১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

জামালপুরে নতুন ৮ জনের করোনা শনাক্ত

জামালপুরে নতুন ৮ জনের করোনা শনাক্ত -

জামালপুরে দিন দিন করোনায় আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পাচ্ছে। সর্বচেয়ে বেশি আক্রান্ত হয়েছে সদর উপজেলায় এবং দ্বিতীয় অবস্থানে রয়েছে ইসলামপুর উপজেলা।

এদিকে সর্বশেষ প্রতিবেদনে ছয় বছর বয়সী এক মেয়ে শিশু, ১৩ বছর বয়সী এক মেয়েসহ নতুন করে আরো আটজন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এর মধ্যে জামালপুর সদর উপজেলায় সাতজন ও সরিষাবাড়ী উপজেলায় একজন রয়েছেন। নতুন আক্রান্তদের মধ্যে জামালপুর সদরের তুলসীপুর, পৌরসভার নয়াপাড়া পাঁচ রাস্তা মোড়, ইকবালপুর, কাচারিপাড়া, মালগুদাম, কলেজ রোড, ও পাথালিয়া এলাকায় এবং সরিষাবাড়ী উপজেলার কামরাবাদ এলাকায় রয়েছেন একজন করে। এ নিয়ে জেলায় মোট করোনায় আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৬৪৯ জন। অন্যদিকে সুস্থ হয়েছে ৪৩২ জন এবং করোনায় মৃত্যু হয়েছে নয়জনের।

আজ মঙ্গলবার বেলা ১১টার দিকে এ তথ্য নিশ্চিত করেছে জামালপুর স্বাস্থ্য বিভাগ।

সংশ্লিষ্ট সূত্র জানায়, গতকাল সোমবার জামালপুরের শেখ হাসিনা মেডিক্যাল কলেজের পিসিআর ল্যাবে ৯৪টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

এ পর্যন্ত জামালপুরে করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে রয়েছে সদর উপজেলায় ২৫১ জন, ইসলামপুর উপজেলায় ১১৫ জন, মেলান্দহ উপজেলায় ৭৯ জন, বকশীগঞ্জ উপজেলায় ৫৯ জন, সরিষাবাড়ী উপজেলায় ৬৮ জন, দেওয়ানগঞ্জে উপজেলায় ৩৬ জন ও মাদারগঞ্জ উপজেলায় ৪১ জন।

আক্রান্ত রোগীদের মধ্যে বর্তমানে প্রাতিষ্ঠানিক আইসোলেশনে ১৩ জন ও হোম আইসোলেশনে ১৯০ জন চিকিৎসাধীন রয়েছে।

এদিকে জামালপুরে মোট এক হাজার ৭৫৬ জন হোম কোয়ারেন্টাইনের মধ্যে ছাড়পত্র পেয়েছে এক হাজার ৫৭৫ জন। বর্তমানে হোম কোয়ারেন্টাইনে রয়েছে ১৮১ জন।

জেলা সদরসহ সাতটি উপজেলা থেকে এ পর্যন্ত মোট নমুনা সংগ্রহ করা হয়েছে সাত হাজার ৭৪ জনের। সর্বশেষ নমুনা সংগ্রহ করা হয়েছে ৯০ জনের।


আরো সংবাদ



premium cement
২০২৫ সালের মধ্যে ৪৮টি কূপ খনন শেষ করতে চায় পেট্রোবাংলা নেতানিয়াহুসহ ইসরাইলি মন্ত্রীদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করবে আইসিসি! ঢাকায় কাতারের আমিরের নামে সড়ক ও পার্ক তেহরানের প্রধান বিমানবন্দরে পুনরায় ফ্লাইট চালু হামলায় কোনো ক্ষতি হয়নি : ইরানি কমান্ডার ইরানের পরমাণু কর্মসূচির ‘কেন্দ্র’ ইসফাহান : সাবেক মার্কিন কর্মকর্তা মিয়ানমারের বিজিপির আরো ১৩ সদস্য বাংলাদেশে রুমায় অপহৃত সোনালী ব্যাংকের সেই ম্যানেজারকে চট্টগ্রামে বদলি দুবাইয়ে বন্যা অব্য়াহত, বিমানবন্দর আংশিক খোলা ভারতে লোকসভা নির্বাচনে ভোটগ্রহণ শুরু শুক্রবার সকালে ঢাকার বাতাস ‘সংবেদনশীল গোষ্ঠীর জন্য অস্বাস্থ্যকর’

সকল