২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

৮ বছরের জেল হতে পারে শাকিরার

৮ বছরের জেল হতে পারে শাকিরার - ছবি : সংগৃহীত

আইনি বিপাকে শাকিরা। আট বছরের জন্য জেল হতে পারে কলম্বিয়ান পপ গায়িকা শাকিরার। স্পেনের ট্যাক্স ফাঁকি দেয়ার অভিযোগ রয়েছে সঙ্গীতশিল্পীর বিরুদ্ধে।

জানা যাচ্ছে, ২০১২ থেকে ১৪ সাল পর্যন্ত নিজের আয়ের উপর ১৪ দশমিক পাঁচ মিলিয়ন ইউরো কর দেয়ার কথা ছিল শাকিরার। তবে তিনি সেটা দিতে অস্বীকার করেন।

সূত্রের খবর স্পেন সরকারের আইনজীবী শাকিরাকে বিষয়টি চুক্তির মধ্যে দিয়ে মিটমাট করে নিতে বলেন। তবে তাতে রাজি হননি শাকিরা।

সঙ্গীতশিল্পীর দাবি, তিনি নির্দোষ, তাই পুরো বিষয়টি আইনের হাতেই ছেড়ে দিয়েছেন। তবে স্পেন সরকারের আইনজীবীর তরফে শাকিরাকে কি ধরনের চুক্তির প্রস্তাব দেয়া হয়েছিল, তা জানা যায়নি। এই মামালার পরবর্তী শুনানির দিনও অজানা। তবে অভিযোগ প্রমাণিত হলে এই মামলায় আট বছরের জেল হতে পারে শাকিরার।

বার্সেলোনার ফুটবল তারকা জেরার্ড পিকের সাথে সম্পর্কে জড়ান শাকিরা। ১১ বছরের সম্পর্ক ছিল তাদের। জেরার্ডের সাথে সম্পর্কে জড়ানোর পরই ২০২১ সাল থেকে বার্সেলোনাতে গিয়ে থাকতে শুরু করেন সঙ্গীতশিল্পী। ২০১২ থেকে ১৪ সাল পর্যন্ত সেখানেই ছিলেন তিনি।

তবে সঙ্গীতশিল্পীর আইনজীবীর দাবি, ২০১৫ সাল পর্যন্ত বাহামসের করদাতাদের তালিকায় ছিল শাকিরার নাম।

প্রসঙ্গত, এ বছরের শুরুতেই স্প্যানিশ ফুটবল তারকা জেরার্ড পিকের সাথে বিচ্ছেদের পথে হাঁটেন শাকিরা। দীর্ঘ ১২ বছর এক সাথে থাকার পর এই সম্পর্ক শেষ করার পথে হাঁটেন তারকা যুগল। তাদের দু’সন্তান আছে এবং এই সন্তানরা কার কাছে থাকবে তা নিয়ে কোনো সিদ্ধান্ত হয়নি এখন পর্যন্ত।

সূত্র মারফৎ জানা যায়, বার্সেলোনার স্প্যানিশ তারকার অন্য মহিলার সাথে সম্পর্কের জেরেই এই সম্পর্ক থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নেন শাকিরা।

দু’তারকাই একটি যৌথ বিবৃতিতে জানান, ‘দুঃখের সাথে জানাচ্ছি আমরা আলাদা হয়ে যাচ্ছি, এই মুহূর্তে সন্তানরাই আমাদের প্রাধান্য। আমাদের ব্যক্তিগত সময়কে সম্মান জানানো হোক।’

২০১০ সালে দক্ষিণ আফ্রিকা বিশ্বকাপের সময় থেকে আলাপ পিকে-শাকিরার। ওই আলাপ ধীরে ধীরে পরিণত হয় প্রেমে এবং অবশেষে এক সাথে ঘর করা। সেলেব কাপলদের মধ্যে অন্যতম জনপ্রিয় ছিলেন তারা। তাদের এই সিদ্ধান্ত নিশ্চিতভাবেই হতাশ করবে কোটি কোটি সমর্থকদের। তা আর বলার অপেক্ষা রাখে না।

সূত্র : জি২৪


আরো সংবাদ



premium cement
গাজায় সাহায্য বাড়াতে ইসরাইলকে নির্দেশ আইসিজের দিল্লি হাইকোর্টে কেজরিওয়ালের বিরুদ্ধে জনস্বার্থ মামলা খারিজ বস্ত্র-পাট খাতে চীনের বিনিয়োগ চায় বাংলাদেশ জামালপুরে সাব রেজিস্ট্রারকে হত্যার হুমকি মামলায় আ’লীগ নেতা গ্রেফতার গাজায় অনাহার যুদ্ধাপরাধ হতে পারে : জাতিসঙ্ঘ ‘প্রত্যেককে কোরআনের অনুশাসন যথাযথভাবে অনুসরণ করতে হবে’ মতলব উত্তরে পানিতে ডুবে ভাই-বোনের মৃত্যু প্রাথমিকে শিক্ষক নিয়োগের শেষ ধাপের পরীক্ষা শুক্রবার লম্বা ঈদের ছুটিতে কতজন ঢাকা ছাড়তে চান, কতজন পারবেন? সোনাহাট স্থলবন্দর দিয়ে বাংলাদেশ ত্যাগ করলেন ভুটানের রাজা বছরে পৌনে ৩ লাখ মানুষের মৃত্যু দূষণে

সকল