০৫ জুন ২০২০

নালিতাবাড়ীর আব্দুল আওয়াল করোনায় মারা যায়নি

নালিতাবাড়ীর আব্দুল আওয়াল করোনায় মারা যায়নি - নয়া দিগন্ত

শেরপুরের নালিতাবাড়ী উপজেলার দক্ষিণ পলাশীকুড়া গ্রামের আব্দুল আওয়াল (৫৫) করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মারা যাননি বলে জানিয়েছেন জেলা স্বাস্থ্য বিভাগ। বুধবার (১ এপ্রিল) দুপুরে সিভিল সার্জন কার্যালয় এ তথ্য নিশ্চিত করেছেন।

সংশ্লিষ্ট সুত্রে জানা গেছে, নালিতাবাড়ী উপজেলার দক্ষিণ পলাশীকুড়া গ্রামের আব্দুল আওয়াল গত রবিবার রাত সাড়ে নয়টার দিকে জ্বর ও শ্বাসকষ্টে ভোগে নিজ বাড়িতে মারা যান। এতে গ্রামবাসী লক্ষণ দেখে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আওয়াল মারা গিয়ে থাকতে পারেন বলে সন্দেহ করেন। পরে পোড়াগাঁও ইউনিয়নের করোনাভাইরাস প্রতিরোধ কমিটি উপজেলা ও জেলা স্বাস্থ্য বিভাগ এবং প্রশাসনকে বিষয়টি অবহিত করেন। সোমবার সকালে জেলা সিভিল সার্জন ডাক্তার আনোয়ারুর রউফ ও তার টিম, মৃত ব্যাক্তির শরীর থেকে নমুনা সংগ্রহ করে করোনাভাইরাস সনাক্ত করার জন্য ঢাকার আইইডিসিআরে পাঠান। আইইডিসিআরের ল্যাবরেটরীর ১০২৮ নং আইডিতে তার সংগৃহীত নমুনা পরীক্ষা করলে ফলাফল নেগেটিভ আসে। অর্থাৎ আব্দুল আওয়াল করোনাভাইরাসে নয় জ্বর শ্বাসকষ্ট বা অন্য কোন রোগে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন।

এ ব্যাপারে শেরপুরের সিভিল সার্জন ডাক্তার আনোয়ারুর রউফ বলেন, বুধবার আমরা পরীক্ষার ফলাফল হাতে পেয়েছি। আব্দুল আওয়াল করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা যান নি। তার পরীক্ষার ফলাফল নেগেটিভ এসেছে। তাই ওই গ্রামের দশ বাড়ির লকডাউন তুলে নেয়া হয়েছে। এখন থেকে তারা স্বাভাবিক জীবন যাপন করতে পারবেন।

উল্লেখ্য, স্থানীয়দের ভাষ্যমতে মৃত আব্দুল আওয়াল আগে থেকেই শ্বাসকষ্টের রোগী ছিলেন। মারা যাওয়ার ৪/৫ দিন আগে ছুটি পেয়ে বাড়িতে এলে তার অসুখ আরো বেড়ে গিয়েছিল। সে বাগেরহাট জেলার রামপাল উপজেলায় একটি পাইলিং কনস্ট্রাকশনের নির্মাণ শ্রমিক হিসেবে কর্মরত ছিলেন।


আরো সংবাদ

যুগ্ম সচিব পদে ১২৩ কর্মকর্তার পদোন্নতি খাগড়াছড়িতে দৃষ্টি প্রতিবন্ধী নারীকে কুপিয়ে হত্যা সিলেটে রঙ্গখেলা শেষে নারীকে কুয়ায় নিক্ষেপ বরিশালে করোনা উপসর্গ নিয়ে দুজনের মৃত্যু, ২৪ ঘণ্টায় আক্রান্ত ৬৪ বরিশাল পানি উন্নয়ন বোর্ডের প্রকৌশলীর ক্ষতিগ্রস্ত বাঁধ পরিদর্শন গণপরিবহনে ভাড়া বৃদ্ধি ও স্বাস্থ্য বিভাগে দূর্নীতি জনগণকে জিম্মি করার শামিল আবার আলোচনার প্রস্তাব দিলেন ট্রাম্প; জবাবে যা বলল ইরান ডেঙ্গু প্রতিরোধে শনিবার থেকে ডিএনসিসিতে চিরুনি অভিযান রাজবাড়ীতে ১৫ দিন পর স্কুলছাত্রের লাশ উত্তোলন বিশ্বকাপের তৃতীয় স্টেডিয়াম নির্মাণ সম্পন্ন করেছে কাতার নবীনগরে তিন পরিবারে ১৯ জনের করোনা শনাক্ত

সকল





justin tv