২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

জামালপুরে নতুন ৮ জনের করোনা শনাক্ত

জামালপুরে নতুন ৮ জনের করোনা শনাক্ত -

জামালপুরে দিন দিন করোনায় আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পাচ্ছে। সর্বচেয়ে বেশি আক্রান্ত হয়েছে সদর উপজেলায় এবং দ্বিতীয় অবস্থানে রয়েছে ইসলামপুর উপজেলা।

এদিকে সর্বশেষ প্রতিবেদনে ছয় বছর বয়সী এক মেয়ে শিশু, ১৩ বছর বয়সী এক মেয়েসহ নতুন করে আরো আটজন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এর মধ্যে জামালপুর সদর উপজেলায় সাতজন ও সরিষাবাড়ী উপজেলায় একজন রয়েছেন। নতুন আক্রান্তদের মধ্যে জামালপুর সদরের তুলসীপুর, পৌরসভার নয়াপাড়া পাঁচ রাস্তা মোড়, ইকবালপুর, কাচারিপাড়া, মালগুদাম, কলেজ রোড, ও পাথালিয়া এলাকায় এবং সরিষাবাড়ী উপজেলার কামরাবাদ এলাকায় রয়েছেন একজন করে। এ নিয়ে জেলায় মোট করোনায় আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৬৪৯ জন। অন্যদিকে সুস্থ হয়েছে ৪৩২ জন এবং করোনায় মৃত্যু হয়েছে নয়জনের।

আজ মঙ্গলবার বেলা ১১টার দিকে এ তথ্য নিশ্চিত করেছে জামালপুর স্বাস্থ্য বিভাগ।

সংশ্লিষ্ট সূত্র জানায়, গতকাল সোমবার জামালপুরের শেখ হাসিনা মেডিক্যাল কলেজের পিসিআর ল্যাবে ৯৪টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

এ পর্যন্ত জামালপুরে করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে রয়েছে সদর উপজেলায় ২৫১ জন, ইসলামপুর উপজেলায় ১১৫ জন, মেলান্দহ উপজেলায় ৭৯ জন, বকশীগঞ্জ উপজেলায় ৫৯ জন, সরিষাবাড়ী উপজেলায় ৬৮ জন, দেওয়ানগঞ্জে উপজেলায় ৩৬ জন ও মাদারগঞ্জ উপজেলায় ৪১ জন।

আক্রান্ত রোগীদের মধ্যে বর্তমানে প্রাতিষ্ঠানিক আইসোলেশনে ১৩ জন ও হোম আইসোলেশনে ১৯০ জন চিকিৎসাধীন রয়েছে।

এদিকে জামালপুরে মোট এক হাজার ৭৫৬ জন হোম কোয়ারেন্টাইনের মধ্যে ছাড়পত্র পেয়েছে এক হাজার ৫৭৫ জন। বর্তমানে হোম কোয়ারেন্টাইনে রয়েছে ১৮১ জন।

জেলা সদরসহ সাতটি উপজেলা থেকে এ পর্যন্ত মোট নমুনা সংগ্রহ করা হয়েছে সাত হাজার ৭৪ জনের। সর্বশেষ নমুনা সংগ্রহ করা হয়েছে ৯০ জনের।


আরো সংবাদ



premium cement
বিশ্বের অন্যতম স্মার্ট হজ ব্যবস্থাপনা হবে বাংলাদেশে : ধর্মমন্ত্রী সিলেটে ৪৪ লাখ টাকার ভারতীয় চিনিসহ গ্রেফতার ৪ অবৈধ সম্পদ : এস কে সিনহার বিরুদ্ধে প্রতিবেদন ২৬ জুন টি-টোয়েন্টি র‌্যাংকিংয়ে চাপম্যান-আফ্রিদির উন্নতি থানচিতে ট্রাকে দুর্বৃত্তদের গুলি চীনের আনহুই প্রদেশের সাথে ডিএনসিসি’র সমঝোতা স্মারক সই আ’লীগের ২ গ্রুপের সংঘর্ষ : ২ শতাধিক ককটেল বিষ্ফোরণ, আহত ৫ রাঙ্গামাটিতে ডাম্প ট্রাক খাদে পড়ে নিহত ৬, আহত ৮ প্রতিবাদ সমাবেশকারীদের গ্রেফতারের নিন্দা জামায়াতের ‘সংসদ সদস্যরা নির্বাচনী প্রচারণায় অংশ নিতে পারবেন না’ ফরিদপুরে বেইলি ব্রিজ অপসারণ করে স্থায়ী ব্রিজ নির্মাণের দাবিতে মানববন্ধন

সকল