১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

এবারের অস্কার উপস্থাপনা করবেন লেডি গাগা

এবারের অস্কার উপস্থাপনা করবেন লেডি গাগা - ছবি : সংগ্রহ

অনেকেই ধারণা করেছিলেন, ’হাউস অব গুচ্চি’ চলচ্চিত্রে লেডি গাগার গাওয়া ’সুইট ড্রিমস’ গানটা এবার অস্কারে অ্যাওয়ার্ড জেতার ব্যাপারে প্রতিযোগিতায় থাকবে। কিন্তু সবাইকে অবাক করে ’সুইট ড্রিমস’ মনোনয়নেই ঢুকতে পারেনি।

তাতে অবশ্য লেডি গাগাকে মিস করবে না ৯৪তম অস্কারের দর্শকেরা। কারণ এ আসরের উপস্থাপনা করছেন তিনি। শুক্রবার অস্কার আয়োজক কর্তৃপক্ষ লেডি গাগাসহ আরো তিনজনের নাম ঘোষণা করেছে ২৭ মার্চের অনুষ্ঠানটির উপস্থাপনা করার জন্য। ওই দিন হলিউডের ডলবি থিয়েটার থেকে অ্যাকাডেমি অ্যাওয়ার্ডসের এ অনুষ্ঠান সরাসরি দেখতে পাবে পৃথিবীর প্রায় ৪০০ কোটি মানুষ।

স্টেফানি জোয়ান অ্যাঞ্জেলিয়া জার্মানোটাই লেডি গাগা হিসেবে পরিচিত। এই মার্কিন পপশিল্পীর জন্ম ১৯৮৬ সালে। বিচিত্র ফ্যাশনের জন্য তিনি বেশ আলোচিত। গানের পাশাপাশি এইডস ও বন্যার্তদের সহযোগিতাসহ নানা ধরনের সামাজিক কাজে যুক্ত তিনি। ২০১৩ সালের বিশ্বখ্যাত ম্যাগাজিন ফোর্বস-এর ৪৫ বছরের কম বয়সী সবচেয়ে প্রভাবশালী নারীদের তালিকায় শীর্ষে জায়গা করে নিয়েছেন লেডি গাগা।

২০০৫ সালে মাত্র ১৯ বছর বয়সেই সংগীত জগতে যাত্রা শুরু হয় লেডি গাগার। এ পর্যন্ত প্রকাশিত সবগুলো অ্যালবামই লেডি গাগাকে এনে দিয়েছে তুমুল জনপ্রিয়তা। ২০০৮ সালে গাগার প্রথম অ্যালবাম দ্য ফেম বাজারে আসে। পরের বছরই আসে তার দ্বিতীয় অ্যালবাম দ্য ফেম মনস্টার। ২০১১ সালে মুক্তি পায় গাগার তৃতীয় অ্যালবাম ’বর্ন দিস ওয়ে’। এ সময় অ্যালবাম বিক্রির নতুন নতুন রেকর্ড যেমন করেছেন লেডি গাগা, তেমনি খুদে ব্লগ লেখার ওয়েবসাইট টুইটারেও জনপ্রিয়তার দিক থেকে রয়েছেন হলিউড তারকাদের মধ্যে শীর্ষে। গানের পাশাপাশি তিনি বেশ কিছু ছবিতেও অভিনয় করেছেন।

দেখুন:

আরো সংবাদ



premium cement
পাবনায় দুই গ্রুপের সংঘর্ষে হতাহত ২২ বিল দখলের চেষ্টা, জেলা ছাত্রলীগ নেতাকে গণপিটুনি ‘শাহাদাতের তামান্নায় উজ্জীবিত হয়ে কাজ করলে বিজয় অনিবার্য’ কারাগারে নারী হাজতিকে হাত-পা বেঁধে নির্যাতন, প্রধান কারারক্ষীসহ ৩ জনের বদলি প্যারিসে ইরানি কনস্যুলেটে ঢুকে আত্মঘাতী হামলার হুমকিদাতা গ্রেফতার প্রেম যমুনার ঘাটে বেড়াতে যেয়ে গণধর্ষণের শিকার, গ্রেফতার ৫ ‘ব্যাংকিং খাতের লুটপাটের সাথে সরকারের এমপি-মন্ত্রী-সুবিধাবাদী আমলারা জড়িত’ ইরানের সাথে ‘উঁচু দরের জুয়া খেলছে’ ইসরাইল! অসুস্থ নেতাকর্মীদের পাশে সালাম-মজনু গলাচিপায় বিদ্যুৎস্পৃষ্টে শিশুর মৃত্যু মসজিদের ভেতর থেকে খাদেমের ঝুলন্ত লাশ উদ্ধার

সকল