২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

টিউন ট্যালেন্টের ইসলামি সঙ্গীত প্রতিযোগিতার সিজন-২ অডিশন অনুষ্ঠিত

টিউন ট্যালেন্টের ইসলামি সঙ্গীত প্রতিযোগিতার সিজন-২ অডিশন অনুষ্ঠিত - ছবি : সংগৃহীত

মুসান্নিফ গ্রুপ আয়োজিত জনপ্রিয় ইসলামি সঙ্গীত প্রতিযোগীতা টিউন ট্যালেন্ট সিজন-২-এর অডিশন রাউন্ড গতকাল রাজধানী উচ্চ বিদ্যালয়, শের-এ বাংলা নগর ঢাকায় অনুষ্ঠিত হয়েছে।

এর আগে গত ৫ আগস্ট থেকে প্রি অডিশন বা প্রাইমারী বাছাইপর্বের জন্য রেজিস্ট্রেশন শুরু হয় এবং ২২ অক্টোবর শেষ হয়।

অনলাইনে রেজিস্ট্রেশন ও রেকর্ডেড ভিডিও প্রদানের মাধ্যমে বাংলাদেশ, মালয়েশিয়া, জাপান, সিঙ্গাপুর এবং ইউকে থেকে বাংলাভাষী প্রায় ১৩০০ প্রতিযোগী এতে অংশ নেন। প্রি-অডিশনে বিচারকগণের মুল্যায়ণের মাধ্যমে ১০৯ জন প্রতিযোগী উত্তীর্ণ হয়ে সরাসরি অডিশনে ডাক পান।

চলমান আলিম/এইচএসসি পরীক্ষা এবং বিভিন্ন কারণে বেশ কয়েকজন প্রতিযোগী অডিশনে অংশ নিতে না পারলেও প্রায় ৭৫ জন সরাসরি অংশগ্রহণ করেন। সেখান থেকে ১৮ জন প্রতিযোগী নিজেদের যোগ্যতা প্রমাণ করে মুস্তাফা কার্ড (নির্বাচিত কার্ড) পেয়ে পরবর্তী রাউন্ডের জন্য উত্তীর্ণ হয়েছেন। এতে বিচারক ছিলেন ইসলামি সঙ্গীতের অন্যতম জনপ্রিয় শিল্পী মাহমুদ হুজাইফা ও আব্দুল কাইয়্যুম।

অডিশনের উদ্বোধনে মুসান্নিফ গ্রুপ ও টিউন ট্যালেন্টের চেয়ারম্যান মাহদিউল আলম প্রতিযোগীদের উদ্দেশ্যে বলেন, হাজারেরও বেশি প্রতিযোগী থেকে আপনারা নির্বাচিত হয়েছেন। তাই যারা আজকে বিদায় নেবেন তারা হতাশ হবেন না। নিজেকে কখনো অযোগ্য মনে করবেন না।

এছাড়াও প্রতিযোগিতায় উত্তীর্ণদের প্রতি শুভেচ্ছা জানিয়ে টিউন ট্যালেন্টের চেয়ারম্যান মাহদিউল আলম আরো বলেন, আপনারা যারা আজকের প্রতিযোগিতায় উত্তীর্ণ হতে পারেননি, তারা ইসলামি সঙ্গীত চর্চা অব্যাহত রাখবেন। হাল ছেড়ে দেবেন না। ইনশাল্লাহ, সবার সম্মিলিত প্রচেষ্টায় এদেশে একদিন ইসলামি সংস্কৃতির বিজয় হবে।

উল্লেখ্য, টিউন ট্যালেন্ট ইসলামী সংস্কৃতি চর্চা, বৃদ্ধি এবং দেশের বিভিন্ন প্রান্তে সুযোগের অভাবে লুকিয়ে থাকা প্রতিভাবানদের সন্ধান ও উৎসাহ প্রদানের লক্ষ্যে গত বছর থেকে এই প্রতিযোগিতার আয়োজন করে আসছে।


আরো সংবাদ



premium cement
জর্ডান আন্তর্জাতিক কোরআন প্রতিযোগিতায় বাংলাদেশী বিচারক এবারের আইপিএলে কমলা ও বেগুনি টুপির লড়াইয়ে কারা সরকার জনবিচ্ছিন্ন হয়ে সন্ত্রাসনির্ভর হয়ে গেছে : রিজভী রাশিয়ার ৯৯টি ক্ষেপণাস্ত্রের ৮৪টি ভূপাতিত করেছে ইউক্রেন আওয়ামী লীগকে ‘ভারতীয় পণ্য’ বললেন গয়েশ্বর দক্ষিণ আফ্রিকায় সন্ত্রাসীদের ছুরিকাঘাতে দাগনভুঞার যুবক নিহত কাশ্মিরে ট্যাক্সি খাদে পড়ে নিহত ১০ অবশেষে অধিনায়কের ব্যাপারে সিদ্ধান্তে পৌঁছল পাকিস্তান জাতিসঙ্ঘের ফিলিস্তিনি শরণার্থী সংস্থাকে আবার অর্থায়ন শুরু করবে জাপান শেখ হাসিনার অন্তর্ভুক্তিমূলক রাজনীতি বিএনপিকে অন্ধকারে ঠেলে দিয়েছে : ওবায়দুল কাদের রাশিয়া সমুদ্র তীরবর্তী রিসোর্টে ১৬.৪ বিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ করবে

সকল