০৪ আগস্ট ২০২০

জামালপুরে নতুন ৮ জনের করোনা শনাক্ত

জামালপুরে নতুন ৮ জনের করোনা শনাক্ত -
24tkt

জামালপুরে দিন দিন করোনায় আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পাচ্ছে। সর্বচেয়ে বেশি আক্রান্ত হয়েছে সদর উপজেলায় এবং দ্বিতীয় অবস্থানে রয়েছে ইসলামপুর উপজেলা।

এদিকে সর্বশেষ প্রতিবেদনে ছয় বছর বয়সী এক মেয়ে শিশু, ১৩ বছর বয়সী এক মেয়েসহ নতুন করে আরো আটজন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এর মধ্যে জামালপুর সদর উপজেলায় সাতজন ও সরিষাবাড়ী উপজেলায় একজন রয়েছেন। নতুন আক্রান্তদের মধ্যে জামালপুর সদরের তুলসীপুর, পৌরসভার নয়াপাড়া পাঁচ রাস্তা মোড়, ইকবালপুর, কাচারিপাড়া, মালগুদাম, কলেজ রোড, ও পাথালিয়া এলাকায় এবং সরিষাবাড়ী উপজেলার কামরাবাদ এলাকায় রয়েছেন একজন করে। এ নিয়ে জেলায় মোট করোনায় আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৬৪৯ জন। অন্যদিকে সুস্থ হয়েছে ৪৩২ জন এবং করোনায় মৃত্যু হয়েছে নয়জনের।

আজ মঙ্গলবার বেলা ১১টার দিকে এ তথ্য নিশ্চিত করেছে জামালপুর স্বাস্থ্য বিভাগ।

সংশ্লিষ্ট সূত্র জানায়, গতকাল সোমবার জামালপুরের শেখ হাসিনা মেডিক্যাল কলেজের পিসিআর ল্যাবে ৯৪টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

এ পর্যন্ত জামালপুরে করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে রয়েছে সদর উপজেলায় ২৫১ জন, ইসলামপুর উপজেলায় ১১৫ জন, মেলান্দহ উপজেলায় ৭৯ জন, বকশীগঞ্জ উপজেলায় ৫৯ জন, সরিষাবাড়ী উপজেলায় ৬৮ জন, দেওয়ানগঞ্জে উপজেলায় ৩৬ জন ও মাদারগঞ্জ উপজেলায় ৪১ জন।

আক্রান্ত রোগীদের মধ্যে বর্তমানে প্রাতিষ্ঠানিক আইসোলেশনে ১৩ জন ও হোম আইসোলেশনে ১৯০ জন চিকিৎসাধীন রয়েছে।

এদিকে জামালপুরে মোট এক হাজার ৭৫৬ জন হোম কোয়ারেন্টাইনের মধ্যে ছাড়পত্র পেয়েছে এক হাজার ৫৭৫ জন। বর্তমানে হোম কোয়ারেন্টাইনে রয়েছে ১৮১ জন।

জেলা সদরসহ সাতটি উপজেলা থেকে এ পর্যন্ত মোট নমুনা সংগ্রহ করা হয়েছে সাত হাজার ৭৪ জনের। সর্বশেষ নমুনা সংগ্রহ করা হয়েছে ৯০ জনের।


আরো সংবাদ

হিজবুল্লাহর জালে আটকা পড়েছে ইসরাইল! (২২৭১২)হামলায় মার্কিন রণতরীর ডামি ধ্বংস না হওয়ার কারণ জানালো ইরান (১৪৭৬৭)ভারতের যেকোনো অপকর্মের কঠিন জবাব দেয়ার হুমকি দিলো পাকিস্তান (৮৩২০)মরুভূমির ‘এয়ারলাইনের গোরস্তানে’ ফেলা হচ্ছে বহু বিমান (৮২৯৮)সাবেক সেনা কর্মকর্তাকে গুলি করে হত্যা : পুলিশের ২১ সদস্য প্রত্যাহার (৬৬৬৯)নেপালের সমর্থনে এবার লিপুলেখ পাসে সৈন্য বৃদ্ধি চীনের (৬৩০৬)তল্লাশি চৌকিতে সেনা কর্মকর্তার মৃত্যু দেশবাসীকে ক্ষুব্ধ করেছে: মির্জা ফখরুল (৫৮৯৯)আমিরাতের পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র নিয়ে কেন সন্দিহান ইরান-কাতার? (৫৬৯৭)আবারো তাইওয়ান দখলের ঘোষণা দিল চীন (৫৬২০)করোনায় আক্রান্ত এমপিকে হেলিকপ্টারে ঢাকায় আনা হয়েছে (৪৯৯৯)