১২ জুলাই ২০২০
ময়মনসিংহে সিপিবির বিভাগীয় সমাবেশ

দেশ আজ ধ্বংস হয়ে যাচ্ছে : সেলিম

ময়মনসিংহে সিপিবির দেশরক্ষা অভিযাত্রা সমাবেশ। - ছবি : নয়া দিগন্ত

বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) সভাপতি কমরেড মুজাহিদুল ইসলাম সেলিম বলেছেন, দেশ আজ ধ্বংস হয়ে যাচ্ছে। আমাদের ভোটাধিকার হরণ করা হয়েছে। সাম্প্রদায়িক বিষবাস্প থেকে দেশকে মুক্ত করা হয় নাই। দেশ আজ ধ্বংসের দ্বারপ্রান্তে এসে দাঁড়িয়েছে। দেশকে রক্ষা করতে হবে। মুক্তিযুদ্ধের চেতনা ধুলোয় ভূলুণ্ঠিত করা হয়েছে।

তিনি বলেন, দেশকে করতে হলে আ’লীগ সরকারকে ক্ষমতা থেকে অপসারণ করতে হবে।

‘দুঃশাসন হটাও, ব্যবস্থা বদলাও, বিকল্প গড়ো, জান বাঁচাও-দেশ বাঁচাও-রাজনীতি বাঁচাও’ স্লোগানকে সামনে রেখে শনিবার বিকেলে ময়মনসিংহ রেলওয়ে কৃষ্ণচূড়া চত্বরে সিপিবির বিভাগীয় দেশরক্ষা অভিযাত্রা সমাবেশে তিনি এসব কথা বলেন।

দেশের বিভিন্ন দুর্নীতির উদাহরণ দিয়ে সিপিবি সভাপতি বলেন, দেশ এখন ক্যাসিনো বাগানে পরিণত হয়েছে। সারাদেশে লুটপাটের রাজত্ব কায়েম করা হয়েছে। সমাজের বৈষম্য চূড়ান্ত পর্যায়ে নিয়ে যাওয়া হয়েছে। বালিশের দাম ছয় হাজার টাকা, কভারের দাম পৌনে ছয় হাজার টাকা, হাসপাতালের একটি পর্দার দাম ৩৭ লাখ টাকা। সরকারী বিল্ডিংয়ে এখন রডের বদলে বাঁশের কঞ্চি দিয়ে টাকা লুটপাট করা হচ্ছে। লাখ লাখ টাকা বিদেশে পাচার হয়ে যাচ্ছে। গরীবের জীবনযাত্রার কোনো উন্নয়ন হচ্ছে না।

তিনি আরো বলেন, দেশের মানুষকে বিধবা ভাতা, বয়স্ক ভাতা দিয়ে ধোঁকা দেয়া হচ্ছে। এসব ভিক্ষার রাজনীতির জন্যে আমরা মুক্তিযুদ্ধ করিনি। সিপিবি সব সময় অনিয়ম-দুর্নীতির বিরুদ্ধে সোচ্চার ছিল এবারো কঠিন আন্দোলনের মাধ্যমে মুক্তিযুদ্ধের ঝান্ডা অবনত হতে দেবে না।

বিভাগীয় সমাবেশের সমন্বয়ক ও জেলা সভাপতি কমরেড এমদাদুল হক মিল্লাতের সভাপতিত্বে সাধারণ সম্পাদক কমরেড শেখ বাহার মজুমদারের সঞ্চালনায় অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন প্রেসিডিয়াম সদস্য কমরেড অনিরুদ্ধ দাস অঞ্জন, আব্দুল্লাহ আল কাফি রতন, সাধারণ সম্পাদক কমরেড মো: শাহ আলম, কেন্দ্রীয় নেতা কমরেড দিবালোক সিংহ, কমরেড মনিরা বেগম অনু, কমরেড আতিকুর রহমান শামীম, কমরেড জলি তালুকদারসহ ময়মনসিংহ বিভাগের জামালপুর, শেরপুর, নেত্রকোনা ও কিশোরগঞ্জ জেলার নেতৃবৃন্দ।

সমাবেশে ময়মনসিংহ বিভাগের জামালপুর, শেরপুর, নেত্রকোনা ও কিশোরগঞ্জ জেলার নেতাকর্মীরা অংশ নেন। পরে একটি র‌্যালি বের করা হয়।


আরো সংবাদ

বেসরকারি ব্যাংকে আতঙ্ক (২০৯৩৫)যুবলীগ নেত্রীর টর্চার সেল নিয়ে টঙ্গীতে তোলপাড় (১৩২৬১)আয়া সোফিয়া নিয়ে এবার খ্রিষ্টানদের উদ্দেশ্যে যা বলল তুরস্ক (৯০০২)স্ত্রীর সামনেই আত্মহত্যা করলেন আফগান ফেরত মার্কিন সৈন্য (৭৮৬৫)৮ হাজারের বেশি মুসলিম গণহত্যার যে বিচার ২৫ বছরেও হয়নি (৭৮৬১)যুক্তরাষ্ট্রের প্রতি চীনের হঠাৎ ‘আপস বার্তা’র নেপথ্যে (৬৯৫৮)শিক্ষকের যৌন হয়রানির ভিডিও ভাইরাল, সর্বত্র তোলপাড় (৬৩১৩)বিশ্ব থেকে বিচ্ছিন্নতার আশঙ্কা বাংলাদেশের সামনে? (৬০৯৬)বাংলাদেশীদের জন্য দরজা কেন বন্ধ করল ইতালি? (৫৯৯২)‘আয়া সুফিয়া’কে মসজিদ ঘোষণা এরদোগানের, আজান-তাকবিরে মুখরিত ইস্তাম্বুল (ভিডিও) (৫৯৬৪)