২৪ সেপ্টেম্বর ২০২০

‘মৃত্যু চুম্বন করেছে এআর রহমানকে’!

এ আর রহমান - ছবি : সংগৃহীত

অস্কার জয়ের কারণেই কেরিয়ারে সমস্যার মুখে এ আর রহমান! এমনটাই বললেন দিলেন পরিচালক শেখার কাপুর। রহমানের সাক্ষাত্কার শুনে টুইটারে বিস্ফোরক মন্তব্য করেছেন কাপুর। উল্লেখ্য, রহমান বলেছেন, “বলিউডে তার বিরুদ্ধে একটি গ্যাং কাজ করেছে, যার ফলে তিনি ভাল সিনেমায় কম কাজ পাচ্ছেন”।

রেডিও মির্চিকে দেয়া সাক্ষাত্কারে রহমান বলেন, “আমার মনে হয় একটি গ্যাং আছে, যারা ভুল বুঝিয়ে কিছু মিথ্যে গুজব ছড়াচ্ছে। মুকেশ ছাবড়া যখন আমার কাছে এলেন (দিল বেচারার জন্য), আমি তাকে দু’দিনে চারটি গান দিয়েছিলাম। তিনি আমাকে বলেছিলেন, ‘স্যার, কয়জন আমাকে বলেছে, ওর কাছে (এ আর রহমান) যেও না এবং তারা আমাকে একটার পর একটা গল্পও বলেছে। আমি এটি শুনে বুঝতে পেরেছিলাম, হ্যাঁ ঠিকই বলছে ও। কারণ এখন আমি বুঝতে পারি যে আমি কেন কম হিন্দি ছবিতে কাজ করেছি এবং কেন ভাল সিনেমা আমার কাছে আসছে না। আমি এখন ডার্ক সিনেমাগুলো করছি, কারণ একটা পুরো গ্যাং আমার বিরুদ্ধে কাজ করছে, তারা আমার ক্ষতি করছে।”

রহমানের এই সাক্ষাত্কারের একটি অংশ টুইট করে, শেখার কাপুর, যিনি ২০০৭ সালে রহমানের সঙ্গে এলিজাবেথ : দ্য গোল্ডেন এজ-এ কাজ করেছিলেন, তিনি লিখেছেন, “আপনি কি জানেন আপনার দোষ? সমস্যা হল, আপনি অস্কার পেয়েছেন। একটি অস্কার হল মৃত্যুর চুম্বন। বলিউডে যারা পরিচালনা করছেন, তাঁরা তাদের চেয়ে বেশি প্রতিভাধরকে নিয়ে কাজ করতে চান না।”

শেখরের এই টুইটের কয়েক ঘন্টা পরে রহমান তাকে উদ্ধৃত করে টুইট করেন, “প্রত্যেকেরই অধিকতর গুরুত্বপূর্ণ বিষয় নিয়ে কাজ করা ভালো। হারানো অর্থ ফিরে আসে, খ্যাতি ফিরে আসে, কিন্তু আমাদের জীবনের সময় আর ফিরে আসবে না। দাঁওই এগিয়ে চলাই যথাযথ। আমাদের আরো বেশি কাজ করতে হবে“।

২০০৯ সালে স্লামডগ মিলিয়নেয়ারে কাজের জন্য প্রথম ভারতীয় সঙ্গীত পরিচালক হিসাবে অস্কার জিতে ইতিহাস গড়েছিলেন এআর রহমান।

সূত্র : ইন্ডিয়া এক্সপ্রেস


আরো সংবাদ