২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

আব্বু দ্রুতই বাড়ি ফিরবেন : হাবিব

আব্বু দ্রুতই বাড়ি ফিরবেন : হাবিব - ছবি : সংগৃহীত

রাজধানীর সম্মিলিত সামরিক হাসপাতালে চিকিৎসাধীন শিল্পী ফেরদৌস ওয়াহিদের শারীরিক অবস্থা আগের চেয়ে ভালে। ছেলে হাবিব ওয়াহিদ খবরটি নিশ্চিত করেছেন।

রোববার দুপুরে এ সম্পর্কে তিনি বলেন, আব্বুর অবস্থা এখন আগের চেয়ে ভালো। বলা যেতে পারে এখন স্ট্যাবল অবস্থায় আছেন তিনি। আশা করছি দ্রুতই বাসায় ফিরিয়ে নিতে পারব। সবাই আব্বুর জন্য দোয়া করবেন।

রোববার ফেরদৌস ওয়াহিদের ঘনিষ্ঠজন মিডিয়াকর্মী এরশাদুল হক টিংকু জানান, শনিবার রাতে তিনি সিএমএইচ-এ দেখতে গিয়েছেন ফেরদৌস ওয়াহিদকে। আইসিইউ-তে থাকায় দেখার সুযোগ হয়নি। তবে হাসপাতালটির একজন কর্তব্যরত চিকিৎসকের সাথে তার কথা হয়েছে। কর্তব্যরত চিকিৎসক জানিয়েছেন, ‘এখন আগের থেকে অনেক ভালো আছেন। বাসায় যাওয়ার জন্য অস্থির হয়ে আছেন। লাস্ট টেস্ট-এ করোনা পজিটিভ হওয়ায় অক্সিজেন লাগছে এখন প্রতিদিন তিন থেকে চার লিটার।’

শরীরে প্রচণ্ড জ্বর আর বার্ধক্যজনিত নানা জটিলতা নিয়ে বৃহস্পতিবার (২০ আগস্ট) সন্ধ্যায় রাজধানীর সম্মিলিত সামরিক হাসপাতালে ভর্তি হয়েছেন পপ তারকা ফেরদৌস ওয়াহিদ।
সেখানে তাকে নিবিড় পর্যবেক্ষণে (আইসিইউ) রাখা হয়েছে।

পারিবারিক সূত্রে জানা গেছে, প্রায় ১০ দিন ধরে জ্বরে পুড়ছিলেন এই শিল্পী। করোনাভাইরাস সন্দেহে শুরুতেই করিয়েছেন টেস্ট। ফলাফল নেগেটিভ আসে! তাই চিকিৎসকের পরামর্শে বাসাতেই ছিলেন। কিন্তু বৃহস্পতিবার (২০ আগস্ট) শারীরিক অবস্থার অবনতি হওয়ায় সিএমএইচে ভর্তি করা হয়।

ফেরদৌস ওয়াহিদসেদিন ফেরদৌস ওয়াহিদের সহকারী মোশাররফ জানান, সপ্তাহখানেক আগে করোনা সন্দেহে রাজধানীর আনোয়ার খান মডার্ন হাসপাতালে নমুনা পরীক্ষা করা হয়। ফলাফল নেগেটিভ আসে। কিন্তু জ্বর কমছিল না। তাই চিকিৎসকের পরামর্শে বৃহস্পতিবার সন্ধ্যায় শিল্পীকে হাসপাতালে ভর্তি করানো হয়।

৬৭ বছর বয়সী এ সংগীতশিল্পী কয়েক বছর ধরে হৃদরোগ, উচ্চ রক্তচাপ ও ডায়াবেটিসে ভুগছেন।

ফেরদৌস ওয়াহিদের সংগীত ক্যারিয়ার টানা পাঁচ দশকের। বলা যায় বাংলাদেশ সৃষ্টির সঙ্গে শিল্পী হিসেবে গানের ক্যারিয়ার শুরু করেন ফেরদৌস ওয়াহিদ। আরও স্পষ্ট করলে দেশে যে ক’জন শিল্পী পপ ঘরানার গান প্রতিষ্ঠা ও জনপ্রিয় করার পেছনে আজীবন ব্যয় করেছেন, তাদের মধ্যে অন্যতম তিনি।

ফেরদৌস ওয়াহিদের জনপ্রিয় গানের মধ্যে রয়েছে, আমি এক পাহারাদার, মামুনিয়া, আগে যদি জানতাম, শোন ওরে ছোট্ট খোকা, আমি ঘর বাঁধিলাম প্রভৃতি।


আরো সংবাদ



premium cement
স্পেশাল অলিম্পিকে চ্যাম্পিয়ন বাংলাদেশ, প্রশংসিত দেওয়ানগঞ্জের রবিন সব শিক্ষাপ্রতিষ্ঠান আরো ৭ দিন বন্ধ ঘোষণা থাই-মিয়ানমার সীমান্ত শহরের কাছে আবারো সংঘর্ষ শুরু : থাই সেনাবাহিনী পাঁচবিবিতে মোটরসাইকেল ও ট্রাক্টরের মুখোমুখি সংঘর্ষ, নিহত ১ তাপমাত্রা ৪২ ডিগ্রি ছাড়াল চুয়াডাঙ্গায় ১৪০তম দেশ হিসেবে ফিলিস্তিনকে স্বীকৃতি দিলো বার্বাডোস সরকার চোরাবালির ওপর দাঁড়িয়ে আছে : রিজভী কুষ্টিয়ায় অস্ত্রসহ যুবলীগ নেতা আটক পাকিস্তানে একসাথে ৬ শিশুর জন্ম, সবাই সুস্থ ৪০ বছর ধরে মুসল্লিদের ফ্রি চা খাওয়ানো মদিনার সেই বৃদ্ধের ইন্তেকাল সৌদির কাছ থেকে শত শত কোটি ডলার বিনিয়োগ আশা করছে পাকিস্তান!

সকল