০৭ জুন ২০২০

করোনা মহামারি : বিশেষ বার্তা এ আর রহমানের

করোনা মহামারি : বিশেষ বার্তা এ আর রহমানের - সংগৃহীত

ভারতের করোনাভাইরাস সংক্রমণের সাম্প্রতিক পরিস্থিতি লক্ষ্য করে, সাধারণ মানুষের কাছে আবেদন জানিয়েছেন বিশিষ্ট সঙ্গীতস্রষ্টা এ আর রহমান। সম্প্রতি তবলিগি জামাত-এর বহু মানুষের সমাগম থেকে করোনা সংক্রমণের যে ইস্যুটি উঠে এসেছে, তার সূত্র ধরেই তিনি টুইটারে বিশেষ বার্তা দিয়েছেন। এই সময়ে কোনো ধর্মীয় স্থানে অযথা ভিড় না করার অনুরোধ জানিয়েছেন তিনি।

গত মাসে ১ থেকে ১৫ মার্চ দিল্লির নিজামুদ্দিনে, তবলিগি জামাত-এর সমাবেশে হাজার হাজার মানুষের সমাগম হয়েছিল। ওই সমাবেশ থেকেই বহু মানুষের মধ্যে করোনা সংক্রমিত হয়েছে বলে অভিযোগ ওঠেছে। বর্তমান পরিস্থিতিতে তেমন কোনো ধর্মীয় সমাবেশে যোগদান না করার আহ্বান জানান রহমান তার সোশাল মিডিয়া হ্যান্ডলে।

তিনি এই প্রসঙ্গে টুইটারে লেখেন, ”আল্লাহ আপনার অন্তরেই আছেন। বর্তমান অবস্থায় ধর্মীয় স্থানে একত্রিত হয়ে আরও বিপদ ডেকে আনবেন না। সরকারের উপদেশাবলী মেনে চলুন। কয়েক সপ্তাহের এই আইসোলেশন আপনাকে আরো বহু বছরের আয়ু দিতে পারে”, তিনি লেখেন, ”ভাইরাস ছড়িয়ে আশেপাশের মানুষের জীবনে বিপদ ডেকে আনবেন না। এই অসুখে অনেক সময় কোনো উপসর্গও দেখা যায় না। আপনি নিজে সংক্রামিত কি না, তা আপনি নিজেই বুঝতে পারবেন না। আর এই সময়ে ভুয়া খবর একেবারেই ছড়াবেন না, এতে আতঙ্ক এবং উদ্বেগ দুই-ই বেড়ে যায়।”

সাধারণ মানুষকে এই বিষয়ে সচেতন করার পাশাপাশি সঙ্গীতজ্ঞ ধন্যবাদ জানিয়েছেন সেই সব চিকিৎসক ও চিকিৎসা-কর্মীদের, যারা করোনা-মোকাবিলায় অক্লান্ত পরিশ্রম করে চলেছেন বিগত প্রায় এক মাসেরও বেশি সময় ধরে। সময়টা কঠিন। এক অদৃশ্য শত্রু সারা পৃথিবীকে নাড়িয়ে দিয়েছে। এই সময় সব ভেদাভেদ ভুলে সেই অদৃশ্য শত্রুর বিরুদ্ধে সঙ্ঘবদ্ধ হওয়ার বার্তা দিয়েছেন রহমান।
সূত্র : ইন্ডিয়ান এক্সপ্রেস


আরো সংবাদ

স্বাদ-গন্ধ না পাওয়া লোকের সংখ্যা বাড়ছে ট্রাম্প-মোদি দু’জনই কি সব হারাবে পার্বত্য মন্ত্রণালয়বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি করোনা আক্রান্ত ছয় দফা বাঙালির ‘স্বাধীনতার সনদ : শেখ হাসিনা বাংলাদেশে করোনা টেস্টের ফলাফল নিয়ে সন্দেহ দেড় মাসে কৃষকের লোকসান ৫৬ হাজার কোটি টাকা মাদরাসা অধিদফতরের ডিজিসহ তিন কর্মকর্তার বিরুদ্ধে তদন্তের নির্দেশ বিনিয়োগকারীরা হারালেন দুই হাজার কোটি টাকার ওপরে দুই দিনে ঢাকা মেডিক্যালে করোনা ইউনিটে ৪৪ জনের মৃত্যু অভ্যন্তরীণ রুটে চার্টার্ড ফ্লাইটের ‘ফ্যামিলি ট্রিপেও’ সাড়া নেই অভিবাসীদের জোর করে ফিরে যেতে বাধ্য করায় বাংলাদেশের উদ্বেগ

সকল

প্রতিষ্ঠান খুলে শিক্ষার্থীদের বিপদে ফেলতে চাই না : প্রধানমন্ত্রী (২৩৯৮২)নুতন মেসি লুকা রোমেরো (১৩০৬৪)ডা. জাফরুল্লাহ চৌধুরীর স্বাস্থ্যের অবনতি (১৩০৬২)গণস্বাস্থ্য কেন্দ্র উদ্ভাবিত করোনা টেস্ট কিট অনুমোদনে স্বাস্থ্যমন্ত্রীকে লিগ্যাল নোটিশ (১১০৭৩)শরীরে করোনা উপসর্গ, ভর্তি নিল না কেউ, স্ত্রীর কোলে ছটফট করে স্বামীর মৃত্যু (৭৪০৭)মোহাম্মদ নাসিমের অবস্থার অবনতি, জরুরি অস্ত্রোপচার চলছে (৭৩৪৫)সাবধান! ভুলেও এই ছবিটি স্মার্টফোনের ওয়ালপেপার করবেন না (৬৩৮৪)যে কারণে 'এ পজিটিভ' রক্তে করোনা আক্রান্তের ঝুঁকি বেশি (৬২৮৭)বাংলাদেশে করোনায় আক্রান্ত ৬০ হাজার ছাড়ালো, নতুন মৃত্যু ৩০ (৬২১১)কেরালায় আনারস খেয়ে গর্ভবতী হাতির মৃত্যু নিয়ে সবশেষ যা জানা গেছে (৬০৬১)




justin tv