০৯ মে ২০২১
`

‘কুদ্দুস বয়াতির কণ্ঠে প্রথম ইসলামী সংগীত’

‘কুদ্দুস বয়াতির কণ্ঠে প্রথম ইসলামী সংগীত’ - ছবি : নয়া দিগন্ত

বাউল শিল্পী আব্দুল কুদ্দুস বয়াতি ও জাতীয় সাংস্কৃতিক সংগঠন কলরবের প্রধান পরিচালক আবু সুফিয়ানের কণ্ঠে ‘আজরাইল’ শিরোনামে ইসলামী সংগীত রিলিজ হয়েছে। আব্দুল কুদ্দুস বয়াতি, বাংলার অনেক পুরানা গানের যোদ্ধা। ধীরে ধীরে ইসলামী সংগীতের প্রতি মনোযোগী হচ্ছেন তিনি। এবার মাথায় পাগড়ী বেঁধে ভিন্ন স্টাইলে ইসলামী সংগীতের ভিডিওতে দেখা গেছে তাকে।

শিল্পী আবু সুফিয়ান বলেন, কিছু দিন আগেও আসিফ আকবর, ইমরানরা ইসলামী সংগীত গেয়েছেন এবং সেটা দেখে অনেক প্রশান্তি পেয়েছে ভক্তদের হৃদয়। ঠিক তেমনিভাবে কুদ্দুস বয়াতি আমাদের সাথে ওয়াদা করেছেন সামনে থেকে দাড়ি রেখে দিবেন এবং সবসময় ইসলামী সংগীত নিয়ে আমাদের সাথে কাজ করবেন।

আব্দুল কুদ্দুস বয়াতি আরো বলেন, ইসলামী সংগীত মানুষের আত্মার খোরাক। মনকে প্রশান্ত করে রাখে, ঈমানকে মজবুত ও শক্তিশালী করে। জজবায় আন্দোলিত করে মুমিনের অন্তর। কুরআন-সুন্নাহ অনুযায়ী হতে হবে ইসলামী সংগীত। ওই সংগীতটি কলরব টিভি নামের একটি চ্যানেলে আপলোড করেছে কলরব শিল্পীগোষ্ঠী। ‘আজরাইল’ এই সংগীতটি লিখেছেন আব্দুল কাদের হাওলাদার ও সুর করেছেন আবু সুফিয়ান। সংগীতটির সাউন্ড মাস্টার ছিলেন ইসতিয়াক আহমেদ। ‘আজরাইল’ সংগীতটি অডিও এবং ভিডিও সুরকেন্দ্র স্টুডিও থেকে করা হয়েছে এবং ক্যামেরা, কালার ও এডিট করেছেন কাজি ওয়াহিদ। পরিচালনায় ছিলেন কলরবের প্রধান পরিচালক হাফেজ মাওলানা আবু সুফিয়ান।

‘আজরাইল’
আজরাইল আসিবে যখন করতে জান কবজ
বলবে না কোনো দলের নেতা
প্রাণ পাখি তোর হবে নিখোঁজ

খুঁজবে না কোন পীরের মুরিদ
ইমান আমল কররে খরিদ
খুঁজিবে না সে আমির-ফকীর
লাভ হবে না ফন্দি-ফিকির
(তোর) কলিজাতে মারবে থাবা
গলবেরে মাথারি মগজ

ঘুষ দিলে যাবে না ফিরে
মরণ তোমায় রাখবে ঘিরে
হুকুম জারি করলে মালিক
যেতেই হবে পরপারে
সেদিন লাভ হবে না ক্ষমতা (তোর)
জান সেদিন তোর হবে কবজ

সেদিন খুঁজবে কে আল্লাহর বান্দা
আখেরি নবীজির উম্মত
লাভ হবে না সনদ-পদক
এই দুনিয়ার ধন-সম্পদ
সহিতে পারবি না বাবা
যখন জান (তোর) করবেরে কবজ



আরো সংবাদ