০৭ জুন ২০২০

করোনায় মারা গেলেন জনপ্রিয় মার্কিন শিল্পী

জন প্রিনি - ছবি : সংগৃহীত

আমেরিকার কান্ট্রি মিউজিকের বরেণ্য শিল্পী, গীতিকার, কম্পোজার জন প্রিনি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মঙ্গলবার মারা গেছেন। তার বয়স হয়েছিল ৭৩ বছর। পরিবারের পক্ষ থেকে এএফপি’কে এ খবর জানানো হয়েছে।

গত ৩ এপ্রিল প্রিনির স্ত্রী ফিওনা সামাজিক মাধ্যমে এক পোস্টে জানান, কান্ট্রি ও ফক মিউজিক স্টার অষ্টম দিনের মতো আইসিইউতে ভেন্টিলেটরে আছেন। তার ফুসফুসের সংক্রমণ রয়েছে।

জন প্রিনি তার প্রজন্মের প্রভাবশালী সংগীত রচয়িতা ছিলেন। পাঁচ দশক ধরে তিনি সংগীতে নিবেদিত ছিলেন, তাকে বলা হতো ’আমেরিকার সংগীত রচনার মার্ক টোয়েন’। বব ডিলান তার প্রিয় সংগীত রচয়িতাদের মধ্যে প্রিনির নাম উল্লেখ করেছেন।

প্রিনি ১৯৪৬ সালের ১০ অক্টোবর ইলিনয়ের মেউডে জন্মগ্রহন করেন। ১৯৬০ এর দশকে তিনি সংগীত জগতে প্রবেশ করেন। ১৯৭১ সালে প্রথম এলবাম প্রকাশ পায়, যা তাকে খ্যাতির শিখরে পৌঁছে দেয়। তিনি ভিয়েতনাম যুদ্ধের বিরুদ্ধে গান লিখেছেন এবং ২০০০ সালের শুরুর দিকে ইরাক ও আফগানিস্তানে মার্কিন যুদ্ধনীতির বিরোধীতা করেন।

সূত্র : বাসস


আরো সংবাদ

প্রতিষ্ঠান খুলে শিক্ষার্থীদের বিপদে ফেলতে চাই না : প্রধানমন্ত্রী (২৩৯৮২)নুতন মেসি লুকা রোমেরো (১৩০৬৪)ডা. জাফরুল্লাহ চৌধুরীর স্বাস্থ্যের অবনতি (১৩০৬২)গণস্বাস্থ্য কেন্দ্র উদ্ভাবিত করোনা টেস্ট কিট অনুমোদনে স্বাস্থ্যমন্ত্রীকে লিগ্যাল নোটিশ (১১০৭৩)শরীরে করোনা উপসর্গ, ভর্তি নিল না কেউ, স্ত্রীর কোলে ছটফট করে স্বামীর মৃত্যু (৭৪০৭)মোহাম্মদ নাসিমের অবস্থার অবনতি, জরুরি অস্ত্রোপচার চলছে (৭৩৪৫)সাবধান! ভুলেও এই ছবিটি স্মার্টফোনের ওয়ালপেপার করবেন না (৬৩৮৪)যে কারণে 'এ পজিটিভ' রক্তে করোনা আক্রান্তের ঝুঁকি বেশি (৬২৮৭)বাংলাদেশে করোনায় আক্রান্ত ৬০ হাজার ছাড়ালো, নতুন মৃত্যু ৩০ (৬২১১)কেরালায় আনারস খেয়ে গর্ভবতী হাতির মৃত্যু নিয়ে সবশেষ যা জানা গেছে (৬০৬১)




justin tv