২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

আদালতে স্বাভাবিক জীবনে ফেরার আর্জি ব্রিটনির

আদালতে স্বাভাবিক জীবনে ফেরার আর্জি ব্রিটনির - ছবি : এএফপি

আদালতে স্বাভাবিক জীবনে ফেরার আর্জি জানিয়েছেন মার্কিন পপ সঙ্গীতশিল্পী ব্রিটনি স্পিয়ার্স। ২০০৮ সাল থেকে তার জীবনযাত্রা এবং অর্থ ব্যয় একজন অভিভাবক ধারা নিয়ন্ত্রণের (কনজারভেটরশীপ) আদেশ জারি করে আদালত।

বুধবার ক্যালিফোর্নিয়ার লস অ্যাঞ্জেলেসের একটি আদালতে হাজির হয়ে তার ১৩ বছরের কনজারভেটরশী জীবনের অবসান ঘটনাতে নাটকীয়ভাবে অনুরোধ করেন ব্রিটনি।

তিনি কনজারভেটরশীপ অবস্থাকে ‘আপত্তিজনক’ বলে মন্তব্য করেছেন এবং তার বাবা ও অন্যান্য যারা এটি নিয়ন্ত্রণ করছেন তাদের নিন্দা করেছেন। ব্রিটনি বলেন, ‘আমি আমার স্বাভাবিক জীবনে ফিরতে চাই। আমি এখানে কারো ক্রীতদাস হয়ে থাকতে চাই না। আমি আতঙ্কগ্রস্ত। আমি ভালো নেই। আমি ঠিক মতো ঘুমাতেও পারছি না। আমি খুবই বিরক্ত এবং আমি প্রতিদিন কাঁদি।’

টেলিফোনে দীর্ঘ বক্তৃতায় ব্রিটনি কেনো ধরণের মূল্যায়ন না করেই ‘কনজারভেটরশীপ’ অবস্থা শেষ করার দাবি জানিয়েছেন। তিনি এ সময় আবেগতারিত হয়ে অশ্লীল শব্দ চয়ন করেছেন। এ সময় তিনি প্রচলিত আইন এবং তার বাবা নিন্দা করেছেন, কারণ এখন বাবার অধিনেই থাকতে হচ্ছে তাকে।

ব্রিটনি বলেন, ‘কনজারভেটরশীপ অবস্থা আমার ভালোর চেয়ে ক্ষতি বেশি করেছে। আমি এই জীবন পাওয়ার যোগ্য নই।’

তিনি বলেন, আমি আবার বিয়ে করতে চাই এবং সন্তান নিতে চাই। আমার শরীরে একটি গর্ভনিরোধক ডিভাইস রয়েছে, আমি সেটা সরিয়ে ফেলতে চাই, তবে চিকিৎসক সেটার অনুমতি দিচ্ছে না কারণ তারা চান না আরো সন্তানের মা হই।

আমেরিকান এই সঙ্গীতশিল্পী বলেন, বর্তমান অবস্থার অবসান ঘটিয়ে আমি আমার অর্থের মালিকানা চাই। এবং আমি আমার বয়ফ্রেন্টকে চাই যে আমার পাশে বসে গাড়ি ড্রাইভ করবে।

ব্রিটনি স্পিয়ার্স ২০ মিনিটেরও বেশি সময় ধরে তার লিখিত বক্তৃতায় এমন কিছু বিষয়ের সমালোচনা করেছেন যেগুলো আদালত বহু বছর ধরে যত্ন সহকারে রক্ষা করে আসছে।

তার অভিভাবকত্ত্বের দায়িত্বে থাকা একজনের আইনজীবী বলেছেন, ব্যক্তিগত চিকিৎসার বিষয়টি যদি প্রকাশ্যে আনা হয় তবে এর ট্রান্সক্রিপ্টটি সিল করে রাখতে হবে। ব্রিটনি চিৎকার করে এর প্রতিবাদ জানিয়েছেন।

তিনি বলেন, তারা আমার জীবনে হস্তক্ষেপ করেছে। আমার মনে হয় বিষয়টি নিয়ে আদালতে খোলামেলাভাবে আলোচনা করা উচিত। আমি কি বলতে চাই তা শুনতে এবং শোনাতে এটা প্রয়োজন।

বুধবার কোনো সিদ্ধান্ত ছাড়াই মামলাটি মুলতবি করা হয়েছে।

সূত্র : আলজাজিরা


আরো সংবাদ



premium cement
চীনা কোম্পানি বেপজা অর্থনৈতিক জোনে ১৯.৯৭ মিলিয়ন ডলার বিনিয়োগ করবে মৃত মায়ের গর্ভে জন্ম নিলো নতুন প্রাণ দুই ভাইকে পিটিয়ে হত্যার প্রতিবাদ সমাবেশে কেউ মারা যায়নি : পুলিশ সুপার হামাসকে কাতার ছাড়তে হবে না, বিশ্বাস এরদোগানের জাহাজভাঙা শিল্পে শ্রমিক নিরাপত্তার উদ্যোগ ভালো লেগেছে : সীতাকুন্ডে মার্কিন রাষ্ট্রদূত পিটার হাস ১০ দেশের অংশগ্রহণে সামরিক মহড়া শুরু করল আরব আমিরাত গাজা থেকে ইসরাইলি সেনা প্রত্যাহারের পর ২ হাজার ফিলিস্তিনি নিখোঁজ ৯ বছর পর সৌদি আরবে আসছে ইরানি ওমরা কাফেলা দুই ভাইকে পিটিয়ে হত্যা : প্রতিবাদ সমাবেশে পুলিশের হামলার নিন্দা হেফাজতে ইসলামের ভর্তি পরীক্ষায় জবিতে থাকবে ভ্রাম্যমাণ পানির ট্যাংক ও চিকিৎসক মিয়ানমার থেকে ফেরত আসা বাংলাদেশীরা কারা?

সকল