২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

রমেকের পিসিআর ল্যাবরেটরিতে নমুনা পরীক্ষায় চিকিৎসকের করোনা শনাক্ত

-

তৃতীয় দফায় রংপুর মেডিক্যাল কলেজের পিসিআর ল্যাবরেটরিতে পরীক্ষা হওয়া ৫৩টি নমুনার মধ্যে একটিতে করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে তিন দফায় ১২২ জনের পরীক্ষা সম্পন্ন হলো। শনাক্ত হওয়া প্রথম ব্যক্তি নীলফামারীর কিশোরগঞ্জের চিকিৎসক।

অন্যদিকে চতুর্থ দফায় আরো ৫৬টি নমুনা নিয়ে বুধবার সকাল ১০টায় আবারো পরীক্ষা কার্যক্রম শুরু হয়েছে।

রংপুর মেডিক্যাল কলেজের অধ্যক্ষ ডাক্তার প্রফেসর এ কে এম নূর-উন-নবী লাইজু বিষয়টি নিশ্চিত করে জানান, সোমবার জমা পড়া ৫৩টি নমুনা তৃতীয় দফায় মঙ্গলবার সকাল ১০টা থেকে ৪টা পর্যন্ত পরীক্ষার পর রাতে আইইডিসিআরে ফলাফল পাঠানো হয়। এর মধ্যে ৫২টি নেগেটিভ হলেও একজনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। তিনি নীলফামারীর কিশোরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক।

এছাড়াও চতুর্থ দফায় ৫৬টি নমুনা নিয়ে বুধবার সকাল ১০টায় পরীক্ষা কার্যক্রম শুরু হয়েছে। রাতে সেগুলোর ফলাফল আইইডিসিআরে পাঠানো হবে। এর আগে দ্বিতীয় দফায় ২৭টি ও প্রথমবারের মতো ৪২টি জমা পড়া নমুনা দিয়ে পরীক্ষা কার্যক্রম সম্পন্ন হয়, তাতে কেউ করোনা শনাক্ত হয়নি।

রমেকের পিসিআর ল্যাবেরেটরির তত্বাবধায়ক ও মাইক্রোবায়োলোজি বিভাগের বিভাগীয় প্রধান জানান, মাইক্রোবায়োলোজি বিভাগের সহকারী অধ্যাপক জামাল আবদেল নাসের, প্রভাষক এম এ আজিজ রনি ও মোঃ আব্দুস সবুর এবং টেকনোলোজিস্ট রবিউল ইসলাম ও শফিকুজ্জামান সজলের পরীক্ষা কার্যক্রম পরিচালনা করছেন। আমরা সর্বোচ্চ সতর্কতার সাথে পরীক্ষা কার্যক্রম চালাচ্ছি। প্রতিদিনই বাড়ছে নমুনা জমা পড়ার সংখ্যা।


আরো সংবাদ



premium cement