২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

সাড়া ফেলেছে ইসলামি নাশিদ প্রযোজনা প্রতিষ্ঠান 'তারানা রেকর্ড'

সাড়া ফেলেছে ইসলামি নাশিদ প্রযোজনা প্রতিষ্ঠান 'তারানা রেকর্ড' - ছবি : সংগ্রহ

মানসম্মত ইসলামি সঙ্গীত রেকর্ডের হাতে গোণা যে কয়টি প্রতিষ্ঠান রয়েছে, তারানা রেকর্ড সেগুলোর একটি। সংখ্যা কম হলেও সঙ্গীতের অডিও-ভিডিও মান সবসময়ই ধরে রাখার চেষ্টা করে যাচ্ছে তারানা। এ কারণেই তারানা রেকর্ড দেশের বৃহৎ একটি জনগোষ্ঠীকে তাদের প্রতি ঝোঁকাতে পেরেছে।

তারানা রেকর্ডের ওনার জনপ্রিয় ইসলামি সঙ্গীতশিল্পী আবু রায়হান বলেন, গত ১০ বছর আগেও ইসলামি সঙ্গীত রেকর্ডের মান খুব বেশি ভালো ছিল না। এখন আমরা সঙ্গীতের কথার পাশাপাশি রেকর্ডের মান যেন আন্তর্জাতিক পর্যায়ের হয় ওই চেষ্টাই করছি।

আবু রায়হান বলেন, মানুষ অনৈসলামিক গান শোনায় অভ্যস্ত। তাদেরকে ইসলামিক গানের প্রতি আগ্রহ তৈরি করতে হলে বৈধ যত পথ আছে, সেগুলো অবলম্বন করতে আমি কোনো সমস্যা দেখি না। আমরা তা-ই করছি।

তারানা রেকর্ডের আরেক ওনার হুসাইন আদনান বলেন, মানুষ এখন ইসলামি সঙ্গীতের প্রতি ঝুঁকছে। সামাজিক যোগাযোগ মাধ্যমে লক্ষ্য করলে দেখা যায়, সাধারণ মানের একটি ইসলামি সঙ্গীতও অসংখ্য মানুষ দেখছে। দর্শকদের হৃদয় স্পর্শ করছে ইসলামি গানগুলো। এটি অবশ্যই আশাজাগানিয়া কথা। কিন্তু সমাজের সর্বস্তরে ইসলামি সংস্কৃতি ব্যাপকভাবে ছড়িয়ে দিতে যত সংগঠন বা প্রতিষ্ঠান দরকার, তা কিন্তু এখনো তৈরি হয়নি। এক্ষেত্রে আমাদের স্টুডিও ভালো একটি উপযোগী কাজ করছে বলে আমি বিশ্বাস করি৷

আমরা অনেক আশাবাদী যে, খুব অল্প সময়ে আমরা অনেকটা পথ অতিক্রম করতে পেরেছি। তারানা রেকর্ডের ইউটিউব চ্যানেলে ইতোমধ্যেই দুই লাখের বেশি মানুষ যুক্ত হয়েছেন। আমরা ইসলামি সঙ্গীত প্রেমিদেরকে নিয়ে আরো বহুদূর পথ চলতে চাই বলে উল্লেখ করেন তারানা রেকর্ডের আরেক ওনার আইনুল ইসলাম।


আরো সংবাদ



premium cement
লম্বা ঈদের ছুটিতে কতজন ঢাকা ছাড়তে চান, কতজন পারবেন? সোনাহাট স্থলবন্দর দিয়ে বাংলাদেশ ত্যাগ করলেন ভুটানের রাজা জাতীয় দলে যোগ দিয়েছেন সাকিব, বললেন কোনো চাওয়া-পাওয়া নেই কারওয়ান বাজার থেকে সরিয়ে নেয়া হচ্ছে ডিএনসিসির আঞ্চলিক কার্যালয় এলডিসি থেকে উত্তরণের পর সর্বোচ্চ সুবিধা পেতে কার্যকর পদক্ষেপ নিন : প্রধানমন্ত্রী নারায়ণগঞ্জ জেলার শ্রেষ্ঠ ওসি আহসান উল্লাহ ‘ট্রি অব পিস’ পুরস্কার বিষয়ে ইউনূস সেন্টারের বিবৃতি আনোয়ারায় বর্তমান স্বামীর হাতে সাবেক স্বামী খুন, গ্রেফতার ৩ ফতুল্লা প্রেস ক্লাবের ইফতার মাহফিল অনুষ্ঠিত বদরের শিক্ষায় ন্যায়-ইনসাফের সমাজ প্রতিষ্ঠায় ঐক্যবদ্ধ হতে হবে : সেলিম উদ্দিন ইসলামের বিজয়ই বদরের মূল চেতনা : ছাত্রশিবির

সকল