২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫
`

রিলিজ হলো ভূস্বর্গ কাশ্মিরে নির্মিত হুসাইন আদনানের নাশিদ 'তাসবীহ'

রিলিজ হলো ভূস্বর্গ কাশ্মিরে নির্মিত হুসাইন আদনানের নাশিদ 'তাসবীহ' - ছবি : সংগৃহীত

জাতীয় শিশু-কিশোর সাংস্কৃতিক সংগঠন কলরবের সহকারী সঙ্গীত পরিচালক হুসাইন আদনানের নাশিদ মানে ব্যতিক্রম কিছু। দর্শকশ্রোতাদের হৃদয় ছুঁয়ে যায় তার নাশিদ। যেমন লিরিক তেমনই সুর। পাশাপাশি ভিডিওচিত্র তো আছেই। সবমিলিয়ে অসাধারণ হয় তার নাশিদগুলো।

বৃহস্পতিবার (৯ ফেব্রুয়ারি) রিলিজ হয়েছে হুসাইন আদনানের কণ্ঠে ভূস্বর্গ কাশ্মিরে ভিডিও ধারণকৃত চমৎকার নাশিদ 'তাসবীহ'। এই নাশিদের কথা, সুর এবং ভিডিওচিত্র দর্শক-শ্রোতাকে প্রভু-প্রেমে তাসবীহ জপতে উদ্বুদ্ধ করবে।

'তাসবীহ' নাশিদটি সম্পর্কে শিল্পী হুসাইন আদনান বলেন, 'সবাই সবার জায়গা থেকে সেরাটা দেয়ার চেষ্টা করেছি। আশা করছি, দর্শকরা ভালো কিছু উপভোগ করবেন। এই নাশিদের ভিডিওচিত্র ধারণের সময় কাশ্মিরের তাপমাত্রা ছিল মাইনাস ৮ ডিগ্রি। ভয়ংকর রকমের শীত ছিল তখন। সবারই কষ্ট হয়েছে খুব। তবুও নাশিদপ্রিয় দর্শকশ্রোতাদের ভালো কিছু দিতে চাওয়ার তাড়নায় ওই সময়ের কষ্টগুলো কষ্ট মনে হয়নি। এ ছাড়া এই নাশিদের লিরিক, টিউন চমৎকার ছিল। কম্পোজিশন এবং ভিডিওতেও কমতি নেই। বাকিটা আমার শ্রোতারা বলবেন।'

জাতীয় পর্যায়ে স্বর্ণপদকপ্রাপ্ত জনপ্রিয় কণ্ঠ শিল্পী আবু রায়হান এই নাশিদের বিষয়ে বলেন, 'হুসাইন আদনান অসম্ভব ভালো গায়। আমি নিজেও তার ভক্ত। আর এ নাশিদটির শিরোনাম, লিরিক, টিউন, কম্পোজিশন এবং ভিডিওগ্রাফি সবকিছু মিলিয়ে দারুণ হয়েছে।'

নাশিদটি লিখেছেন এবং সুর করেছেন আব্দুল্লাহ আল মাহমুদ। তিনি এই নাশিদের প্রশংসা করতে গিয়ে বলেন, 'লিরিক এবং টিউন করার সময় তো আমার ভালোলাগা ছিলোই, নাশীদটি রেডি হবার পর মনে হচ্ছে আমার জীবনের সেরা একটা নাশীদ হয়ে থাকবে এটি।' নাশিদের রেকর্ড নিয়েছেন শাফিন আহমাদ। কম্পোজিশন করেছেন শেহজাদ। ভিডিও ডিরেক্টর এইচ আল হাদী।


আরো সংবাদ



premium cement