২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

করোনায় আক্রান্ত হয়ে দৃষ্টি খোয়ালেন গায়িকা!

পরমা বন্দ্যোপাধ্যায় - ছবি : সংগৃহীত

“করোনাভাইরাস থেকে এক্ষুণি সাবধান হোন। আক্রান্ত হওয়ার পর আপনি হয়তো প্রাণে বেঁচে যেতে পারেন, কিন্তু প্রয়োজনীয় অঙ্গহানি হতে পারে আপনার। কোনোরকম উপসর্গ ছাড়াই বড় ক্ষতি হতে পারে। গত এক সপ্তাহ আমার জীবন দুঃস্বপ্নের মতো কেটেছে,’ বলছেন ভারতের পশ্চিমবঙ্গের খ্যাতনামা গায়িকা পরমা বন্দ্যোপাধ্যায়।

কোভিডের সূদুরপ্রসারী ফল নিয়ে সাবধান করলেন পরমা। তার একচোখের দৃষ্টি চলে গেছে বলে বৃহস্পতিবার রাতে এক ফেসবুক পোস্টে জানালেন গায়িকা।

পরমা জানান, গত সপ্তাহে হঠাৎই জ্বর আসে। চিকিৎসক মণীষ গঙ্গোপাধ্যায়ের পরামর্শে অ্যান্টিবায়োটিক খাওয়ার পর নানা টেস্ট করান। যাতে কোনোরকম সংক্রমণ ধরা পড়েনি। তবে গত শুক্রবার হঠাৎই বিপত্তি ঘটে। বাঁ চোখের দৃষ্টি ঝাপসা হয়ে আসে। কোনো ব্যথা নেই। চোখ থেকে পানিও পড়েনি। শুধু চোখটা খানিক ভারী লাগছিল। তারপর থেকেই আর বাঁ চোখে দেখতে পাচ্ছেন না পরমা। তৎক্ষণাৎ যোগাযোগ করেন তার ঘনিষ্ঠ বন্ধু কলকাতার অন্যতম রেটিনা সার্জন অভিজিৎ চট্টোপাধ্যায়ের সাথে। এরপরই পরমার চোখের পরিস্থিতি দেখে হাসপাতালে ভর্তি করা হয়।

পরমা জানিয়েছেন, তিনি ভিকেএইচ সিনড্রোম নামের এক অসুখে ভুগছেন। যার জন্য চিরতরে দৃষ্টিহীনও হতে পারে কোনো মানুষ।

গায়িকার মন্তব্য, “আমার ডাক্তার বন্ধুকে এত চিন্তিত আগে কখনো দেখিনি। একাধিকবার আমাকে জিজ্ঞেস করেছে, ‘কী করে বাঁধালে এই অসুখ?’ এরপর তড়িঘড়ি আমার চোখের অপারেশন হয়। চোখের মণি থেকে ফ্লুয়িড নিয়ে নানারকম টেস্ট করা হচ্ছে। ঠিক কোন সংক্রমণের জন্য এই পরিস্থিতি? সেটা জানার চেষ্টা করছেন চিকিৎসকরা। আদৌ সেরে উঠব কিনা জানি না। আপনারা সাবধানে থাকুন এবং আমার জন্য প্রার্থনা করুন।”

সূত্র : ইন্ডিয়ান এক্সপ্রেস


আরো সংবাদ



premium cement