০৭ জুলাই ২০২০

গানটি কেন লিখেছি, সেই ব্যাখ্যা দিব না : আগুন

গানটি কেন লিখেছি, সেই ব্যাখ্যা দিব না : আগুন - ছবি : সংগৃহীত

বিশ্বব্যাপী করোনাভাইরাস আতঙ্কের মধ্যে পবিত্র কাবা শরীফের ‘কালো পাথর’ নিয়ে গান লিখেছেন খান আসিফুর রহমান আগুন। তিনি বলেন, পবিত্র ওই পাথর নিয়ে কেন গানটি লিখেছি তার ব্যাখ্যায় আমি যাবো না। তবে এটি হবে সময় উপযোগী গান। সারা বিশ্বের মানুষ এখন করোনা সংক্রমণের শঙ্কায় দিন পার করছেন। এই অবস্থায় সবচেয়ে বড় ধাক্কা লেগেছে মুসলিমদের হৃদয়ে। বিশ্বের বিভিন্ন দেশের মানুষ এখন মসজিদে গিয়ে নামাজ পড়তে পরেন না। সংক্রমণ নিয়ন্ত্রণের জন্য পবিত্র কাবা শরীফও বন্ধ রাখতে হয়েছে। এই অবস্থায় চোখের সামনে বারবার ‘কালো পাথর’ ভাসছিল।’

গানটি লেখার পাশাপাশি কণ্ঠও দিয়েছেন আগুন। সঙ্গীতায়োজন করেছেন প্রত্যয় খান। এরইমধ্যে গানটির রেকর্ডিং শেষে গানটির মিউজিক ভিডিও নির্মানের কাজও শেষ হয়েছে।

আগুন বলেন, ধর্মীয় কোনো বিষয় এর আগে আমাকে এতোটা নাড়া দেয়নি। আমার বিশ্বাস এই গান ধর্মপ্রাণ ভাই-বোনদের হৃদয় ছুঁয়ে যাবে। তবে গানের কথা নিয়ে এখনই কিছু বলতে চাইনা, কিংবা গানটি কেন লিখলাম সেই বিষয়েও এখনই কিছু বলতে চাইনা। তবে আমরা আমাদের জীবনে এতো এতো পাপ করেছি যে এই পাপের আসলে ক্ষমা নেই। প্রকৃতিও এখন আমাদের বিরুদ্ধাচারণ করছে। প্রকৃতিও আমাদেরকে আর নিতে পারছেনা। যে কারণে সারা বিশ্ব এখন করোনা ভাইরাসে বিপর্যস্ত। মানুষ এখন ঘরবন্দী। জানিনা আল্লাহ এই পরিস্থিতি থেকে আমাদের কবে পরিত্রাণ করেন। আল্লাহর কাছে ক্ষমা চাই তিনি যেন আমাদের ক্ষমা করে দেন। আর আমার ভক্ত শ্রোতাদের প্রতি অনুরোধ রইলো কালো পাথর গানটি প্রকাশের পর সবাই যেন গানটি শোনেন। তাহলে সবাই নিজেদেরকে শোধরাতে উদ্বুদ্ধ হবেন। এটি একটি জীবনবোধের গান। এই গান মানুষের মাঝে পরিবর্তন আনবে নিশ্চয়ই, এটা আমি বিশ্বাস করি।’ দু’তিনদিনের মধ্যেই গানটি জি-সিরিজের ইউটিউব চ্যানেলে প্রকাশ পাবে বলে জানান আগুন। এর আগে সর্বশেষ আগুনের কন্ঠে ‘আধুনিক যাযাবর’ গানটি প্রকাশিত হয়েছিল।

 


আরো সংবাদ