০৪ এপ্রিল ২০২০

ময়মনসিংহে বিনম্র শ্রদ্ধায় পালিত হলো আন্তর্জাতিক মাতৃভাষা দিবস

ময়মনসিংহে বিনম্র শ্রদ্ধায় পালিত হলো আন্তর্জাতিক মাতৃভাষা দিবস - নয়া দিগন্ত

যথাযোগ্য মর্যাদায় ও ভাবগাম্ভীর্যের মধ্যদিয়ে ময়মনসিংহে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত হয়। শুক্রবার একুশের প্রথম প্রহরে টাউনহল কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পনের মাধ্যমে দিবসটির কর্মসূচি শুরু হয়।

শহীদ মিনারে ফুল দিয়ে শুভেচ্ছা জানান, গৃহায়ন ও গণপূর্ত প্রতিমন্ত্রী শরীফ আহমেদ, সংসদ সদস্য মনিরা সুলতানা, ময়মনসিংহ সিটি কর্পোরেশনের মেয়র ইকরামুল হক টিটু, ভারপ্রাপ্ত বিভাগীয় কমিশনার নিরঞ্জন দেবনাথ, অতিরিক্ত ডিআইজি ড. আক্কাস উদ্দিন ভূঁইয়া, জেলা প্রশাসক মিজানুর রহমান, পুলিশ সুপার আহমার উজ্জামান, সাবেক ধর্মমন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমান, জেলা আওয়ামীলীগের সভাপতি অ্যাডভোকেট জহিরুল হক খোকা, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মোয়াজ্জেম হোসেন বাবুল, মহানগর বিএনপির আহবায়ক অধ্যাপক এ কে এম শফিকুল ইসলাম, জেলা বিএনপির যুগ্ম-আহবায়ক আলমগীর মাহমুদ, জাতীয়পার্টির ডা. কে আর ইসলাম, ময়মনসিংহ শিক্ষা বোর্ডের চেয়ারম্যান ড. গাজী হাসান কামাল, স্বাস্থ্য বিভাগের পরিচালক ডা. আবুল কাশেম, শ্রম দপ্তরের উপ-পরিচালক শহীদুজ্জামানসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক সংগঠন এবং সরকারি-বেসরকারি দপ্তর ও শিক্ষা প্রতিষ্ঠানসহ সর্বস্তরের হাজারো মানুষ।

এদিকে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে ময়মনসিংহ প্রেসক্লাবের উদ্যোগে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান হয়। প্রেসক্লাব সভাপতি ও জেলা প্রশাসক মিজানুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য রাখেন আনন্দ মোহন কলেজের বাংলা বিভাগের সহযোগি অধ্যাপক কৃষ্ণ কান্ত বিশ্বাস, ক্লাব সহসভাপতি ডা. কে আর ইসলাম ও এ জেড এম ইমাম উদ্দিন মুক্তা, অধ্যাপক রিয়াজুল ইসলাম, অ্যাডভোকেট এ এইচ এম খালেকুজ্জামান, সাংবাদিক জিয়াউদ্দিন আহমদ, মীর গোলাম মোস্তফা, সাধারণ সম্পাদক অমিত রায় প্রমূখ।

বক্তারা ময়মনসিংহের অন্যতম ভাষা সৈনিক আব্দুল মালেক শহীদুল্লাহসহ সকল ভাষা সৈনিকদের স্বীকৃতি প্রদানের দাবি জানান। পরে সাংস্কৃতিক অনুষ্ঠানে সন্দীপন সাংস্কৃতিক সংস্থার শিল্পীরা সঙ্গীত পরিবেশন করে।


আরো সংবাদ

আত্মহত্যার আগে মায়ের কাছে স্কুলছাত্রীর আবেগঘন চিঠি (১৩৫৩০)সিসিকের খাদ্য ফান্ডে খালেদা জিয়ার অনুদান (১২৬০৬)করোনা নিয়ে উদ্বিগ্ন খালেদা জিয়া, শারীরিক অবস্থা স্থিতিশীল (৯৩১৫)ভারতে তাবলিগিদের 'মানবতার শত্রু ' অভিহিত করে জাতীয় নিরাপত্তা আইন প্রয়োগ (৮৪৯০)করোনায় নিশ্চিহ্ন হয়ে গেল ইতালির একটি পরিবার (৭৮৬৪)করোনার মধ্যেও ইরান-যুক্তরাষ্ট্র আরেক যুদ্ধ (৭১৪০)করোনায় আটকে গেছে সাড়ে চার লাখ শিক্ষকের বেতন (৬৯৩১)ইসরাইলে গোঁড়া ইহুদির শহরে সবচেয়ে বেশি করোনার সংক্রমণ (৬৮৯০)ঢাকায় টিভি সাংবাদিক আক্রান্ত, একই চ্যানেলের ৪৭ জন কোয়ারান্টাইনে (৬৭৬১)করোনাভাইরাস ভয় : ইতালিতে প্রেমিকাকে হত্যা করল প্রেমিক (৬২৯৬)