুরাবাদ ইউনিয়নের পোল্যাকান্দিতে যমুনার শাখা নদীতে রশি দিয়ে বেঁধে রাখলে তা দেখতে এলাকার উৎসুক শতশত নারী-পুরুষ সেখানে ভীড় জমান। অবশেষে মাছটি ১ লাখ ১১ হাজার টাকায় কিনে নেন সহিদুর রহমান নামে এক মাছ ব্যবসায়ী।

এ ব্যাপারে দেওয়ানগঞ্জ উপজেলা মৎস্য অফিসার মো: শফিউল আলম জানান, এসব মাছ গভীর পানিতে থাকে, মাঝে মাঝে উঠে আসে ছোট নদীতে। এ রিপোর্ট লেখার সময় মাছটির ক্রেতা সহিদুর রহমান বড় ধরনের ক্রেতা না পাওয়ায় মাছ কেটে ফেলে প্রতি কেজি ১৩ শ’ টাকা দরে বিক্রি করছে। এতেও তার বেশ লাভ হবে বলে জানান তিনি।



আরো সংবাদ


লক খোলা লকডাউন, রোববার নতুন নির্দেশনা (১৫৪৬৩)র‌্যাবের ৪ সদস্যকে গ্রেফতার করলো পুলিশ (১৪৫৪৯)১৪ এপ্রিল থেকে জরুরি সেবার প্রতিষ্ঠান ছাড়া সব বন্ধ : জনপ্রশাসন প্রতিমন্ত্রী (১২০৮১)ষড়যন্ত্রমূলক মামলা প্রত্যাহার করুন : বাবুনগরী (৮৫১১)১৪ এপ্রিল থেকে সর্বাত্মক লকডাউনের চিন্তা সরকারের : কাদের (৮৩৮২)এবার টার্গেট জ্ঞানবাপী মসজিদ! (৭১৪৪)আপনি যে পতনের দ্বারপ্রান্তে তা বুঝবেন কিভাবে? (৫৪২১)মিয়ানমারে নিরাপত্তা বাহিনীর বিরুদ্ধে বন্দুক নিয়ে লড়ছেন বিক্ষোভকারীরা (৪৫৯৮)হিমছড়িতে ভেসে এলো বিশাল তিমি (৪৪৫৭)বিজেপির নির্বাচনী গানে বাংলাদেশে ইসলামপন্থীদের সাথে পুলিশের সংঘর্ষের ছবি (৪২৪৬)