০৩ এপ্রিল ২০২০

ময়মনসিংহে ২৫০০’র বেশি প্রবাসীর হদিস নেই

সন্ধ্যা ৬টা থেকে সকাল ১১টা পর্যন্ত দোকানপাট বন্ধ রাখার সিদ্ধান্ত
-

করোনাভাইরাস প্রাদুর্ভাবের কারণে ময়মনসিংহ নগরীর নিত্যপ্রয়োজনীয় পণ্য ব্যতীত সকল পণ্যের দোকানপাঠ সন্ধ্যা ৬টা থেকে সকাল ১১টা পর্যন্ত বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে ময়মনসিংহ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি। আগামী ৩১ মার্চ পর্যন্ত এ সিদ্ধান্ত কার্যকর থাকবে বলে জানিয়েছেন সংগঠনের সভাপতি আমিনুল হক শামীম।

এদিকে, ময়মনসিংহে বিদেশ ফেরত ৩৮৮ প্রবাসীকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। শনিবার সকাল পর্যন্ত গত ২৪ ঘণ্টায় বিদেশ ফেরত ৭৯ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখার খবর নিশ্চিত করেছেন ময়মনসিংহের সিভিল সার্জন ডা: এ বি এম মসিউল আলম।

জেলায় বিদেশ থেকে ফেরত এসেছেন তিন হাজার ১২২ জন। এদের মধ্যে প্রশাসন ৫০০ প্রবাসীর খোঁজ পেলেও বাকিদের কোনো হদিস পাচ্ছে না। ভুল ঠিকানা ও তথ্যের কারণে তাদের সন্ধান পাওয়া যাচ্ছে না বলে জানিয়েছে স্বাস্থ্য বিভাগ। এদের বেশির ভাগই অবাধ বিচরণ করছে।

হোম কোয়ারেন্টাইনের নিয়ম না মানায় গফরগাঁও, মুক্তাগাছা ও ঈশ্বরগঞ্জে কয়েকজনকে জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত।

করোনার প্রাদুর্ভাবে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য এখন আকাশচুম্বি। চাল, পেঁয়াজ, চিনিসহ দ্রব্যমূল্য বৃদ্ধি করায় ভ্রাম্যমান আদালতের মাধ্যমে বেশ কয়েকজন ব্যবসায়ীকে জরিমানাও করা হয়েছে। জেলা ও উপজেলার বিভিন্ন অফিস-আদালত ও প্রতিষ্ঠানের বাইরে হাত ধোঁয়ার ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। সবাইকে হাত ধুয়ে অফিসে প্রবেশ করতে বলা হয়েছে।

ইতোমধ্যেই জেলা ম্যাজিস্ট্রেট সভা-সমাবেশ, পার্ক ও চিড়িয়াখানা বন্ধ ঘোষণার আদেশ জারি করেছেন। কয়েকটি বিয়ের অনুষ্ঠানও বন্ধ করে দেয়া হয়েছে। ফুটপাত ও হাটবাজারে প্রচুর পরিমাণে মাক্স বেচা-কেনা হচ্ছে। তবে জীবাণু প্রতিষেধক ‘হেক্সিসল হ্যান্ড রাভ’ পাওয়া যাচ্ছে না।

স্বাস্থ্য বিভাগ এস কে হাসপাতাল ও চরাঞ্চলের ২০ শয্যার হাসপাতালসহ ৬০ শয্যা এবং জেলা ও উপজেলায় করোনা প্রতিরোধে নানা প্রস্তুতি গ্রহণ করেছে স্বাস্থ্য বিভাগ।


আরো সংবাদ

রাণীনগরে সাড়ে ৫ হাজার কেজি চাল উদ্ধার অসহায়দের মাঝে খাবার বিতরণ করলেন ক্রিকেটার সালমা ছেলে-ছেলের বউয়ের নির্যাতনের শিকার বৃদ্ধাকে ঘরে তুলে দিলেন ইউএনও কুষ্টিয়ায় জ্বর ও শ্বাসকষ্ট নিয়ে রিকশাচালক আইসোলেশনে ৭ বছর ধরে নিখোঁজ নেতার সন্ধান চেয়ে ছাত্র শিবিরের বিবৃতি বিশ্বব্যাপী করোনা আক্রান্তের সংখ্যা ১০ লাখ ছাড়িয়েছে বিদেশে আটকেপড়া বাংলাদেশীদের সমস্যা সমাধানে দৃষ্টি রাখছে মন্ত্রণালয় করোনা রোগীর সংস্পর্শে আসা এক হাসপাতালের চিকিৎসকসহ ৭ জন হোম কোয়ারেন্টিনে দেশের কোথাও কোথাও শিলা বৃষ্টি হতে পারে করোনা নিয়ে উদ্বিগ্ন খালেদা জিয়া, শারীরিক অবস্থা স্থিতিশীল প্রধানমন্ত্রীর ৩১ দফা মেনে চলুন: কাদের

সকল