২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

জামালপুরের রাণীগঞ্জ পতিতাপল্লী ‘লকডাউন’

-

করোনাভাইরাস প্রতিরোধে অবশেষে জামালপুরে রাণীগঞ্জ পতিতাপল্লী এক মাসের জন্য ‘লকডাউন’ ঘোষণা করেছে স্থানীয় প্রশাসন। আজ রোববার দুপুর দেড়টায় জেলা প্রশাসনের লোকজন রাণীগঞ্জ পতিতাপল্লীতে উপস্থিত হয়ে পতিতাদের বিষয়টি অবগত করেন।

এর আগে ‘লকডাউন’-এর বিষয়ে জেলা প্রশাসক কার্যালয়ের সভাকক্ষে অনুষ্ঠিত জেলা করোনা প্রতিরোধ কমিটির সভায় এই সিদ্ধান্ত গ্রহণ করা হয়। ‘লকডাউন’ সময়কালীন পতিতাদের জনপ্রতি ৩০ কেজি চাল ও বিদ্যুৎ বিল দেয়া হবে। মালিকদের বাড়ি ভাড়া না নেয়ার জন্য নির্দেশ দেয়া হয়েছে এবং তাদের সহযোগিতার করার জন্য শহরের বিত্তবানদের অনুরোধ জানানো হয়েছে।

জেলা প্রশাসন ও সিভিল সার্জন অফিসের আয়োজনে করোনাভাইরাস নিয়ন্ত্রণে গঠিত জেলা পর্যায়ের কমিটির সভায় সভাপতিত্ব করেন ওই কমিটির সভাপতি ও জেলা প্রশাসক এনামুল হক। এসময় প্রশাসনের কর্মকর্তা ও সংবাদকর্মীরা উপস্থিত ছিলেন।

সংশ্লিষ্ট সূত্র জানায়, রাণীগঞ্জ পতিতাপল্লীতে ৫০ জন বৃদ্ধা, ৯৭ জন সক্রিয় পতিতা ও দুইজন পাহারাদার রয়েছেন।

এদিকে, ওই পল্লীর একাধিক পতিতা জানিয়েছেন, এখানে প্রায় দু’শতাধিক পতিতা রয়েছেন। ৯টি বাড়িতে ১৭৪টি ঘর রয়েছে। প্রতিটি ঘরে থাকেন একজন করে পতিতা। এছাড়া অধিকাংশ পতিতার রয়েছে একাধিক সন্তান। তারা ‘লকডাউন’ সময়ে খাদ্যসহ বেঁচে থাকার প্রয়োজনীয় উপকরণ সাহায্য চেয়েছেন প্রশাসন ও বিত্তবানদের প্রতি।


আরো সংবাদ



premium cement