০৯ এপ্রিল ২০২০

অন্যরকম ভালোবাসার উপহার

প্রতিবন্ধী নুরুল হককে (৬০) ত্রিসাইকেল হুইল চেয়ার দিয়েছেন একদল তরুণ। - ছবি : নয়া দিগন্ত

ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে বিশ্ব ভালোবাসা দিবসে প্রতিবন্ধী নুরুল হককে (৬০) একটি ফেসবুক গ্রুপের কিছু তরুণ তাদের ভালোবাসার উপহার হিসেবে একটি ত্রিসাইকেল হুইল চেয়ার দিয়েছেন।

শুক্রবার বিকেলে তরুণরা ওই উপহারটি তার কাছে পৌঁছে দেন।

জানা যায়, উপজেলার বড়হিত ইউনিয়নের বীরপাঁচাশি গ্রামের নুরুল হক যখন পুরো যুবক তখনি হঠাৎ একদিন পায়ের গোড়ালিতে ব্যাথা অনুভব করেন। দীর্ঘ পনের বছর যাবৎ চলে তার চিকিৎসা। দীর্ঘ চিকিৎসায় সুস্থ হতে পারেননি তিনি। চলাফেরা বন্ধ হয়ে যায়। বসা থেকে উঠে দাঁড়াতে পারেন না। এভাবেই ২০০৩ সালের দিকে হয়ে পড়েন প্রতিবন্ধী। নুরুল হক হুইল চেয়ারনির্ভর হয়ে পড়েন। সেই হুইল চেয়ারটি একেবারে নষ্ট হয়ে পড়ায় এবং দীর্ঘদিনের চিকিৎসা ব্যয় মেটাতে গিয়ে নিঃস্ব হয়ে পড়েন তিনি।

নুরুল হকের এই বিষয়টি জানাতে পারে ফেসবুক গ্রুপ ‘ঈশ্বরগঞ্জ পরিবার’। প্রথমে ওই গ্রুপের সদস্য নাঈমুর রহমান হিমেলের নজরে আসে বিষয়টি। তিনি গ্রুপের এডমিনদের জানালে তাদের নিজস্ব অর্থায়নে ১৪ হাজার টাকা মূল্যের একটি থ্রিসাইকেল হুইল চেয়ার কিনেন। এবং সবার মতামতের ভিত্তিতে বিশ্ব ভালোবাসা দিবসে হুইল চেয়ারটি হস্তান্তরের সিদ্ধান্ত নেন।

১৪ ফেব্রুয়ারি শুক্রবার বিশ্ব ভালোবাসা দিবসের দিন বিকেলে নুরুল হকের বাড়িতে গিয়ে হুইল চেয়ারটি হস্তান্তর করেন তারা। ওই সময় উপস্থিত ছিলেন গ্রুপটির এডমিন পারভেজ ভূইয়া, রেজাউল করিম রাজু, আব্দুল্লাহ আল আজাদ (শ্রাবন), সদস্য ইফতেখারুল ইসলাম রাফাত, কামরুল হাসান প্রমুখ।


আরো সংবাদ