১২ জুলাই ২০২০

হোসেনপুরে অধ্যাপকের উপর সন্ত্রাসী হামলা

মামলা তুলে নিতে হত্যার হুমকি, ইউএনওকে স্মারকলিপি
হোসেনপুরে অধ্যাপকের উপর সন্ত্রাসী হামলায় সংবাদ সম্মেলন -

কিশোরগঞ্জের হোসেনপুরে স্থানীয় সরকারি একটি স্কুল অ্যান্ড কলেজের রসায়ন কিভাগের অধ্যাপকের উপর সন্ত্রাসী হামলা হয়েছে। থানায় মামলা করায় আসামীরা মামলা তুলে নিতে বাদিকে হত্যার হুমকি দেয়ায় তার পরিবার এখন নিরাপত্তাহীনতায় ভুগছেন। তাই এ ঘটনায় বিচার চেয়ে ইউএনওকে স্মারকলিপি প্রদানসহ সংবাদ সম্মেলনের মাধ্যমে সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করে সন্ত্রাসীদের উপযুক্ত বিচার দাবি করেছেন আহত অধ্যাপক ফররুখ আহমেদ।

মঙ্গলবার (২ জুন) সকালে হোসেনপুর সরকারি মডেল পাইলট স্কুল অ্যান্ড কলেজ সম্মেরণকক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে সন্ত্রাসী হামলার শিকার ওই কলেজের অধ্যাপক ফররুখ আহমেদ লিখিত বক্তব্যে জানান, গত বৃহস্পতিবার বিকেলে তাঁর পৈত্রিক নিবাস জিনারী ইউনিয়নের হোগলাকান্দি গ্রামের চিহিৃত সন্ত্রাসী বেলায়েত হত্যা মামলার অন্যতম আসামী আবু মুসা ও আবদুল গাফফার সম্রাট গংরা পূর্ব পরিকল্পিতভাবে একটি তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে প্রথমে তার বড় ভাই হবিগঞ্জ জেলার ধলা বামকান্দি পাঁচগ্রাম উচ্চ বিদ্যারয়ের সিনিয়র শিক্ষক মো: রেজাউল করিমের উপর হামলা চালায়। তিনি বিষয়টি জানার জন্য এগিয়ে গেলে সন্ত্রাসীরা ধারালো অস্ত্র দিয়ে ফররুখের উপরও হামলা চালায়।

খবর পেয়ে নিকট আত্মীয়রা এগিয়ে এলে ওই সন্ত্রাসীরা সংঘবদ্ধ হয়ে তার অন্য ভাইদের উপরও হামলা চালায় ও প্রাণনাশের হুমকি দেয়। পরে এলাকাবাসীর সহায়তায় তারা স্থানীয় হোসেনপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হন। অবস্থার অবনতি হলে সেখান থেকে কিশোরগঞ্জ জেনারেল হাসপাতাল ও পরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হন তারা।

এ ছাড়া সংবাদ সম্মেলনে অধ্যাপকের ওপর হামলার তিব্র নিন্দা ও বিচার দাবি করেছেন ওই কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ আবু রায়হানসহ অন্যান্য শিক্ষক কর্মচারীরা।

এ ঘটনায় পরদিন হোসেনপুর থানায় মামলা ( মামলা নং-১১) দায়ের করলে ওই চিহিৃত সন্ত্রাসীরা মামলা তুলে নিতে তাদেরকে হত্যার হুমকিসহ নানাভাবে চাপ সৃষ্টি করছে। ফলে অধ্যাপক ফররুখের পরিবারের সদস্যরা ভয়ে বাড়ি থেকে বের হতে পারছে না। এ ছাড়া অদ্যাবধি ওই মামলার কোন আসামি গ্রেফতার করতে না পারায় ভয়ে এক রকম গৃহবন্ধী অবস্থায় দিন কাটাতে হচ্ছে তার পুরো পরিবারকে। হোসেনপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মোস্তাফিজুর রহমান জানান, আসামিরা পলাতক থাকলেও তাদের গ্রেফতারে সাড়াশি অভিযান অব্যাহত রয়েছে।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ মহি উদ্দিন স্মারকলিপি প্রাপ্তির সত্যতা নিশ্চিত করে বলেন, আসামীরা যাতে পালিয়ে রেহাই পেতে নারে এবং আহতরা ন্যায় বিচার পায় সেজন্য তিনি ওসিসহ সংশ্লিষ্টদের সাথে কথা বলে কার্যকরী উদ্যোগ গ্রহণে সচেষ্ট রয়েছেন।


আরো সংবাদ

বেসরকারি ব্যাংকে আতঙ্ক (২০৯৩৫)যুবলীগ নেত্রীর টর্চার সেল নিয়ে টঙ্গীতে তোলপাড় (১৩২৬১)আয়া সোফিয়া নিয়ে এবার খ্রিষ্টানদের উদ্দেশ্যে যা বলল তুরস্ক (৯০০২)স্ত্রীর সামনেই আত্মহত্যা করলেন আফগান ফেরত মার্কিন সৈন্য (৭৮৬৫)৮ হাজারের বেশি মুসলিম গণহত্যার যে বিচার ২৫ বছরেও হয়নি (৭৮৬১)যুক্তরাষ্ট্রের প্রতি চীনের হঠাৎ ‘আপস বার্তা’র নেপথ্যে (৬৯৫৮)শিক্ষকের যৌন হয়রানির ভিডিও ভাইরাল, সর্বত্র তোলপাড় (৬৩১৩)বিশ্ব থেকে বিচ্ছিন্নতার আশঙ্কা বাংলাদেশের সামনে? (৬০৯৬)বাংলাদেশীদের জন্য দরজা কেন বন্ধ করল ইতালি? (৫৯৯২)‘আয়া সুফিয়া’কে মসজিদ ঘোষণা এরদোগানের, আজান-তাকবিরে মুখরিত ইস্তাম্বুল (ভিডিও) (৫৯৬৪)