০৪ আগস্ট ২০২০

ইসলামপুরে আবারো বন্যা পরিস্থিতির অবনতি

ইসলামপুরে আবারো বন্যা পরিস্থিতির অবনতি - ছবি : নয়া দিগন্ত
24tkt

জামালপুরের ইসলামপুরে আবারো বন্যা পরিস্থতির অবনতি ঘটেছে। নতুন নতুন এলাকা প্লাবিত হচ্ছে। এতে পানিবন্দী মানুষরা নতুন করে চরম দুর্ভোগে পড়েছে। যমুনা-ব্রহ্মপুত্র, দশআনীসহ উপজেলার সকল নদ-নদীর পানি দ্রুত বৃদ্ধি পাচ্ছে। সোমবার দুপুরে যমুনার পানি বাহাদুরাবাদ পয়েন্টে বিপদসীমার ৬২ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিতে হয়। সম্প্রতি বন্যা পরিস্থিতির কিছুটা উন্নতির পর বানভাসী মানুষরা ঘরে ফিরতে না ফিরতেই আবারো বন্যা জেলার অসহায় মানুষদের নতুন করে দুর্ভোগে ফেলেছে।

বন্যা পূর্বাভাসকেন্দ্র সূত্র জানায়, ভারতের আসাম ও মেঘালয় প্রদেশে ভারী বৃষ্টিপাতের ফলে জামালপুরের সাত উপজেলায় দ্বিতীয় বারের মতো বন্যা দেখা দিয়েছে। সূত্র জানায় গত বন্যার চেয়ে পানি এবার বিপদসীমার আরো উপরে উঠতে পারে এবং বন্যা এক সপ্তাহের অধিক সময় স্থায়ী হতে পারে। এদিকে বন্যা কবলিত মানুষরা বিভিন্ন স্থানে আশ্রয় নিয়ে খাদ্য, চিকিৎসা ও খাবার পানি সংকটে মানবেতর জীবন যাপন করছে।

রোববার উপজেলা দুর্যোগ ব্যবস্থাপনা ত্রাণ কমিটির বিশেষ সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় জানানো হয় বন্যা মোকাবেলায় প্রশাসনের সকল প্রস্তুতি রয়েছে। এতে উপজেলার চেয়ারম্যান আব্দুন নাসের বাবুল, ইউএনও মোহাম্মদ মিজানুর রহমান, পিআইও মেহেদী হাসান টিটু, ইসলামপুর প্রেসক্লাবের সভাপতি খাদেমুর হক বাবুল, যুগ্ম-সম্পাদক আব্দুস সামাদ প্রমুখ উপস্থিত ছিলেন।


আরো সংবাদ

হিজবুল্লাহর জালে আটকা পড়েছে ইসরাইল! (২২৭১২)হামলায় মার্কিন রণতরীর ডামি ধ্বংস না হওয়ার কারণ জানালো ইরান (১৪৭৬৭)ভারতের যেকোনো অপকর্মের কঠিন জবাব দেয়ার হুমকি দিলো পাকিস্তান (৮৩২০)মরুভূমির ‘এয়ারলাইনের গোরস্তানে’ ফেলা হচ্ছে বহু বিমান (৮২৯৮)সাবেক সেনা কর্মকর্তাকে গুলি করে হত্যা : পুলিশের ২১ সদস্য প্রত্যাহার (৬৬৬৯)নেপালের সমর্থনে এবার লিপুলেখ পাসে সৈন্য বৃদ্ধি চীনের (৬৩০৬)তল্লাশি চৌকিতে সেনা কর্মকর্তার মৃত্যু দেশবাসীকে ক্ষুব্ধ করেছে: মির্জা ফখরুল (৫৮৯৯)আমিরাতের পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র নিয়ে কেন সন্দিহান ইরান-কাতার? (৫৬৯৭)আবারো তাইওয়ান দখলের ঘোষণা দিল চীন (৫৬২০)করোনায় আক্রান্ত এমপিকে হেলিকপ্টারে ঢাকায় আনা হয়েছে (৪৯৯৯)