২২ অক্টোবর ২০২০, ৭ কার্তিক ১৪২৪, ১ সফর ১৪৩৯

আব্বু দ্রুতই বাড়ি ফিরবেন : হাবিব

আব্বু দ্রুতই বাড়ি ফিরবেন : হাবিব - ছবি : সংগৃহীত

রাজধানীর সম্মিলিত সামরিক হাসপাতালে চিকিৎসাধীন শিল্পী ফেরদৌস ওয়াহিদের শারীরিক অবস্থা আগের চেয়ে ভালে। ছেলে হাবিব ওয়াহিদ খবরটি নিশ্চিত করেছেন।

রোববার দুপুরে এ সম্পর্কে তিনি বলেন, আব্বুর অবস্থা এখন আগের চেয়ে ভালো। বলা যেতে পারে এখন স্ট্যাবল অবস্থায় আছেন তিনি। আশা করছি দ্রুতই বাসায় ফিরিয়ে নিতে পারব। সবাই আব্বুর জন্য দোয়া করবেন।

রোববার ফেরদৌস ওয়াহিদের ঘনিষ্ঠজন মিডিয়াকর্মী এরশাদুল হক টিংকু জানান, শনিবার রাতে তিনি সিএমএইচ-এ দেখতে গিয়েছেন ফেরদৌস ওয়াহিদকে। আইসিইউ-তে থাকায় দেখার সুযোগ হয়নি। তবে হাসপাতালটির একজন কর্তব্যরত চিকিৎসকের সাথে তার কথা হয়েছে। কর্তব্যরত চিকিৎসক জানিয়েছেন, ‘এখন আগের থেকে অনেক ভালো আছেন। বাসায় যাওয়ার জন্য অস্থির হয়ে আছেন। লাস্ট টেস্ট-এ করোনা পজিটিভ হওয়ায় অক্সিজেন লাগছে এখন প্রতিদিন তিন থেকে চার লিটার।’

শরীরে প্রচণ্ড জ্বর আর বার্ধক্যজনিত নানা জটিলতা নিয়ে বৃহস্পতিবার (২০ আগস্ট) সন্ধ্যায় রাজধানীর সম্মিলিত সামরিক হাসপাতালে ভর্তি হয়েছেন পপ তারকা ফেরদৌস ওয়াহিদ।
সেখানে তাকে নিবিড় পর্যবেক্ষণে (আইসিইউ) রাখা হয়েছে।

পারিবারিক সূত্রে জানা গেছে, প্রায় ১০ দিন ধরে জ্বরে পুড়ছিলেন এই শিল্পী। করোনাভাইরাস সন্দেহে শুরুতেই করিয়েছেন টেস্ট। ফলাফল নেগেটিভ আসে! তাই চিকিৎসকের পরামর্শে বাসাতেই ছিলেন। কিন্তু বৃহস্পতিবার (২০ আগস্ট) শারীরিক অবস্থার অবনতি হওয়ায় সিএমএইচে ভর্তি করা হয়।

ফেরদৌস ওয়াহিদসেদিন ফেরদৌস ওয়াহিদের সহকারী মোশাররফ জানান, সপ্তাহখানেক আগে করোনা সন্দেহে রাজধানীর আনোয়ার খান মডার্ন হাসপাতালে নমুনা পরীক্ষা করা হয়। ফলাফল নেগেটিভ আসে। কিন্তু জ্বর কমছিল না। তাই চিকিৎসকের পরামর্শে বৃহস্পতিবার সন্ধ্যায় শিল্পীকে হাসপাতালে ভর্তি করানো হয়।

৬৭ বছর বয়সী এ সংগীতশিল্পী কয়েক বছর ধরে হৃদরোগ, উচ্চ রক্তচাপ ও ডায়াবেটিসে ভুগছেন।

ফেরদৌস ওয়াহিদের সংগীত ক্যারিয়ার টানা পাঁচ দশকের। বলা যায় বাংলাদেশ সৃষ্টির সঙ্গে শিল্পী হিসেবে গানের ক্যারিয়ার শুরু করেন ফেরদৌস ওয়াহিদ। আরও স্পষ্ট করলে দেশে যে ক’জন শিল্পী পপ ঘরানার গান প্রতিষ্ঠা ও জনপ্রিয় করার পেছনে আজীবন ব্যয় করেছেন, তাদের মধ্যে অন্যতম তিনি।

ফেরদৌস ওয়াহিদের জনপ্রিয় গানের মধ্যে রয়েছে, আমি এক পাহারাদার, মামুনিয়া, আগে যদি জানতাম, শোন ওরে ছোট্ট খোকা, আমি ঘর বাঁধিলাম প্রভৃতি।


আরো সংবাদ

শাখতারের চমক, হারে শুরু রিয়ালের লজ্জার হার কলকাতার, দ্বিতীয় স্থানে বেঙ্গালুরু তামিমদের বিদায়, ফাইনালে নাজমুল-মাহমুদউল্লাহ একাদশ দাফনের সময় জীবিত হওয়া নবজাতকটি মারা গেছে রোগী ভাগিয়ে ক্লিনিকে নিলেই কমিশন ২০২০ সালের পঞ্চম শ্রেণীর শিক্ষার্থীদের প্রস্তুতি : পর্বসংখ্যা-৯৫ বাংলা নাটক : অবাক জলপান অষ্টম শ্রেণীর শিক্ষার্থীদের প্রস্তুতি : বিজ্ঞান ষষ্ঠ অধ্যায় : পরমাণুর গঠন অষ্টম শ্রেণীর প্রস্তুতি : বাংলাদেশ ও বিশ্বপরিচয় অধ্যায়-৫ : সামাজিকীকরণ ও উন্নয়ন নবম-দশম শ্রেণীর শিক্ষার্থীদের লেখাপড়া : বাংলা দ্বিতীয়পত্র অস্ত্র মামলায় গজারিয়ার আ’লীগ নেতা ও তার ভাই তিন দিনের রিমান্ডে

সকল