১২ জুলাই ২০২০

স্টিলার ব্যান্ডের ভোকাল লিটনের ইন্তেকাল

স্টিলার ব্যান্ডের ভোকাল লিটনের ইন্তেকাল - ছবি : সংগৃহীত

শূন্য দশকের জনপ্রিয় ব্যান্ড স্টিলার-এর প্রধান কণ্ঠশিল্পী লিটনের ইন্তেকাল। বৃহস্পতিবার বিকাল ৫টার দিকে জন্মস্থান চট্টগ্রামে না ফেরার দেশে পাড়ি জমান এই শিল্পী। মৃত্যুকালে তার বয়স হয়েছিল মাত্র ৪৬ বছর।

তার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেন সংগীতশিল্পী শফিক তুহিন। তিনি জানান, হঠাৎ করেই স্ট্রোক করে মৃত্যুর কোলে ঢলে পড়েন এই শিল্পী।

লিটনের মৃত্যুর খবরে বেদনা ছড়িয়ে পড়ে সোশ্যাল মিডিয়ায়। বিশেষ করে ব্যান্ড সংগীতাঙ্গনে স্টিলার ও লিটনের জনপ্রিয়তা এখনও অসামান্য। শফিক তুহিনের কথায়, আইয়ুব বাচ্চুর সুরে লিটনের গাওয়া ‘তুমি কি আমায় আগের মতো বাসো ভালো’গানটি বাংলা সংগীতে পেয়েছে অমরত্ব। অথচ এই গানের অন্যতম দুই স্রষ্টার বিদায় ঘটলো এরইমধ্যে।

শফিক তুহিন বলেন, ‘করোনার কারণে রোজ চারপাশ থেকে মৃত্যুর খবর আসে, মনটা এমনিতেই বিষণ্ণ। এরমধ্যে আজ লিটনের খবরটি এভাবে পাবো, ভাবিনি। লিটনের তো যাওয়ার সময় হয়নি এখনও। মাত্র ৪৬ বছর বয়স। সেই শুরু থেকে আমরা ভালো বন্ধু। বলা যায়, আমার আর ওর জনপ্রিয়তা গড়ে ওঠে একই গান দিয়ে, বাচ্চু ভাইর হাত ধরে। আমরা ছিলাম একই গুরুর শিষ্য। বাচ্চু ভাই চলে গেলেন। এবার গেল বন্ধু লিটনও। এই শোক সহ্য করার মতো নয়। আমি ওর বিদেহী আত্মার শান্তি কামনা করছি।’

লিটন ও স্টিলার ব্যান্ড-এর উত্থান ২০০০ সালে, বেনসন অ্যান্ড হেজেজ ব্যান্ড প্রতিযোগিতার মাধ্যমে। গান দিয়ে তুমুল জনপ্রিয়তা পেলেও লিটন ও তার ব্যান্ড ছিল সবসময় চট্টগ্রাম কেন্দ্রিক।

 


আরো সংবাদ

সকল