১২ জুলাই ২০২০

আমার ছেলে এমন নৃশংস খুনি হতে পারে না : প্রধান আসামি রাসেলের মা 

প্রধান আসামি বুয়েট ছাত্রলীগ সাধারণ সম্পাদক (বহিষ্কৃত) মেহেদি হাসান রাসেল ও নিহত আবরার ফাহাদ - নয়া দিগন্ত

ফরিদপুরের সালথা উপজেলার সোনাপুর ইউনিয়নের রাঙ্গারদিয়া গ্রামের সাবেক সেনা সদস্য রুহুল আমিনের সাধারণ পরিবারটি হঠাৎ করেই গ্রামবাসীর কাছে বেশ সমালোচিত হয়ে উঠেছে। চায়ের দোকান থেকে বিভিন্ন আড্ডাস্থলে এখন আলোচনার কেন্দ্রে চলে এসেছে এই পরিবার। গত ৬ অক্টোবর রাতে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ছাত্র আবরার ফাহাদকে নির্মমভাবে পিটিয়ে হত্যার ঘটনার প্রধান আসামি এই পরিবারেরই সন্তান মেহেদি হাসান। এ বিষয়টিই এসব আলোচনায় ঘুরপাক খাচ্ছে।

সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত সদস্য রুহুল আমিনের বড় সন্তান এই মেহেদি হাসান রাসেল। বুয়েটের সিভিল ইঞ্জিনিয়ারিং দ্বিতীয় বর্ষের ছাত্র। পিতার চাকরির সুবাদে তার ছাত্রজীবনের বেশিরভাগ সময় বাইরেই কেটেছে। তাই গ্রামবাসীর সাথে তার তেমন একটা ঘনিষ্ঠতা নেই। ঈদ কিংবা বিশেষ কোন অনুষ্ঠান থাকলে এসেছেন গ্রামে। গ্রামের মানুষ তাকে দূর থেকেই এভাবে চিনেছে। তাই তার ব্যক্তিগতজীবন সম্মন্ধে খুব বেশি ধারণা নেই তাদের। ফাহাদের পূর্বপুরুষ ১৯৪২ সালে সালথার এই গ্রামে আসেন। তার দাদা আব্দুল লতিফ মাতুব্বর ব্যবসা করতেন।

আব্দুল লতিফ মাতুব্বরের সন্তান রুহুল আমিন সেনাবাহিনীতে চাকরির সুবাদে কর্মজীবন কাটিয়ে দিয়েছেন দেশের বিভিন্ন জেলায়। ২০০৮ সালে চাকরি থেকে অবসরে যাওয়ার পর এই রাঙ্গারদিয়া গ্রামে বাপদাদার ভিটায় পাকা বাড়ি করেন। তার সংসারে দুই ছেলে দুই মেয়ে ও স্ত্রী। স্ত্রী ঝর্ণা আমান একজন গৃহিনী। বড় ছেলে মেহেদি হাসান রাসেলের জন্ম ১৯৯৬ সালে। রংপুর জিলা স্কুল থেকে এসএসসি ও ময়মনসিংহ সৈয়দ নজরুল কলেজ থেকে এইচএসসি পাশ করে ২০১৩ সালে বুয়েটে ভর্তি হয় সে। রাসেলের পরে বড় মেয়ে জান্নাতী মিম গোপালগঞ্জের বঙ্গবন্ধু বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে পড়াশুনা করছেন। আর ছোট মেয়ে ৮ম শ্রেণি ও ছোট ছেলে ৭ম শ্রেণিতে পড়ছে গ্রামের যোগারদিয়া উচ্চ বিদ্যালয়ে।

মেহেদি হাসানের পিতা রুহুল আমিনের সাথে আলাপকালে তিনি জানান, টিভি ও পত্রপত্রিকার মাধ্যমে বুয়েটের মেধাবী ছাত্র আবরার ফাহাদকে পিটিয়ে হত্যার খবর দেখেছেন। তবে তিনি দাবি করেন তার ছেলে এমন কাজ করতে পারেন না। এবং ঘটনার সময় তার ছেলে সেখানে ছিলেনও না। রুহুল আমিন বলেন, সারাজীবন বাইরে বাইরে চাকরি করে অনেক কষ্টে ছেলেকে মানুষ করে পড়াশুনা করতে বুয়েটে পাঠিয়েছে। সে এমন কাজ করতে পারে না।

আবরার ফাহাদ হত্যাকান্ডের পর ফাঁস হওয়া শেরে বাংলা হলের নিচতলার সিসি টিভির ফুটেজে মেহেদি হাসান রাসেলকে দেখা গেছে আবরার মৃতদেহকে সামনে রেখে হলের ছাত্র কল্যাণ পরিচালক অধ্যাপক মিজানুর রহমানের সাথে কথা বলতে। আজ বৃহস্পতিবার অবশ্য অধ্যাপক মিজানুর রহমান ছাত্রদের সামনে স্বীকার করেন, ওই মুহুর্তে আবরারের মৃতদেহ সেখান থেকে সরিয়ে ফেলার জন্য তাকে সেখানে উপস্থিত ছাত্রনেতারা চাপ দেন।

তবে সিসি টিভির ফুটেজে নিজের সন্তানকে দেখা যায়নি বলে দাবি করেন মেহেদি হাসান রাসেলের মা ঝর্ণা আমান। তিনি বলেন, আমার সোনা এই হত্যার সাথে জড়িত নয়। আমার ছেলে এমন নৃশংস খুনি হতে পারে না। তাকে সিসিটিভির ফুটেজেও দেখা যায়নি। ষড়যন্ত্র করে তাকে ফাঁসানো হয়েছে। আমরা এই প্রতিবাদ জানাই। তার নামে দায়েরকৃত মামলা প্রত্যাহার করা হোক।

গত ৬ অক্টোবর রাতে বুয়েটের শেরে বাংলা হলে আবরার ফাহাদকে পিটিয়ে হত্যার মতো সাম্প্রতিককালের আলোচিত এ হত্যাকান্ডের ঘটনা ঘটে। নিহত ফাহাদ কুষ্টিয়ার কুমারখালী উপজেলার রায়ডাঙ্গা গ্রামের বরকত উল্লাহ ছেলে। ওই ঘটনায় পর সন্তানকে হত্যার ঘটনায় ১৯ জনকে আসামি করে সোমবার (৭ অক্টোবর) চকবাজার থানায় ১৯ জনকে আসামি করে একটি হত্যা মামলা দায়ের করেন। সর্বশেষ পাওয়া খবর অনুযায়ী পুলিশ এ মামলায় মেহেদি হাসান রাসেলসহ ১৩ জনকে আটক করেছে বলে জানা গেছে।

 


আরো সংবাদ

রিজেন্ট গ্রুপ চেয়ারম্যান সাহেদের পাসপোর্ট জব্দ কালুরঘাট সেতু মেরামত কাজ শুরু হবে ১৩ জুলাই থেকে ইতালির প্রধানমন্ত্রীর বক্তব্য কয়েকটি বাংলাদেশী গণমাধ্যমে ভুলভাবে প্রকাশিত হয়েছে রিসোর্টে ফুটবলারদের আইসোলেশন ক্যাম্প বিএনপিকে নিশ্চিহ্ন করতে সরকার ধারাবাহিক কূটকৌশল করছে : মির্জা ফখরুল রিজেন্ট ও জেকেজি বিষয়ে স্বাস্থ্য অধিদফতরের ব্যাখ্যা পুলিশ কর্মকর্তকে ফুল দিয়ে বরণ করল চিহ্নিত সন্ত্রাসী স্বাস্থ্য খাতে দুর্নীতির বহিঃপ্রকাশ রিজেন্ট হাসপাতাল - ডা: ইরান করোনায় এরশাদের পিএস খালেদ আখতারের মৃত্যু রাবির প্রথম ইমেরিটাস অধ্যাপক এ বি এম হোসেনের ইন্তেকাল সিলেট সীমান্তে ভারতীয় খাসিয়াদের গুলিতে বাংলাদেশী নিহত

সকল

বেসরকারি ব্যাংকে আতঙ্ক (১৬৬৮০)বিশ্ব থেকে বিচ্ছিন্নতার আশঙ্কা বাংলাদেশের সামনে? (৫৮২৮)‘আয়া সুফিয়া’কে মসজিদ ঘোষণা এরদোগানের, আজান-তাকবিরে মুখরিত ইস্তাম্বুল (ভিডিও) (৫৬৬৭)যুক্তরাষ্ট্রের প্রতি চীনের হঠাৎ ‘আপস বার্তা’র নেপথ্যে (৫৬৬১)স্ত্রীর সামনেই আত্মহত্যা করলেন আফগান ফেরত মার্কিন সৈন্য (৫৪৫৩)স্বামী হত্যার লোমহর্ষক বর্ণনা দিলেন স্ত্রী (৫৪৩৩)শিক্ষকের যৌন হয়রানির ভিডিও ভাইরাল, সর্বত্র তোলপাড় (৫১৮১)এরশাদের আদর্শ বাস্তবায়নে ব্যারিস্টার দিলারা গড়ছেন জাতীয় পল্লী পার্টি (৪৯৭৭)দেখুন ৮৬ বছর পর আয়া সোফিয়ায় আজান শুনে যা করল ইস্তাম্বুলবাসী (ভিডিও) (৪৭৫৪)মুসলিমদের করোনায় আক্রান্ত করার আহ্বান নব্য নাৎসিদের (৪৭২২)