২৬ মে ২০২০

ময়মনসিংহে টেস্ট করা ৮ জনেরই করোনা পাওয়া যায়নি

আরো ৬১ জনের নমুনা সংগ্রহ
ময়মনসিংহে সাহায্যের অপেক্ষায় কাজহীন নারীরা। - ছবি : নয়া দিগন্ত

ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাবে গত দুই দিনে পরীক্ষা করা আটজনের সবারই করোনাভাইরাস নেগেটিভ রিপোর্ট পাওয়া গেছে। শুক্রবার এখানে আরো ৬১ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে বলে জানিয়েছেন হাসপাতালের অধ্যক্ষ ডা: চিত্ত রঞ্জন দেবনাথ।

এদিকে, জেলা প্রশাসক মিজানুর রহমান ও পুলিশ সুপার আহমার উজ্জামানের নেতৃত্বে সামাজিক দূরত্ব বজায় রাখতে সেনাবাহিনী, র‌্যাব ও পুলিশের কঠোর নজরদারির কারণে নগরী ফাঁকা হয়ে যায়। মাইকিং করে লোকজনকে ঘরে থাকতে বলা হয়। জেলা প্রশাসনের নির্দেশনা অনুযায়ী প্যাডেল রিকশা ও ভ্যান ছাড়া সকল প্রকার যানবাহন চলাচল ও দোকানপাট বন্ধ ছিল। কেউ রাস্তায় বের হলে সেনাবাহিনী ও পুলিশ তাদেরকে সতর্ক করে দেয়।

অপরদিকে করোনার ভয়ে সাধারণ রোগে আক্রান্ত কেউ চিকিৎসার জন্য হাসপাতালে যাচ্ছেন না বলে সরকারি-বেসরকারি হাসপাতালগুলোতে রোগির সংখ্যা দিনদিনই কমছে। জটিল রোগাক্রান্ত না হলে কেউ হাসপাতালে যাচ্ছেন না। ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালের সহকারী পরিচালক ডা. লক্ষ্মী নারায়ণ মজুমদার জানান, পর্যাপ্ত ওষুধ ও ডাক্তার নিয়োজিত রয়েছেন। গত ২৪ ঘণ্টায় বিদেশ ফেরত ১২ প্রবাসীসহ এক হাজার ৪০০ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। শুক্রবার ৩০ জনসহ ছাড়পত্র পেয়েছেন এক হাজার ২২৬ জন।


আরো সংবাদ