২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

হাসপাতালে শিল্পী ফুয়াদ নাসের বাবু

- ছবি - সংগৃহীত

কিংবদন্তি ব্যান্ড তারকা, ফিডব্যাকের প্রধান সদস্য ফুয়াদ নাসের বাবু হৃদযন্ত্রের ক্রিয়া (হার্ট অ্যাটাক) বন্ধ হয়ে শুক্রবার রাতে রাজধানীর একটি হাসপাতালে ভর্তি হয়েছেন।

সঙ্গীত পরিচালক ফরিদ আহমেদ জানান, তাকে দ্রুত ইউনিভার্সেল মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয় এবং পরে তাকে সিসিইউতে স্থানান্তর করা হয়।

তিনি জানান, শুক্রবার রাত সাড়ে ১১টার দিকে রাজধানীর বনশ্রীতে নিজের বাসায় অসুস্থ হয়ে পড়েন ফুয়াদ নাসের বাবু। এরপর স্বজনরা তাকে হাসপাতালে নিলে পরীক্ষা-নিরীক্ষার পর চিকিৎসকরা জানান যে তার হার্ট অ্যাটাক হয়েছে। এ অবস্থায় দ্রুত তাকে করোনারি কেয়ার ইউনিটে (সিসিউই) ভর্তি করা হয়।

ফুয়াদের ব্যান্ডের সহকর্মী রায়হান আল হাসান জানান, প্রথমদিকে তার শরীরের অবস্থা ভালো ছিল না। তবে বর্তমানে ফুয়াদের শরীর স্থিতিশীল আছে এবং উন্নতি হচ্ছে বলে জানান তিনি।

১৯৭৬ সালে যাত্রা শুরু করে ব্যান্ড ফিডব্যাক। ২০১৯ সালে রাজধানীর বসুন্ধরায় ইন্টারন্যাশনাল কনভেশন সেন্টারে এই ব্যান্ড কনসার্ট আয়োজনের মাধ্যমে তার চার দশক উদযাপন করে।

বাবুর নির্দেশনায় এবং সৃষ্টিশীলতায় এই ব্যান্ড শ্রোতাদের কাছে জনপ্রিয় হয়ে ওঠে। এই ব্যান্ডের ‘এই দিন চীরদিন রবে’, ‘মৌসুমী’, ‘গীতিকবিতা ১ ও ২’, ‘মাঝি’, ‘চিঠি’, ‘টেলিফোনে ফিসফিস’ গানগুলো উল্লেখযোগ্য। এই ব্যান্ডের সবচেয়ে জনপ্রিয় গানটি হলো ‘মেলায় যাইরে’, যা বাঙালির বর্ষবরণ পহেলা বৈশাখের মূল গান হিসেবে পরিচিতি পেয়ে গেছে।

ব্যান্ড ক্যারিয়ারের পাশাপাশি বাবু সঙ্গীত প্রযোজক, পরিচালক, পিয়ানো বাদক হিসেবেও বেশ সুনাম কুড়িয়েছেন।

সূত্র : ইউএনবি


আরো সংবাদ



premium cement
ঈশ্বরগঞ্জে সংরক্ষিত নারী আসনের এমপি ব্যারিস্টার ফারজানাকে সংবর্ধনা যুক্তরাষ্ট্রের মানবাধিকার প্রতিবেদনে‘ভিত্তিহীন' তথ্য ব্যবহারের অভিযোগ বাংলাদেশ সরকারের মোদির মুসলিমবিরোধী মন্তব্যের প্রতিবাদ করায় সংখ্যালঘু নেতাকে বহিষ্কার ফ্লোরিডায় বাংলাদেশ কনস্যুলেটের নতুন কনসাল জেনারেল সেহেলী সাবরীন চান্দিনায় পানিতে ডুবে একই পরিবারের দুই শিশু মৃত্যু কেএনএফ সম্পৃক্ততা : গ্রেফতার ছাত্রলীগ নেতা সম্পর্কে যা জানা গেছে দেশে টিআইএনধারীর সংখ্যা ১ কোটি ২ লাখ শ্রমজীবি মানুষের মাঝে ক্যাপ, পানি ও স্যালাইন বিতরণ করেছে ছাত্রশিবির ঢাকা মহানগর পশ্চিম নোয়াখালীতে হিট স্ট্রোকে শিক্ষার্থীর মৃত্যু বাবার বাড়িতে বেড়াতে যাওয়ায় স্ত্রীর ২৭ স্থানে স্বামীর ধারালো অস্ত্রের আঘাত তিস্তা মহাপরিকল্পনা বাস্তবায়নের দাবিতে ১২ উপজেলায় মানববন্ধন

সকল