২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

কলেজ ছাত্র খুনের ঘটনায় গ্রেফতার ৭, আদালতে হত্যার স্বীকারোক্তি

- ছবি : নয়া দিগন্ত

ময়মনসিংহে প্রতিমা বিসর্জনের প্রস্তুতির প্রাক্কালে শাওন ভট্টাচার্য (২০) নামে এক কলেজ ছাত্র খুনের ঘটনায় সাতজনকে গ্রেফতার করা হয়েছে। এদের মধ্যে প্রধান আসামির ১৬৪ ধারায় জবানবন্দীর মধ্যদিয়ে খুনের রহস্য উদঘাটিত হয়েছে বলে দাবি করেন ময়মনসিংহের পুলিশ সুপার শাহ মো. আবিদ হোসেন।

বৃহস্পতিবার দুপুরে পুলিশ সুপারের সভাকক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এই দাবি করেন। পুলিশ সুপার জানান, নগরীর গোলপুকুরপাড় এলাকায় প্রতিমা বিসর্জনের প্রস্তুতির প্রাক্কালে তিনটি গ্রুপের নাচনাচির সময় মাহিন গ্রুপের সাথে আবির গ্রুপের ধাক্কাধাক্কি হয়। এসময় মাহিন তার পরনের প্যান্টের ডান পকেট থেকে সুইজ গিয়ার চাকু বের করে এলোপাতাড়িভাবে ধস্তাধস্তির সময় প্রথমে আবির আহত হয়। পরে শাওনের বুকে আঘাত করে। রক্তাক্ত জখম অবস্থায় ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে নেয়ার পথে শাওন মারা যায়। ঘটনার খবর পেয়ে তিনি ঘটনাস্থলে ছুটে যান এবং কোতোয়ালী থানা ও ডিবি পুলিশকে আসামিদের গ্রেফতার করতে নির্দেশ দেন। পুলিশ ২৪ ঘণ্টার মধ্যেই এজাহারভূক্ত ৯ আসামির মধ্যে সাতজনকে গ্রেফতার এবং আলামত উদ্ধার করতে সক্ষম হয় বলেও জানান তিনি।

গ্রেফতারকৃতরা হলো- নগরীর আর কে মিশন রোড গজিয়াবাড়ি মাঠের সেম্মত আলীর ছেলে মাহফুজুল ইসলাম মাহিন (১৮), নওমহলের আশিষ চন্দ্র দে’র ছেলে আকাশ চন্দ্র দে (১৫), আর কে মিশন রোডের ফরিদ উদ্দিনের ছেলে সারোয়ার উদ্দিন হৃদয় (১৮), বাঘমারার আসলামের ছেলে ফারদিন (১৯), হারুন অর রশিদের ছেলে সাজ্জাদ (১৯), চরপাড়ার হোসেনের ছেলে মুন্না (১৯) ও ঈশ্বরগঞ্জ উপজেলার মরিচারচরের সিদ্দিকুলের ছেলে রাকিব (১৯)।

এ ঘটনায় মাহফুজুল ইসলাম মাহিন আদালতে হত্যাকান্ডে জড়িত থাকার কথা ১৬৪ ধারায় জবানবন্দী দিয়েছে। একই ঘটনায় ইসলাম উদ্দিন নামে এক ব্যবসায়ি তার কাছে মাহিন তিনদিন আগে সুইজ গিয়ার চাকুটি ক্রয় করেছেন বলে আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দী দিয়েছেন। তবে ওই ব্যবসায়ীকে মামলায় আসামি করা হয়নি বলেও জানান পুলিশ সুপার।  

সংবাদ সম্মেলনে অতিরিক্ত পুলিশ সুপার হুমায়ুন কবির ও আল আমিন, কোতোয়ালী মডেল থানার ওসি মাহমুদুল ইসলাম ও ডিবির ওসি শাহ কামাল আকন্দ উপস্থিত ছিলেন। 

এদিকে ময়মনসিংহ কমার্স কলেজের দ্বিতীয় বর্ষের ছাত্র শাওন ভট্টাচার্যের খুনিদের গ্রেফতার ও ফাঁসির দাবিতে নগরীতে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন কর্মসুচী পালন করেছে সহপাঠীরা। সকালে কলেজ ক্যাম্পাস থেকে মিছিল সহকারে নগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে গাঙিনারপাড় ট্রাফিকমোড়ে মানববন্ধন করে। এসময় সহপাঠীরা শাওনের খুনিদের ফাঁসির দাবি জানান


আরো সংবাদ



premium cement
ঈদগাঁওতে মাদক সম্রাট রেজাউল গ্রেফতার শিক্ষায় ব্যাঘাত : ফেসবুক-টিকটক-ইনস্টাগ্রাম-স্ন্যাপচ্যাটের বিরুদ্ধে ২৯০ কোটি ডলারের মামলা আমতলীতে কিশোরীকে অপহরণ শেষে গণধর্ষণ, গ্রেফতার ৩ মহানবীকে কটূক্তির প্রতিবাদে লালমোহনে শিক্ষার্থীদের বিক্ষোভ ক্রিমিয়া সাগরে বিধ্বস্ত হলো রুশ সামরিক বিমান জর্ডান আন্তর্জাতিক কোরআন প্রতিযোগিতায় বাংলাদেশী বিচারক এবারের আইপিএলে কমলা ও বেগুনি টুপির লড়াইয়ে কারা সরকার জনবিচ্ছিন্ন হয়ে সন্ত্রাসনির্ভর হয়ে গেছে : রিজভী রাশিয়ার ৯৯টি ক্ষেপণাস্ত্রের ৮৪টি ভূপাতিত করেছে ইউক্রেন আওয়ামী লীগকে ‘ভারতীয় পণ্য’ বললেন গয়েশ্বর দক্ষিণ আফ্রিকায় সন্ত্রাসীদের ছুরিকাঘাতে দাগনভুঞার যুবক নিহত

সকল