২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

জামালপুরে মেডিক্যাল কলেজছাত্রীসহ নতুন করে করোনায় আক্রান্ত ১৩

-

জামালপুরে মেডিক্যাল কলেজছাত্রী ও শিশুসহ নতুন করে আরো ১৩ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এর মধ্যে জামালপুর সদর উপজেলায় ১০ জন, সরিষাবাড়ী উপজেলায় দুজন ও ইসলামপুর উপজেলায় একজন। তাদের মধ্যে সাতজন পুরুষ, পাঁচজন নারী ও একজন শিশু রয়েছেন। এ নিয়ে জেলায় মোট করোনায় আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৬৬১ জন। অন্যদিকে মোট সুস্থ হয়েছেন ৪৩৬ জন এবং করোনায় মৃত্যু হয়েছে নয়জনের।

বুধবার বেলা ১১টার দিকে এ তথ্য নিশ্চিত করেছে জামালপুর স্বাস্থ্য বিভাগ।

জানা গেছে, নতুন আক্রান্তদের মধ্যে জামালপুর সদরের নান্দিনায় দুজন ও ঘোড়াধাপ এলাকায় একজন এবং শহরের নয়াপাড়া এলাকায় দুজন, রামনগর, ইকবালপুর, চন্দ্রা, বেলটিয়া এলাকায় ও আনসার অফিসে রয়েছেন একজন করে। এছাড়াও জেলার সরিষাবাড়ী উপজেলার কাঠিয়ারবাড়ি ও আরামনগর এলাকায় এবং ইসলামপুর উপজেলার নটরকান্দা এলাকায় একজন করে করোনায় আক্রান্ত হয়েছেন।

নতুন আক্রান্তদের মধ্যে একজন করে মেডিক্যাল কলেজছাত্রী, পলিটেকনিক কলেজছাত্র, আনসার সদস্য, ডাক্তারের ব্যক্তিগত চেম্বারের স্বাস্থ্যকর্মী, ওষুধ কোম্পানির গাড়িচালক ও ব্যবসায়ী, ষাটোর্ধ বয়সের দু’জন নারী ও ১২ বছর বয়সের এক শিশুসহ সাধারণ পরিবারের সদস্য রয়েছেন।

এছাড়া আগে আক্রান্ত হয়ে হোম আইসোলেশনে থাকা জামালপুর শহরে ও ইসলামপুর উপজেলায় পৃথক দুটি পরিবারের দুই সদস্যও করোনায় আক্রান্ত হয়েছেন।

সংশ্লিষ্ট সূত্র জানায়, গত মঙ্গলবার জামালপুরের শেখ হাসিনা মেডিক্যাল কলেজের পিসিআর ল্যাবে ৯৪টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এ পর্যন্ত জামালপুরে করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে সদর উপজেলায় ২৬০ জন, ইসলামপুর উপজেলায় ১১৬ জন, মেলান্দহ উপজেলায় ৭৯ জন, বকশীগঞ্জ উপজেলায় ৫৯ জন, সরিষাবাড়ী উপজেলায় ৭০ জন, দেওয়ানগঞ্জে উপজেলায় ৩৬ জন ও মাদারগঞ্জ উপজেলায় ৪১ জন রযেছেন।

আক্রান্ত রোগীদের মধ্যে বর্তমানে প্রাতিষ্ঠানিক আইসোলেশনে নয়জন ও হোম আইসোলেশনে ২০৩ জন চিকিৎসাধীন রয়েছেন।

এদিকে জামালপুরে মোট এক হাজার ৭৫৬ জন হোম কোয়ারেন্টাইনের মধ্যে ছাড়পত্র পেয়েছেন এক হাজার ৫৭৫ জন। বর্তমানে হোম কোয়ারেন্টাইনে রয়েছেন ১৮১ জন।
জেলা সদরসহ সাতটি উপজেলা থেকে এ পর্যন্ত মোট নমুনা সংগ্রহ করা হয়েছে সাত হাজার ১৬২ জনের। সর্বশেষ নমুনা সংগ্রহ করা হয়েছে ৮৮ জনের।


আরো সংবাদ



premium cement