২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

মিরপুরে রিহার্সেল করলেন এ আর রহমান

মিরপুরে রিহার্সেল করলেন এ আর রহমান - ছবি : সংগৃহীত

ঢাকার মঞ্চে রিহার্সেল করলেন প্রখ্যাত সুরকার ও গায়ক এ আর রহমান। বুধবার রাতে মিরপুরে শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে সঙ্গীদের নিয়ে বিভিন্ন গান গেয়ে সাউন্ড চেক করেন তিনি। মঙ্গলবার এই মঞ্চেই ৩ ঘণ্টায় ৩৫টি গান পরিবেশনের কথা রয়েছে তার। বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকী উপলক্ষে এই কনসার্টের আয়োজন করা হয়েছে।

কনসার্টটি নিয়ে বিসিবি পরিচালক ইসমাইল হায়দার মল্লিক বলেন,‘বঙ্গবন্ধুকে নিয়ে দুটি গান গেয়েছেন এ আর রহমান। এর মধ্যে একটি গান ভারতের প্রধানমন্ত্রী বাংলাদেশে যখন আসেন তখন গেয়েছিলেন। ওই দুইটি গান প্রকাশ হবে এই কনসার্টে। এ আর রহমান প্রায় তিন ঘন্টার মতো মঞ্চে থাকবেন। ৩৫ টি গান পরিবেশনার কথা এই সংগীতজ্ঞের। এছাড়াও দেশি শিল্পীরা গাইবেন। পুরো অনুষ্ঠানটা দুইভাগে ভাগ করেছি। বিকালে ঘন্টা দেড়েকের একটা অনুষ্ঠান। সন্ধ্যা সাতটা থেকে ১০টায় এ আর রহমানের কনসার্ট। তিনি প্রায় ২৪০ জনের বহর নিয়ে এসেছেন। সাউন্ড সিস্টেমের সবটাই ভারত থেকে আনা হয়েছে।

দর্শকদের প্রবেশের জন্য আজ সকাল ১০টা থেকে শুরু হয়েছে কনসার্টের টিকিট বিক্রি। মিরপুরের শহীদ সোহরাওয়ার্দী ইনডোর স্টেডিয়ামে স্থাপিত বুথে বিক্রি করা হচ্ছে এই টিকিট। বিক্রি করা হবে আগামীকালও। প্রতিদিন সকাল ১০টা থেকে টিকিট বিক্রি হবে বিকাল ৫টা পর্যন্ত।

বিসিবি এক বিবৃতিতে জানিয়েছে, তিন ক্যাটাগরির টিকিট বিক্রি হচ্ছে। প্রিমিয়াম গোল্ডের টিকিট মূল্য ১০ হাজার, গোল্ড ৫ হাজার ও ব্রোঞ্জ ১ হাজার টাকা।

এআর রহমান ছাড়াও এ কনসার্টে গাইবেন জনপ্রিয় ব্যান্ড মাইলস ও মমতাজ বেগম। মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে অনুষ্ঠিতব্য কনসার্টে থাকবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনাও।

২০১৪ সালের পর এ আর রহমান এই প্রথম কোনো লাইভ কনসার্টে অংশ নিচ্ছেন। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রাহমানের প্রতি শ্রদ্ধা জানাতেই এই আয়োজন সকলের সঙ্গে উদযাপনের জন্য তিনি লাইভ কনসার্ট করতে রাজি হয়েছেন বলে জানান সংশ্লিষ্টরা।


আরো সংবাদ



premium cement