০২ জুন ২০২০

ময়মনসিংহ বিভাগে ৯ জনের করোনা শনাক্ত

ময়মনসিংহ বিভাগে ৯ জনের করোনা শনাক্ত - সংগৃহীত

দু’দিনের ব্যবধানে ময়মনসিংহের গফরগাঁওয়ে এক নারী ও ফুলপুরে এক কৃষকের করোনা শনাক্ত হয়েছে। গফরগাঁওয়ের ওই নারী উপজেলার শিলাসী লাটিয়াবাড়ি এলাকার বাসিন্দা ও বিআরডিবির একজন মাঠ সংগঠক। তিনি গত সাত দিন ধরে তিনি জ্বর, সর্দি-কাশিতে ভূগছিলেন। তাঁকে বৃহস্পতিবার রাতেই নগরীর এস কে হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে ভর্তি করা হয়েছে। গতকাল শুক্রবার ফুলপুর উপজেলার বালিয়া কইচ্চ্যাকান্দা গ্রামের কৃষকের রোনা শনাক্ত হয়। এরআগে বুধবার মুক্তাগাছা আর্মড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন) এক সদস্যের করোনা শনাক্ত হয়। এ নিয়ে ময়মনসিংহ জেলায় তিন জনের কোভিড-১৯ পজেটিভ পাওয়া গেছে।

গফরগাঁও উপজেলা নির্বাহী কর্মকর্তা কাজী মাহবুবুর রহমান রাতেই উপজেলার শিলাসী লাঠিয়াবাড়ি এলাকার ২৩ টি বাড়ি লকডাউন ঘোষণা করেছেন। ফুলপুর উপজেলা নির্বাহী অফিসার সাইফুল ইসলাম লকডাউন করতে সন্ধ্যা নাগাদ ওই গ্রামে অবস্থান করছিলেন বলে জানান।

ময়মনসিংহের সিভিল সার্জন ডা. এ বি এম মসিউল আলম জানান, ময়মনসিংহ মেডিক্যাল কলেজের পিসিআর ল্যাবে গত দুইদিনে ময়মনসিংহ বিভাগের চার জেলা থেকে ১৭২ জনের সংগৃহীত নমুনা পরীক্ষা করে নয় জনের শনাক্ত হয়েছে। এরমধ্যে ময়মনসিংহের গফরগাঁওয়ে একজন নারী ও ফুলপুরে এক কৃষক, শেরপুর জেলার ঝিনাইগাতিতে দু’জন ও শ্রীবর্দীতে একজন এবং জামালপুর জেলার মেলান্দহ ও বকশিগঞ্জে এক নারীসহ দু’জন এবং নেত্রকোনা জেলার সদর উপজেলার মদনপুরে একজন ও খালিয়াজুড়িতে এক নার্সের কোভিড-১৯ পজিটিভ হয়।

গত দশ দিনে ময়মনসিংহ বিভাগের ৪৪৩ জনের সংগৃহীত নমুনা পরীক্ষা করে ৪৩৬ জনের করোনা ভাইরাস নেগেটিভ হয়েছে। ময়মনসিংহে তিনজন, জামালপুরে চারজন, শেরপুরে পাঁচজন ও নেত্রকোনায় দু’জনের করোনা শনাক্ত হয় বলেও জানান তিনি।


আরো সংবাদ

চট্টগ্রামে পাহাড় কাটার দায়ে ৪ ব্যক্তিকে সাড়ে ১৪ লাখ টাকা জরিমানা আহলে সুন্নাতের চেয়ারম্যান আল্লামা নুরুল ইসলাম হাশেমীর ইন্তেকাল বিভিন্ন অভিযোগে আরো ১১ জনপ্রতিনিধি সাময়িকভাবে বরখাস্ত ভাঙ্গায় মাতুব্বরের বাড়ি থেকে উদ্ধার হলো ৬৫টি ঢাল সড়কি বর্ণবিদ্বেষ শুধুমাত্র ফুটবলে নয়, ক্রিকেটেও আছে : গেইল করোনা যুদ্ধে প্রাণ দিলেন পুলিশের আরো এক সদস্য ৪ দিনেই সুস্থ অধিকাংশ রোগী, রাশিয়ার এই ওষুধ নজর গোটা বিশ্বের ডোনাল্ড ট্রাম্পকে মুখ বন্ধ রাখতে বললেন পুলিশ প্রধান দুর্নীতি ও রক্তচোষা নীতি পরিহার করোনার বড় প্রতিষেধক : চরমোনাই পীর বিমানবন্দরে ব্যবসায়ীর উপর দুর্বৃত্তদের হামলা শাহজাদপুরে সড়ক দূর্ঘটনায় এক মহিলা নিহত

সকল