২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

প্রবাল চৌধুরীর জন্মদিনে ছেলে রঞ্জনের উপহার ‘গান’

প্রবাল চৌধুরীর জন্মদিনে ছেলে রঞ্জনের উপহার ‘গান’ - ছবি : সংগৃহীত

স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের কণ্ঠসৈনিক ও বাংলাদেশের প্রখ্যাত সংগীতশিল্পী পরলোকগত প্রবাল চৌধুরীর জন্মদিন আজ। শিল্পীর ৭৪তম জন্মদিন উপলক্ষে তারই কনিষ্ঠ ছেলে তারকা সংগীতশিল্পী রঞ্জন চৌধুরীর একক গানের মিউজিক ভিডিও প্রকাশিত হয়েছে। গানটি রঞ্জন চৌধুরীর ফেসবুক পেজ ও তার ইউটিউব চ্যানেল ranjan with melodious songs এ শোনা যাবে।

কলকাতার বহুমাত্রিক লেখক ও কবি সৌগত রানা কবিয়ালের লেখা ও রঞ্জন চৌধুরীর নিজের সুরে সম্পূর্ণ মেলোডি ধাঁচের এই গানটি শ্রোতাদের ভালো লাগলেই সকল প্রচেষ্টা সার্থক হবে বলে মনে করেন রঞ্জন। গানটির সংগীত আয়োজন করেছেন প্রতিভাবান কম্পোজার সব্যসাচী রনি। গানটি রেকর্ড করা হয়েছে চট্টগ্রামের কেএস ডিজিটাল স্টুডিওতে। প্রয়াত সংগীত পরিচালক ও শিল্পী প্রবাল চৌধুরীকে নতুন প্রজন্মের কাছে পরিচিত করা ও তার স্মৃতিকে বাঁচিয়ে রাখার জন্যই রঞ্জন চৌধুরীর এই মহাপ্রয়াস। আগামীতেও রঞ্জনের এই প্রয়াস অব্যাহত থাকবে।

শিল্পী রঞ্জন চৌধুরী অনেকটা দুঃখ করে বলেন, ‘এখন আর কোনো টেলিভিশন চ্যানেল বাবার জন্মদিন বা মৃত্যু দিনে তাকে স্মরণ করে না। একজন স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের প্রথম সারির শিল্পী হিসেবে শ্রদ্ধা জানানোর প্রয়োজন মনে করেন না কেউ।’ চট্টগ্রামে প্রবাল চৌধুরীর পৈত্রিক বাড়ি, রাউজানে রয়েছে তার নামে দু’টি সড়ক। তিনি আরো বলেন, নিজের গান ছাড়াও বাবার কিছু গান সম্পূর্ণ নতুন আঙ্গিকে শ্রোতাদের সামনে নিয়ে আসবেন পর্যায়ক্রমে।
বিজ্ঞপ্তি


আরো সংবাদ



premium cement
ড. ইউনূসের ইউনেস্কো পুরস্কার নিয়ে যা বললেন তার আইনজীবী একনেকে ৮৪২৫ কোটি টাকার ১১ প্রকল্প অনুমোদন সান্তাহারে ট্রাকের চাকায় পিষ্ট হয়ে যুবক নিহত জলবায়ু সহনশীল মৎস্যচাষ প্রযুক্তি উদ্ভাবনে পদক্ষেপ নেয়া হবে : আব্দুর রহমান যুক্তরাষ্ট্রের সেতু ভাঙ্গার প্রভাব পড়বে বিশ্বজুড়ে! নাশকতার মামলায় চুয়াডাঙ্গা বিএনপি-জামায়াতের ৪৭ নেতাকর্মী কারাগারে হারল্যানের পণ্য কিনে লাখপতি হলেন ফাহিম-উর্বানা দম্পতি যাদের ফিতরা দেয়া যায় না ১৭ দিনের ছুটি পাচ্ছে জবি শিক্ষার্থীরা বেলাবতে অটোরিকশা উল্টে কাঠমিস্ত্রি নিহত রোহিঙ্গা ইস্যুতে মিয়ানমার সেনাবাহিনীর বিরুদ্ধে জাতিসঙ্ঘের প্রতিবেদন

সকল