০৫ ডিসেম্বর ২০২০

ঈদ রাঙাতে এস এ রুবীর ‘আমার স্বপ্ন শুধু’

এস এ রুবী - ছবি : সংগৃহীত

ছড়িয়ে পড়ছে ঈদের আমেজ। রং ছড়াচ্ছে অডিও বাজার। যেখানে শামিল হলেন এস এ রুবী। ঈদকে সামনে রেখে নতুন গান প্রকাশ করলেন জনপ্রিয় এ সংগীতশিল্পী।

ইউটিউব ও ফেসবুক পেজে অবমুক্ত করেছেন এটি। শিরোনাম ‘আমার স্বপ্ন শুধু’। শফিউদ্দিন শিকদারের কথায় গানটির সুর করেছেন আবদুল্লাহ, সংগীত করেছেন বাপ্পা চ্যাটার্জী।

‘আমার স্বপ্ন শুধু’ গানটি শিল্পীর নিজস্ব ইউটিউব চ্যানেল ‘এস এ রুবী’(S A RUBI) প্রোডাকশনের ব্যানারে এসেছে।

রোমান্টিক ঘরানার গানটি নিয়ে এস এ রুবী বললেন, ‘গানের ভাবনাটা ভিন্ন। আমার কাছেও গানের কথাগুলো চমৎকার লেগেছে। সম্প্রতি গানটি প্রকাশ করার পর অনেকেই ফোন ও খুদে বার্তায় গানটির প্রশংসা করছে। ঈদকে সামনে রেখে গানটি প্রকাশ করা।’

কথা এবং আবহের সাথে মিল রেখে গানটির মিউজিক ভিডিও তৈরী করা হয়েছে।

রুবী জানালেন, ভক্ত-শ্রোতাদের জন্য আরো কিছু চমক রেখেছেন তিনি। শিগগিরই এগুলো রিলিজ করা হবে। এছাড়া করোনা প্রতিরোধে সচেতনতা মূলক গান ও কবিতা নিজের দায়িত্ববোধ থেকে দর্শক-শ্রোতাদের উদ্দেশ্যে বিভিন্ন মাধ্যমে তুলে ধরেছেন।

বাংলাদেশ টেলিভিশন, বাংলাদেশ বেতার এবং শিল্পকলা একাডেমীর তালিকাভুক্ত এই শিল্পী বলেন, মহামারী করোনার কারণে চলা লকডাউনে নিরাপদ জীবনের জন্য সবাইকে ঘরে থাকতে হচ্ছে। এই সময়টায় আমার গান সবাইকে কিছুটা হলেও যদি আনন্দ দিতে পারে তবেই আমি স্বার্থক। সম্প্রতি ইউটউবে আমার আরো কিছু গান প্রকাশ হয়েছে, যার মধ্যে রয়েছে, উড়ু উড়ু মন, নদীতে এত জল, আমার হৃদয়ে তুমি, আমার মনের কুয়াশায়, ওরে ঢাক বলে এলোরে বৈশাখ, বন্ধু আমায় দুরের গল্প বল, শাড়ীর আঁচলে জড়ানো অভাব, বৌমা আমার কথা শোনেনা।


আরো সংবাদ

বায়তুল মোকাররমের সামনে ভাস্কর্যবিরোধীদের মিছিলে লাঠিচার্জ (৮৮৪৯)রাজধানীতে সমাবেশের অনুমতি পায়নি সম্মিলিত ইসলামী দলগুলো (৭৩৮৯)ইরানি বিজ্ঞানী হত্যাকাণ্ডের পর এই প্রথম মুখ খুললেন বাইডেন (৬৮৫৩)কোনো মুসলিম হিন্দু নারীকে বিয়ে করতে পারে কিনা (৬৭৫১)মানুষের মতো দেখলেও তাকে যে কারণে জঙ্গলে ফল-ঘাস খেয়ে থাকতে হয় (৫৭০১)ভাস্কর্য, মহাকালের প্রেক্ষাপট (৫১২৬)আওয়ামী লীগের আপত্তি, মামুনুল হকের মাহফিল বাতিল (৪৯৯০)নাগর্নো-কারাবাখে জয় পেতে কত সৈন্য হারাতে হলো আজারবাইজানকে? (৪৯৫৮)আঘাত করলে পাল্টা আক্রমণ হবে : ওবায়দুল কাদের (৩১৮৪)নতুন পরমাণু কেন্দ্রে জ্বালানী ঢোকানোর কাজ শুরু করেছে পাকিস্তান (২৭৮৮)