২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

খালেদা জিয়ার দেশপ্রেম, আত্মত্যাগ, সংগ্রাম ও মুক্তির আবেদন স্প্যানিশ শিল্পীর গানে

খালেদা জিয়ার দেশপ্রেম, আত্মত্যাগ, সংগ্রাম ও মুক্তির আবেদন স্প্যানিশ শিল্পীর গানে - ছবি : সংগৃহীত

বেগম খালেদা জিয়া বাংলাদেশের তিনবারের সাবেক প্রধানমন্ত্রী এবং বর্তমান বিএনপি চেয়ারপারসন। দীর্ঘদিন যাবত শারীরিক অসুস্থতায় ভুগছেন গৃহবন্দী বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। বার বার উন্নত চিকিৎসা সেবা নিতে বিদেশ যাত্রার আবেদন করেও প্রত্যাখ্যাত হচ্ছেন তিনি।

বেগম খালেদা জিয়ার মুক্তির জন্য ভয়েস ফর বাংলাদেশ ডেমোক্রেসি অস্ট্রেলিয়ার উদ্যোগে স্প্যানিশ সঙ্গীত শিল্পী অলিভিয়া রোস গানের মাধ্যমে বাংলাদেশের জনগণকে খালেদা জিয়ার মুক্তির জন্য সোচ্চার হতে আহবান জানিয়েছেন। এর আগেও বেগম খালেদা জিয়ার মুক্তির জন্য ভয়েস ফর বাংলাদেশ ডেমোক্রেসি অস্ট্রেলিয়ার উদ্যোগে বেশ কয়েকজন আন্তর্জাতিক শিল্পী বেগম খালেদা জিয়ার মুক্তির জন্য গান গেয়েছেন। যেটি কিনা স্বাধীন বাংলাদেশ এবং পৃথিবীর ইতিহাসে বিরল।

এই বিষয়ে ভয়েস ফর বাংলাদেশ ডেমোক্রেসি অস্ট্রেলিয়ার প্রেসিডেন্ট কায়াস মাহমুদ বলেন, বেগম খালেদা জিয়ার উন্নত চিকিৎসা সেবা নিতে বিদেশ যাত্রার আবেদন প্রত্যাখ্যাত করা সম্পূর্ণ বেআইনি। একজন সাবেক প্রধানমন্ত্রী এবং প্রধান বিরোধী দলের নেতার প্রতি এটি বর্তমান ফ্যাসিবাদী সরকারের অত্যাচারের দৃষ্টান্ত। এই দেশের প্রথম নারী মুক্তিযোদ্ধা খালেদা জিয়া। চট্টগ্রাম, ঢাকার পাড়ায় পাড়ায় অভিযান চালিয়ে তাকে খুঁজে বের করেছে পাকিস্তানি বাহিনী। সেই বেগম জিয়া পাকিস্তানি বাহিনীর কাছে আট মাস বন্দী ছিলেন। এই ঘটনা ৫০ বছর আগের, ৫০ বছর পরও তিনি আওয়ামী লীগ সরকারের হাতে বন্দী। বিএনপির নেতারা যতবার চিকিৎসার জন্য খালেদা জিয়াকে বাইরে পাঠানোর দাবি জানিয়েছেন, ততবার আওয়ামী লীগের নেতারা, মন্ত্রীরা বলেছেন, দণ্ডিত আসামির দেশের বাইরে যাওয়ার সুযোগ নেই। যেটি এই ফ্যাসিবাদী সরকারের একটি সাজানো ষড়যন্ত্র বেগম খালেদা জিয়ার উপর।

ভয়েস ফর বাংলাদেশ ডেমোক্রেসি অস্ট্রেলিয়ার প্রেসিডেন্ট কায়াস মাহমুদ আরো বলেন, একটি স্বাধীন দেশের মানুষ মতপ্রকাশের অধিকার পায় ভোটের মাধ্যমে, কিন্তু সেই অধিকার এই দেশ থেকে কেড়ে নিয়েছে বর্তমান ফ্যাসিবাদী সরকার। এই সরকার যত দিন ক্ষমতায় আছে, তত দিন শুধু ভোট নয়, খাদ্য, জীবন, জ্বালানী কোনো কিছুরই নিরাপত্তা নেই। এই সরকারের কাছে পুরো দেশ জিম্মি। বর্তমান সরকারের বিরুদ্ধে আন্দোলনকারীদের উদ্দেশ করে ভয়েস ফর বাংলাদেশ ডেমোক্রেসি অস্ট্রেলিয়ার প্রেসিডেন্ট কায়াস মাহমুদ বলেন, যেমন করে হোক খালেদা জিয়াকে আপনাদের মুক্ত করে আনতে হবে। তার মুক্তির মাধ্যমেই এই দেশের জনগণের মুক্তি হবে।

তিনি আরো বলেন, বর্তমানে বাংলাদেশে সরকার বিরোধী আন্দোলনে যারা আত্মত্যাগ করছেন, তারা পিছু হটবেন না। কোন শক্তি ও ষড়যন্ত্র আপনাদের দমাতে পারবেনা। বিজয় আপনাদের হবেই। বিজয় এখন সময়ের ব্যাপার মাত্র। সে দিন আর বেসি দূরে নয় যে এই জালিম সরকার দেশবাসীর কাছে আত্মসমর্পণ করবে। যারা আজকে আপনাদের প্রতি জুলুম করছে, আমাদের ভাইদের জীবন কেরে নিচ্ছে তারা সবাই একদিন স্বাধীন বাংলাদেশের মুক্তিকামি মানুষের কাঠগড়ায় দারাবে। জালিমের বিচার একদিন হবেই। আপনারা শুধু খালেদা জিয়াকে এখন মুক্ত করে আনুন। দেশবাসী খালেদা জিয়ার ডাকে ঝাপিয়ে পড়বে।

সবশেষে ভয়েস ফর বাংলাদেশ ডেমোক্রেসি অস্ট্রেলিয়ার প্রেসিডেন্ট কায়াস মাহমুদ খালেদা জিয়ার শারীরিক সুস্থতার জন্য দেশবাসীর প্রতি দোয়া করার আবেদন জানান। এবং তার মুক্তির জন্য সোচ্চার হতে বাংলাদেশের জনগণের কাছে আবেদন জানিয়েছেন।
প্রেস বিজ্ঞপ্তি


আরো সংবাদ



premium cement
আওয়ামী লীগকে বর্জন করতে হবে : ডা: ইরান আমরা একটা পরাধীন জাতিতে পরিণত হয়েছি : মেজর হাফিজ তরুণীর লাশ উদ্ধারের পর প্রেমিকসহ ৪ জনের বিরুদ্ধে মামলা ভিয়েনায় মুসলিম বিশ্বের রাষ্ট্রদূতদের ইফতারে ইসলামিক রিলিজিয়াস অথোরিটি আমন্ত্রিত এবার বাজারে এলো শাওমির তৈরি বৈদ্যুতিক গাড়ি সকল কাজের জন্য আল্লাহর কাছে জবাবদিহিতার অনুভূতি থাকতে হবে : মাওলানা হালিম বিএনপি জনগণের ভাগ্য পরিবর্তনের জন্য রাজনীতি করে : ড. মঈন খান সাজেকে পাহাড়ি খাদে পড়ে মাহিন্দ্রচালক নিহত জমি রেজিস্ট্রি করে না দেয়ায় বাবার কবরে শুয়ে ছেলের প্রতিবাদ ইসরাইলি হামলায় গাজায় আরো ৭১ জন নিহত পানছড়ি উপজেলায় চলমান বাজার বয়কট স্থগিত ঘোষণা

সকল