১১ আগস্ট ২০২২
`

কপিরাইট আইনে জেমস-মাইলসের মামলা

কপিরাইট আইনে জেমস-মাইলসের মামলা
কপিরাইট আইনে জেমস-মাইলসের মামলা - ফাইল ছবি

অনুমতি ছাড়ায় জেমস ও মাইলসের আটটি গান ১৪ বছর ধরে ওয়েলকামটিউন হিসেবে ব্যবহার করায় কপিরাইট আইনে একটি মোবাইল কোম্পানির বিরুদ্ধে পৃথক দুটি মামলা হয়েছে। মামলা দুটি করেছেন নগরবাউল জেমস ও ব্যান্ড দল মাইলস।

বুধবার ঢাকা মহানগর দায়রা জজ কে এম ইমরুল কায়েশের আদালতে এসব মামলা করেন তারা। আদালত তাদের এ বিষয়ে জবাব দেয়ার জন্য ওই মোবাইল কোম্পানির বিরুদ্ধে সমন জারি করেন।

বিষয়টি নিশ্চিত করেছেন জেমসের আইনজীবী তাপস কুমার।

জানা গেছে, জেমসের অসংখ্য গান এখনো বিভিন্ন প্রতিষ্ঠান বিনা অনুমতিতে বাণিজ্যিক ব্যবহার করে আসছে। এসব বিষয়ে কোনো সুরাহা না পেয়েই এবার আইনের আশ্রয় নিচ্ছেন জেমস।

এর আগে ১৯ সেপ্টেম্বর কপিরাইট আইনে মামলার আরজি নিয়ে একই আদালতে গিয়েছিলেন জেমস। আদালত তার মামলার আবেদন গ্রহণ না করে গুলশান থানায় মামলা করার নির্দেশ দিয়েছিল।

দেখুন:

আরো সংবাদ


premium cement
জীবননগরে টিসিবির ফ্যামিলি কার্ডে অনিয়ম, ইউপি চেয়ারম্যান-মেম্বার অবরুদ্ধ ইউক্রেনের পরমাণু বিদ্যুৎ কেন্দ্র রাশিয়ার নিয়ন্ত্রণে থাকা ‘চরম ঝুঁকিপূর্ণ’ : জি-৭ হাটহাজারিতে জনশূন্য ঘরে আগুন, এক পরিবারের সবই পুড়ে ছাই নয়াদিল্লিতে বাংলাদেশ-ভারত প্রতিরক্ষা সংলাপ আজ করোনা আক্রান্ত ১০ লাখ, মৃত ৪ হাজার তামাবিল হয়ে মেঘালয়ে গেল কলকাতার পণ্য বঙ্গোপসাগরে লঘুচাপ : ৬ ট্রলারডুবি, ১৯ জেলে নিখোঁজ ৫ থেকে ১১ বছরের শিশুদের পরীক্ষামূলক টিকাদান শুরু আজ দ‌ক্ষিণাঞ্চ‌লের সব নদীর পা‌নি বিপৎস‌ীমার ওপরে, নিম্নাঞ্চল প্লা‌বিত ভারতের নতুন প্রধান বিচারপতি ললিত : যুক্ত ছিলেন বাবরি থেকে তিন তালাক মামলায় নিউ ইয়র্কের অ্যাটর্নি অফিসে জবানবন্দি দিতে অস্বীকৃতি ট্রাম্পের

সকল