১০ জুলাই ২০২০

শ্রীবরদীতে কিন্ডারগার্টেন শিক্ষকদের মানবেতর জীবন যাপন

শ্রীবরদীতে কিন্ডারগার্টেন শিক্ষকদের মানবেতর জীবন যাপন -

দেশব্যাপী কোভিড-১৯, নোভেল করোনাভাইরাসের বিস্তার রোধে সরকারি নির্দেশনা মোতাবেক বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান কিন্ডারগার্টেনসহ দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠান, প্রাইভেট ও কোচিং সেন্টার বন্ধ ঘোষণা করা হয়েছে। এরই অংশ হিসাবে শেরপুরের শ্রীবরদীতে দীর্ঘ আড়াই মাসেরও বেশি সময় ধরে প্রায় ৭০টি কিন্ডারগার্টেন বন্ধ রাখা হয়েছে। এতে করে উপজেলার এ সকল কিন্ডারগার্টেনের প্রায় ১ হাজার ৫ শত জন শিক্ষক কর্মহীন হয়ে মানবেতর জীবন যাপন করছেন।

বর্তমান সরকার শিক্ষাবান্ধব সরকার। শিক্ষার বিভিন্ন স্তরে সরকারি প্রণোদনা প্রদাণ করেছেন। কিন্তু কিন্ডারগার্টেন শিক্ষকরা এ থেকে বঞ্চিত হয়েছেন। এছাড়া, দীর্ঘদিন শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকায় উপজেলার প্রায় ২১ হাজার শিক্ষার্থীর পাঠ গ্রহণসহ সকল শিক্ষা কার্যক্রম ব্যাহত হয়েছে।

উপজেলার সকল কিন্ডারগার্টেনের সমস্যা ও করণীয় নিয়ে শ্রীবরদী উপজেলা কিন্ডারগার্টেন এ্যাসোসিয়েশন (SUKA) ২ জুন মঙ্গলবার এইচ আর মডেল স্কুলে এক জরুরি সভার আয়োজন করে। এতে সভাপতিত্ব করেন সুকার আহবায়ক জুয়েল একাডেমিক স্কুলের প্রতিষ্ঠাতা পরিচালক এম.এ সাত্তার বাবু।
এ সময় তিনি বলেন, উপজেলার সকল কিন্ডারগার্টেনের শিক্ষকগণ করোনাভাইরাসের প্রাদুর্ভাবে কর্মহীন হয়ে মানবেতর জীবন যাপন করছেন। কিন্ডারগার্টেনের শিক্ষকগণের প্রণোদনা ও আর্থিক সহযোগিতার জন্য ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নিকট সুদৃষ্টি কামনা করছি।

সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন যুগ্ম-আহবায়ক হাফিজুর রহমান ফারুক, আবুল কাশেম, রনি চন্দ্র মোদক, সদস্য আল-মুক্তাদির, মিজানুর রহমান ও আল-আমীন।


আরো সংবাদ