২৯ মার্চ ২০২০

করোনাভাইরাস : ময়মনসিংহে ১১৯ প্রবাসী হোম কোয়ারেন্টাইনে

বিদেশ ফেরত এক যুবককে ২০ হাজার টাকা জরিমানা
-

ময়মনসিংহ জেলার ঈশ্বরগঞ্জ উপজেলায় বিদেশ ফেরত আবুল খায়ের (৩১) নামে এক যুবককে অবাধ বিচরণ করায় ভ্রাম্যমান আদালত ২০ হাজার টাকা জরিমানা করেছে।

ওই যুবক ১১ মার্চ দুবাই থেকে দেশে ফেরেন। তাকে ১৪ দিনের হোম কোয়ারেন্টাইনে থাকার কথা বলা হলেও সে ওই নির্দেশনা উপেক্ষা করে স্থানীয় লক্ষ্মীগঞ্জ বাজারের এক সেলুনে বসে আড্ডা দিচ্ছিলেন। বিষয়টি উপজেলা প্রশাসনকে জানানো হলে ভ্রাম্যমাণ আদালত ঘটনাস্থলে উপস্থিত হয়ে তাকে বিশ হাজার টাকা জরিমানা করেন।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো: জাকির হোসেন। এসময় উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার ডা: নুরুল হুদা খান, লক্ষ্মীগঞ্জ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আনোয়ার পারভেজসহ ঈশ্বরগঞ্জ থানার পুলিশ কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

ঈশ্বরগঞ্জে বিভিন্ন দেশ থেকে ফেরত আসা ৯২ জনের মধ্যে এ পর্যন্ত আটজনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে বলে বুধবার দুপুরে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: নুরুল হুদা খান নিশ্চিত করেছেন।

এদিকে, ময়মনসিংহে বিদেশফেরত ১১৯ প্রবাসীকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। বুধবার সকাল পর্যন্ত ময়মনসিংহের বিভিন্ন স্থানে ১১৯জন প্রবাসীকে হোম কোয়ারেন্টাইনে রাখার খবর নিশ্চিত করেছেন ময়মনসিংহের সিভিল সার্জন ডা. এ বি এম মসিউল আলম।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় বিদেশফেরত ৪৬ জন প্রবাসীকে হোমে কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। বিদেশ থেকে আসা সকল প্রবাসীদের দেহে করোনাভাইরাস আছে কিনা তা যাচাইয়ের জন্য হোম কোয়ারেন্টাইনের ব্যবস্থা করা হয়। তাদের সংস্পর্শে আসা ব্যক্তিদেরও হোম কোয়ারেন্টাইনে রাখা হচ্ছে।


আরো সংবাদ