২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

জমকালো আয়োজনে শেষ হলো ঢাকা রক ফেস্ট

সঙ্গীতের আসর ঢাকা রক ফেস্ট - ছবি : নয়া দিগন্ত

জমকালো আয়োজনে দ্বিতীয় বারের মতো অনুষ্ঠিত হয়ে গেল দেশের সবচেয়ে বড় সঙ্গীতের আসর ঢাকা রক ফেস্ট।

রাজধানীর বসুন্ধরা আন্তর্জাতিক কনভেনশনের নবরাত্রি হলে বৃহস্পতিবার ঢাকা রক ফেস্ট কে নতুনভাবে চিনলো দর্শক শ্রোতারা। এরই মধ্য দিয়ে দীর্ঘ চার বছর পর ঢাকায় শো শুরু করেছে বাংলাদেশের অন্যতম একটি ব্যান্ড দল অর্থহীন। দর্শকে কানায় কানায় পূর্ণ ছিল পুরো কনসার্ট। উপস্থিত দর্শকদের করতালিতে মুখর ছিল নবরাত্রি হল। এতে আইসিসিবি-তে বসে ব্যান্ডের মিলন মেলা।

স্কাই ট্র্যাকার লিমিটেডের আয়োজনে এবং বাংলালিংক ডিজিটাল কমিউনিকেশন লিমিটেডের পৃষ্ঠপোষকতায় কনসার্টটিতে অংশগ্রহণ করে দেশের জনপ্রিয় ব্যান্ড দল ওয়ারফেজ, অর্থহীন, অ্যাভয়েডরাফা, ক্রিপ্টিকফেট, ইনদালো, আফটার্মাথ, শুভযাত্রা, কনক্লুশন, সার্পনেল ম্যাথোড, ব্রহ্মপুত্র, দি ট্রি, সাবকনসাস, ট্রাস, আরেকটা রক ব্যান্ড, ক্যালিপসো।

কনসার্টের লাইভ-স্ট্রিম পার্টনার হিসেবে ছিল জনপ্রিয় বিনোদন অ্যাপ টফি, পেমেন্ট পার্টনার বিকাশ, হেলথ কেয়ার পার্টনার প্রাভা হেলথ, পিআর পার্টনার মিডিয়াকোয়েস্ট বাংলাদেশ, টিকেটিং পার্টনার গেট সেট রক এবং ব্রডকাস্টিং পার্টনার ঢাকা লাইভ।

করোনার কারণে গত বছর ব্যান্ডপ্রেমীদের জন্য এই আয়োজন করতে না পারলেও এ বছর রাজধানীবাসিকে মাতাতে এবং চলতি বছরকে বিদায় জানাতে আয়োজন করা হয় ঢাকা রক ফেস্ট। সারাদিন ব্যাপী এই কনর্সাটটির গেইট খোলা হয় সকাল ১০ টায়। তাছাড়া পুরো অনুষ্ঠানটি লাইভ-স্ট্রিম চলে দেশের সবচেয়ে জনপ্রিয় বিনোদন অ্যাপ টফিতে।

কনসার্টের প্রথমেই স্বাধীনতার সূর্বণজয়ন্তী উপলক্ষে দেশাত্মবোধক গান দিয়ে শুরু করে আরেকটা রক ব্যান্ড। প্রথম গানেই উপস্থিত দর্শকদের করতালিতে মুখর পুরো হল। এর ফাঁকে কনসার্টের পিছনের কিছু কথা শোনান আয়োজকরা। তার পরই মঞ্চে হাজির হয় ট্রাস। দর্শকদের উচ্চাসিত করতে পরে হাজির হয় শুভযাত্রা।

এরপর ব্যান্ড দি ট্রি মঞ্চে এসে ‘ইচ্ছে আকাশ’ গেয়ে শোনায়।

করতালিতে মুখর তখন বসুন্ধরার নবরাত্রি হল। এর পর আফটার্মাথ এর লিড ভোকালিস্ট নাবিদ মঞ্চে এসে কণ্ঠে তুলেন ‘নিসঙ্গতা’ গানটি। এরপর একে একে মঞ্চে উঠে কনক্লুশন, ক্যালিপসো, ব্রহ্মপুত্র, সার্পনেল ম্যাথোড, সাবকনসাস, ইনদালো।

পরে অ্যাভয়েডরাফা মঞ্চে উঠে গেয়ে শোনায় ‘আমার আকাশ জুড়ে” গানটি। পরে দর্শকদের আনন্দ দিতে শোনায়, ‘চলো আরেকবার উড়ি’।

এরপরই আসে অপেক্ষার অবসান ঘটিয়ে মঞ্চে আসে ক্রিপ্টিকফেট।

এভাবেই একে একে কনসার্ট মাতাতে থাকে ব্যান্ড দলগুলো। এই রিপোর্ট লেখা পর্যন্ত কনসার্টটি চলমান রয়েছে। এই কনসার্ট উপলক্ষে পুরো হল ছিল দর্শক-শ্রোতায় পরিপূর্ণ, যাদের অধিকাংশই ছিলেন তরুণ-তরুণী।


আরো সংবাদ



premium cement
ইভ্যালির রাসেল-শামীমার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা নোবেলজয়ী অর্থনীতিবিদ ড্যানিয়েল কাহনেম্যান আর নেই বিএনপি নেতাকর্মীদের সম্পত্তি দখলের অভিযোগ খণ্ডালেন ওবায়দুল কাদের আটকের পর নাশকতা মামলায় গ্রেফতার দেখানো হলো ইউপি চেয়ারম্যানকে বদর যুদ্ধে যারা শহীদ হয়েছেন পণবন্দী জাহাজ ও ক্রুদের মুক্ত করার প্রচেষ্টায় অগ্রগতি হয়েছে : পররাষ্ট্রমন্ত্রী ঝালকাঠিতে নিখোঁজের ২ দিন পর নদীতে মিলল ভ্যানচালকের লাশ বাল্টিমোর সেতু ভেঙে নদীতে পড়া ট্রাক থেকে ২ জনের লাশ উদ্ধার যুক্তরাষ্ট্রে ছুরিকাঘাতে নিহত ৪ সুইডেনে বসবাসের অনুমতি বাতিল কুরআন পোড়ানো শরণার্থীর ভালো আছেন খালেদা জিয়া

সকল