২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

গৃহকর্মীকে নির্যাতনের অভিযোগে আ’লীগ নেতার স্ত্রী আটক

আটক রুমানা জামান ঝুমুর - ছবি : সংগৃহীত

শেরপুরের শ্রীবরদীতে গৃহকর্মীকে নির্যাতনের অভিযোগে উপজেলা আওয়ামী লীগ যুগ্ম সাধারণ সম্পাদক আহসান হাবিব শাকিলের স্ত্রী রুমানা জামান ঝুমুরকে (৩৫) আটক করেছে পুলিশ।

শুক্রবার দিবাগত রাত দেড়টার দিকে পুলিশ অভিযান চালিয়ে শহরের বিথি টাওয়ারে শাকিলের ভাড়া বাসা থেকে নির্যাতিত গৃহকর্মী সাদিয়া পারভিন (১০) নামে ওই শিশুকে উদ্ধার করে উপজেলা সদর হাসপাতালে নিয়ে আসে। পরে আশঙ্কাজনক অবস্থায় ওই শিশুকে শনিবার সকালে জেলা সদর হাসপাতালে রেফার করা হয়েছে।

পুলিশ ও গৃহকর্মীর পরিবার সূত্রে জানা যায়, শ্রীবরদী উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান আশরাফ হোসেন খোকার ছেলে উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আহসান হাবিব শাকিল। তিনি স্ত্রী-সন্তান নিয়ে শহরের বিথি টাওয়ারের ছয়তলায় ভাড়া বাসায় থাকেন। প্রায় এক বছর যাবত তার বাসায় গৃহকর্মী হিসেবে কাজ করে পৌরশহরের মুন্সীপাড়া এলাকার হতদরিদ্র সাইফুল ইসলামের মেয়ে সাদিয়া পারভিন।

কাজে যোগদানের পর থেকে ওই গৃহকর্মীকে বিভিন্ন অজুহাতে শারীরিক নির্যাতন করতেন শাকিলের স্ত্রী রুমানা জামান ঝুমুর। বিষয়টি জেনেও পরিবারের অন্য সদস্যরা কোনো ব্যবস্থা না নেয়ায় দিন দিন বেড়ে যায় তার নির্যাতনের মাত্রা। তার শারীরিক নির্যাতনে ওই শিশুর অবস্থার অবনতি হলে মাঝে মাঝে জেলা ও উপজেলা হাসপাতালে নিয়ে চিকিৎসা করেছেন।

তবে গত শুক্রবার সকালে তার শরীরে মারধর ও যৌনস্থানে আঘাতের কারণে বেগতিক হয়ে পড়ে ওই শিশু। এ সংবাদ পেয়ে পুলিশ রাত দেড়টার দিকে শহরের বিথি টাওয়ারের ছয়তলা থেকে ওই শিশুকে উদ্ধার করে উপজেলা সদর হাসপাতালে ভর্তি করে।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মরত ডাক্তার জুলফিকার সাইফ জানান, শিশু সাদিয়ার শরীরের বিভিন্ন স্থানে আঘাতের ক্ষত চিহ্ন রয়েছে। তবে মাথা, কপাল ও যৌনস্থানে গুরুতর আঘাতের চিহ্ন পাওয়া গেছে। এ কারণে তাকে জেলা সদর হাসপাতালে রেফার করা হয়েছে।

গৃহকর্মী নির্যাতনের ঘটনার সত্যতা নিশ্চিত করে শ্রীবরদী থানা অফিসার ইনচার্জ মোহাম্মদ রুহুল আমিন তালুকদার বলেন, এ ঘটনায় ওই শিশুর বাবা সাইফুল ইসলাম থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে একটি মামলা দায়ের করেছেন। ঘটনায় জড়িত প্রধান আসামি রুমানা জামান ঝুমুরকে আটক করা হয়েছে। ঘটনাটি নিয়ে এলাকায় চাঞ্চল্য সৃষ্টি হয়েছে।


আরো সংবাদ



premium cement