২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫
`

ময়মনসিংহ বিভাগে ৯ জনের করোনা শনাক্ত

ময়মনসিংহ বিভাগে ৯ জনের করোনা শনাক্ত - সংগৃহীত

দু’দিনের ব্যবধানে ময়মনসিংহের গফরগাঁওয়ে এক নারী ও ফুলপুরে এক কৃষকের করোনা শনাক্ত হয়েছে। গফরগাঁওয়ের ওই নারী উপজেলার শিলাসী লাটিয়াবাড়ি এলাকার বাসিন্দা ও বিআরডিবির একজন মাঠ সংগঠক। তিনি গত সাত দিন ধরে তিনি জ্বর, সর্দি-কাশিতে ভূগছিলেন। তাঁকে বৃহস্পতিবার রাতেই নগরীর এস কে হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে ভর্তি করা হয়েছে। গতকাল শুক্রবার ফুলপুর উপজেলার বালিয়া কইচ্চ্যাকান্দা গ্রামের কৃষকের রোনা শনাক্ত হয়। এরআগে বুধবার মুক্তাগাছা আর্মড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন) এক সদস্যের করোনা শনাক্ত হয়। এ নিয়ে ময়মনসিংহ জেলায় তিন জনের কোভিড-১৯ পজেটিভ পাওয়া গেছে।

গফরগাঁও উপজেলা নির্বাহী কর্মকর্তা কাজী মাহবুবুর রহমান রাতেই উপজেলার শিলাসী লাঠিয়াবাড়ি এলাকার ২৩ টি বাড়ি লকডাউন ঘোষণা করেছেন। ফুলপুর উপজেলা নির্বাহী অফিসার সাইফুল ইসলাম লকডাউন করতে সন্ধ্যা নাগাদ ওই গ্রামে অবস্থান করছিলেন বলে জানান।

ময়মনসিংহের সিভিল সার্জন ডা. এ বি এম মসিউল আলম জানান, ময়মনসিংহ মেডিক্যাল কলেজের পিসিআর ল্যাবে গত দুইদিনে ময়মনসিংহ বিভাগের চার জেলা থেকে ১৭২ জনের সংগৃহীত নমুনা পরীক্ষা করে নয় জনের শনাক্ত হয়েছে। এরমধ্যে ময়মনসিংহের গফরগাঁওয়ে একজন নারী ও ফুলপুরে এক কৃষক, শেরপুর জেলার ঝিনাইগাতিতে দু’জন ও শ্রীবর্দীতে একজন এবং জামালপুর জেলার মেলান্দহ ও বকশিগঞ্জে এক নারীসহ দু’জন এবং নেত্রকোনা জেলার সদর উপজেলার মদনপুরে একজন ও খালিয়াজুড়িতে এক নার্সের কোভিড-১৯ পজিটিভ হয়।

গত দশ দিনে ময়মনসিংহ বিভাগের ৪৪৩ জনের সংগৃহীত নমুনা পরীক্ষা করে ৪৩৬ জনের করোনা ভাইরাস নেগেটিভ হয়েছে। ময়মনসিংহে তিনজন, জামালপুরে চারজন, শেরপুরে পাঁচজন ও নেত্রকোনায় দু’জনের করোনা শনাক্ত হয় বলেও জানান তিনি।


আরো সংবাদ



premium cement
খুলনায় ইসতিসকার নামাজ আদায় ইথিওপিয়ার উত্তরাঞ্চলে সংঘর্ষে ৫০ হাজারের বেশি মানুষ বাস্তুচ্যুত শিশুদের বিকাশে অটিজম অভিভাবকদের সচেতনতা ফরিদপুরে মন্দিরে আগুন : দুই ভাইকে পিটিয়ে হত্যার ঘটনায় বিএনপির তদন্ত কমিটি নেতাদের মুক্তির দাবিতে রিজভীর নেতৃত্বে নয়াপল্টনে বিএনপির মিছিল বৃষ্টির জন্য দেশবাসীর প্রতি ইস্তিস্কার নামাজ আদায়ের আহ্বান আমিরে জামায়াতের সড়ক উন্নয়ন প্রকল্পে চুক্তি স্বাক্ষর করল তুর্কি, ইরাক, কাতার, সংযুক্ত আরব আমিরাত ঢাকায় ‘হিট স্ট্রোকে এক ব্যক্তির মৃত্যু শ্যামবাজার ঘাটে লঞ্চে আগুন, নিয়ন্ত্রণে ৪ ইউনিট ‘আমার শিশু মেয়েটির যে সর্বনাশ সে করেছে’ বান্দরবানের ৩ উপজেলায় নির্বাচন স্থগিত

সকল